scorecardresearch
 

Sonia Gandhi On Exit Poll : Exit Poll-এর উল্টো রেজাল্ট দেখা যাবে ভোটের ফলাফলে : সনিয়া

বুথ ফেরত সমীক্ষা (Exit Poll 2024) নিয়ে প্রতিক্রিয়া দিলেন কংগ্রেস নেত্রী সনিয়া গান্ধী। প্রায় সব এগজিট পোলে ইঙ্গিত, তৃতীয়বারের জন্য ক্ষমতায় আসতে চলেছে মোদী সরকার।

Advertisement
Sonia Gandhi on Exit Poll Sonia Gandhi on Exit Poll
হাইলাইটস
  • বুথ ফেরত সমীক্ষা (Exit Poll 2024) নিয়ে প্রতিক্রিয়া দিলেন কংগ্রেস নেত্রী সনিয়া গান্ধী
  • কংগ্রেস কত আসন পেতে পারে বলে মনে করছেন সনিয়া?
  • ইঙ্গিত কি দিলেন?

বুথ ফেরত সমীক্ষা (Exit Poll 2024) নিয়ে প্রতিক্রিয়া দিলেন কংগ্রেস নেত্রী সনিয়া গান্ধী। প্রায় সব এগজিট পোলে ইঙ্গিত, তৃতীয়বারের জন্য ক্ষমতায় আসতে চলেছে মোদী সরকার। তবে সনিয়া গান্ধী জানান, যে এগজিট পোল সামনে এসেছে ঠিক তার উল্টো ফল হবে বলে মনে করছে বিরোধী দলগুলি। তারা আশাবাদীও। 

সোমবার তামিলনাড়ুর প্রাক্তন মুখ্যমন্ত্রী করুণানিধির ১০০ তম জন্মদিনে শ্রদ্ধার্ঘ অনুষ্ঠান ছিল। সনিয়া গান্ধী-সহ আরও একাধিক দলের নেতা-নেত্রীরা উপস্থিত ছিলেন। সেখানে সনিয়া গান্ধী সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন, 'আর কিছুটা সময় অপেক্ষা করুন। যে এগজিট পোল সামনে আনা হয়েছে, ভোটের ফলাফল ঠিক তার উল্টো হবে বলে মনে করছি আমরা। বিরোধী রাজনৈতিক দলগুলো এই ব্যাপারে আশাবাদী।' 

১ জুন এগজিট পোলে দেখা যায়, তৃতীয়বারের জন্য এনডিএ-ক্ষমতায় ফিরছে। প্রায় সব নিউজ চ্যানেল বা সংস্থা বুথ ফেরত সমীক্ষায় তা সাফ জানিয়ে দেয়। কমবেশি ৩ টে এগজিট পোলে দাবি করা হয়, ৫৪৩ আসনের মধ্যে ৪০০-র বেশি লোকসভা আসন পাবে মোদীর নেতৃত্বাধীন এনডিএ। যদিও অধিকাংশ এগজিট পোলে ইঙ্গিত দেওয়া হয়, ৩৫০ থেকে ৩৮০ আসন নিয়ে ক্ষমতায় ফিরতে চলেছে এনডিএ। মোট কথা, মোদী-অমিত শাহদের দল যে ফের একক সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ক্ষমতায় ফিরছে তা নিয়ে কোনও সন্দেহ নেই। 

এতগুলো সংস্থা এগজিট পোলে মোদীর নেতৃত্বাধীন সরকারকে ক্ষমতায় আনলেও এর পিছনে চক্রান্তের গন্ধ পাচ্ছে বিরোধী শিবিরের নেতা-নেত্রীরা। যেমন মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, প্রায় ২ মাস আগে থেকে এই এগজিট পোল তৈরি হয়ে আছে। 

রাহুল গান্ধীও এগজিট পোলের সমালোচনা করেছেন। তিনি বলেন, 'এটা এগজিট পোল নয় বরং একে মোদী মিডিয়া পোল বলা ভালো। এটা সম্পূর্ণভাবে মোদীজীর পোল।' 

কংগ্রেসের তরফে দাবি করা হয়েছে, ইন্ডিয়া জোট ২৯৫ টি আসন পাবে। যদিও তা নিয়ে কংগ্রেস বা বিরোধী রাজনৈতিক দলগুলোকে কটাক্ষ করেছে বিজেপি।    

Advertisement

Advertisement