scorecardresearch
 

Abhishek Banerjee Challenge: 'কেন্দ্র কত টাকা দিয়েছে?' BJP-কে 'শ্বেতপত্র' চ্যালেঞ্জ অভিষেকের

গত শনিবার শিলিগুড়ি থেকে কেন্দ্রের টাকা রাজ্যবাসীর কাছে পৌঁছতে দিচ্ছে না তৃণমূল পরিচালিত রাজ্য সরকার বলে অভিযোগ ছুড়ে দিয়েছিলেন প্রধামন্ত্রী নরেন্দ্র মোদী । শুধু এই অভিযোগ করেই থেমে থাকেননি তিনি, তৃণমূল নেতাদের বিরুদ্ধে তোলাবাজির অভিযোগও তুলেছিলেন। তারপরদিন কলকাতা থেকে তার পাল্টা চ্যালেঞ্জ ছুড়ে দেন তৃণমূলের অঘোষিত নাম্বার ২ তথা সাংসদ ও দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

Advertisement
'কেন্দ্র কত টাকা দিয়েছে, শ্বেতপত্র নিয়ে আসুন' বিজেপি নেতাদের চ্যালেঞ্জ অভিষেকের 'কেন্দ্র কত টাকা দিয়েছে, শ্বেতপত্র নিয়ে আসুন' বিজেপি নেতাদের চ্যালেঞ্জ অভিষেকের

Abhishek Banerjee Challenge: গত রবিবার কলকাতায় ব্রিগেড থেকে প্রধানমন্ত্রীকে হুঁশিয়ারি দিয়ে রাজ্যকে কত টাকা দিয়েছে কেন্দ্র তার শ্বেতপত্র প্রকাশের চ্যালেঞ্জ জানিয়েছিলেন। প্রধানমন্ত্রী যে ৪২ হাজার কোটি টাকা দেওয়া হয়েছে বলে জানিয়েছিলেন, তা মিত্যা বলেও দাবি করেন তৃণমূলের সর্বভারতীয় সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার ফের এক্স হ্যান্ডেলে পোস্ট করে তিনি মুখোমুখি ডিবেটের আহ্বান জানান। এই পোস্টে তিনি ট্যাগ করেন বিজেপিকে।

এক্স হ্য়ান্ডেলের পোস্টে অভিষেক লেখেন, মিথ্যাচার করছে বিজেপি। পাবলিক ফান্ড নষ্ট করেছে। আমি বিজেপি নেতৃত্বকে আমার সঙ্গে মুখোমুখি বিতর্কে বসতে এবং ২০২১ সালের পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচনে তাদের পরাজয়ের পর থেকে AWAS YOJNA এবং MGNREGA-এর মতো প্রকল্পগুলিতে এমনকি ১ পয়সা বরাদ্দ প্রমাণ করে শ্বেতপত্র প্রকাশ করার জন্য চ্যালেঞ্জ জানাই।

গত শনিবার শিলিগুড়ি থেকে কেন্দ্রের টাকা রাজ্যবাসীর কাছে পৌঁছতে দিচ্ছে না তৃণমূল পরিচালিত রাজ্য সরকার বলে অভিযোগ ছুড়ে দিয়েছিলেন প্রধামন্ত্রী নরেন্দ্র মোদী । শুধু এই অভিযোগ করেই থেমে থাকেননি তিনি, তৃণমূল নেতাদের বিরুদ্ধে তোলাবাজির অভিযোগও তুলেছিলেন। তারপরদিন কলকাতা থেকে তার পাল্টা চ্যালেঞ্জ ছুড়ে দেন তৃণমূলের অঘোষিত নাম্বার ২ তথা সাংসদ ও দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। রবিবার জনগর্জন সভার মঞ্চ থেকে প্রধানমন্ত্রীকে শ্বেতপত্র প্রকাশের দাবি জানান তিনি। পরে প্রধানমন্ত্রীর দাবি মিথ্যা বলে দাবি করেন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ও।

Advertisement

অভিষেক ব্রিগেড থেকে নরেন্দ্র মোদীকে সরাসরি চ্যালেঞ্জ জানিয়ে বলেন, "শিলিগুড়ি থেকে যে ৪২ হাজার কোটি টাকা রাজ্যকে দেওয়ার কথা জানিয়েছেন প্রধানমন্ত্রী, তা সম্পূর্ম মিথ্যা। যদি সাহস থাকে তাহলে শ্বেতপত্র সঙ্গে নিয়ে বিজেপির মনোনীত টিভি চ্যানেলে প্রধানমন্ত্রী মনোনীত উপস্থাপকের সামনে বসতে তিনি রাজি।" অভিষেক আরও জানান, কয়েক মাস আগে রাজ্যের তরফে বকেয়া মিটিয়ে দিতে চিঠি পাঠানো হয়েছিল কেন্দ্রের কাছে। তার প্রমাণও তিনি তুলে দিতে চান। সৎসাহস থাকলে কেন্দ্রীয় সরকার তার জবাব দিক। মানুষকে বোকা বানাচ্ছে ও মিথ্যা কথা বলছে বিজেপি বলে ক্ষোভ প্রকাশ করেন তিনি।

তিনি বলেছেন "মাননীয় প্রধানমন্ত্রী এসে বলেছেন, গত ৩ বছরে তিনি বাংলায় আবাস প্রকল্পে ৪২,০০০ কোটি টাকা পাঠিয়েছেন। ১৪ ডিসেম্বর ২০২২ তারিখে বাংলার পক্ষ থেকে চিঠি দেওয়া হয়েছিল। নরেন্দ্র মোদীর সরকার যদি প্রমাণ করতে পারে গত ৩ বছরে বাংলার আবাস যোজনায় টাকা পাঠানো হয়েছে, তাহলে আমি রাজনীতি ছেড়ে দেব।" এদিন ফের একই বিষয়ে পোস্ট করে বিতর্ক উসকে দিলেন তিনি।

 

Advertisement