scorecardresearch
 

Abhijit Gangopadhyay: মমতাকে 'রেট' মন্তব্য, BJP-র অভিজিতের প্রচারে নিষেধাজ্ঞা চেয়ে কমিশনে TMC

মমতা বন্দ্যোপাধ্যায় সম্পর্কে আপত্তিকর মন্তব্য করার অভিযোগে এবার বিজেপি প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের বিরুদ্ধে নির্বাচন কমিশনের দ্বারস্থ হল তৃণমূল। তমলুকের বিজেপি প্রার্থীর বিরুদ্ধে পদক্ষেপ করার আর্জি জানিয়ে কমিশনে চিঠি দিয়েছে বাংলার শাসকদল। অভিজিতের বিরুদ্ধে আইনি পদক্ষেপ এবং তাঁর প্রচারে নিষেধাজ্ঞা জারির আর্জি জানানো হয়েছে। 

Advertisement
অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের বিরুদ্ধে কমিশনে তৃণমূল। অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের বিরুদ্ধে কমিশনে তৃণমূল।
হাইলাইটস
  • বিতর্কে অভিজিৎ গঙ্গোপাধ্যায়।
  • অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের বিরুদ্ধে কমিশনে নালিশ।
  • নালিশ জানাল তৃণমূল।

মমতা বন্দ্যোপাধ্যায় সম্পর্কে আপত্তিকর মন্তব্য করার অভিযোগে এবার বিজেপি প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের বিরুদ্ধে নির্বাচন কমিশনের দ্বারস্থ হল তৃণমূল। তমলুকের বিজেপি প্রার্থীর বিরুদ্ধে পদক্ষেপ করার আর্জি জানিয়ে কমিশনে চিঠি দিয়েছে বাংলার শাসকদল। অভিজিতের বিরুদ্ধে আইনি পদক্ষেপ এবং তাঁর প্রচারে নিষেধাজ্ঞা জারির আর্জি জানানো হয়েছে। অভিজিতের বিরুদ্ধে নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ করা হয়েছে।

কমিশনে লেখা চিঠিতে উল্লেখ করা হয়েছে যে, গত ১৫ মে হলদিয়ার সভায় মুখ্যমন্ত্রী সম্পর্কে আপত্তিকর মন্তব্য করেছেন অভিজিৎ। চিঠিতে অভিজিতের বক্তব্য তুলে ধরা হয়েছে। অভিজিৎ বলেছেন, 'মমতা ব্যানার্জি তুমি কত টাকায় বিক্রি হও?' এছাড়াও আরও কিছু মন্তব্য করেছেন অভিজিৎ। বিজেপি প্রার্থীর এই মন্তব্যের নিন্দায় সরব হয়েছে তৃণমূল। অতীতে মুখ্যমন্ত্রী প্রসঙ্গে দিলীপ ঘোষের মন্তব্যের কথাও উল্লেখ করা হয়েছে ওই চিঠিতে।

 

মমতা বন্দ্যোপাধ্যায় এবং তৃণমূলের সঙ্গে একদা কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিতের সংঘাত দীর্ঘদিনের। বিভিন্ন দুর্নীতির মামলায় বিচারপতি থাকাকালীন অভিজিতের নানা নির্দেশের সমালোচনায় সরব হয়েছিল জোড়াফুল শিবির। বিচারপতি পদ থেকে ইস্তফা দিয়ে রাজনীতির মঞ্চে পদার্পণ করেছেন অভিজিৎ। যা নিয়ে শাসকদলের আক্রমণের মুখে পড়েছেন তিনি। পাল্টা আক্রমণ শানিয়েছেন অভিজিৎও। 

আরও পড়ুন

অভিজিৎকে নিশানা করে মমতা বলেছিলেন, 'বিচারের চেয়ারে বসে বিজেপিবাবু বিজেপিতে যোগ দেওয়ার কথা ঘোষণা করেছেন! এঁদের হাতে মানুষ বিচার পাবেন? তবে আমি খুশি, এঁদের মুখোশটা খুলে পড়ে গেছে। এবার জনগণ ওঁর রায় দেবে।' তিনি আরও  বলেছিলেন, 'আমি জাজ নিয়ে বলতে পারি না, কিন্তু জাজমেন্ট নিয়ে বলতে পারি। আমিও একজন আইনজীবী, আইনে কোনটা সঠিক, কোনটা বেঠিক আমরাও জানি।'

Advertisement

অন্য দিকে, মমতাকে 'জোচ্চর' বলে কটাক্ষ করেছেন অভিজিৎ। বলেছেন, 'মুখ্যমন্ত্রীর পদত্যাগ করা উচিত, ক্ষমতা থাকলে কান ধরে টেনে নামিয়ে দিতাম।'

Advertisement