scorecardresearch
 

Abhishek Banerjee: গণনা কেন্দ্রে পর্যাপ্ত লোক রাখার নির্দেশ অভিষেকের, জেলায় জেলায় পাঠাচ্ছেন অবর্জাভার

এগজিট পোলের ফল প্রকাশের পর জরুরি বৈঠক ডেকেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এদিন বিকেলে দলের জেলা সভাপতি, ব্লক সভাপতি, লোকসভা ভোটের প্রার্থী এবং অবজার্ভারদের ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে বৈঠকে ডেকে অভিষেক জানিয়ে দিলেন, এগজিট পোলের সমীক্ষাকে গুরুত্ব দেওয়ার দরকার নেই।

Advertisement
Abhishek Banerjee Abhishek Banerjee
হাইলাইটস
  • এগজিট পোলের ফল প্রকাশের পর জরুরি বৈঠক ডেকেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।
  • এদিন বিকেলে দলের জেলা সভাপতি, ব্লক সভাপতি, লোকসভা ভোটের প্রার্থী এবং অবজার্ভারদের ভিডিও কনফারেন্স করেন অভিষেক।

এগজিট পোলের ফল প্রকাশের পর জরুরি বৈঠক ডেকেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এদিন বিকেলে দলের জেলা সভাপতি, ব্লক সভাপতি, লোকসভা ভোটের প্রার্থী এবং অবজার্ভারদের ভিডিও কনফারেন্স করেন অভিষেক। সূত্রের খবর তিনি জানিয়েছেন, এগজিট পোলের সমীক্ষাকে গুরুত্ব দেওয়ার দরকার নেই। তাই গণনার আগে মুষড়ে পড়ার কোনও দরকার নেই। বরং গণনা কেন্দ্রে যেন পর্যাপ্ত অবজার্ভার থাকেন, সেদিকে নজর দিতে হবে। 

সূত্রের খবর,  বেশ কিছু অবজার্ভারকে জেলায় পাঠাচ্ছেন দলের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। জানা গেছে, ঘাটাল লোকসভা আসনে গণনার জন্য অবজার্ভার থাকবেন মানস ভুইঞাঁ ও অজিত মাইতি, মেদিনীপুরে জয়প্রকাশ মজুমদার, আরামবাগে শান্তনু সেন, হুগলিতে ইন্দ্রনীল সেন, তমলুকে রাজীব বন্দ্যোপাধ্যায়, কাঁথিতে খোদ প্রার্থী উত্তম বারিক, বিষ্ণুপুরে সমীর চক্রবর্তী প্রমুখ।

সূত্রের খবর, বৈঠকে অভিষেক বলেছেন, ২০২১ সালেও বাংলার জন্য করা বহু সংস্থার এগজিট পোল মেলেনি। এবারও মিলবে না। কর্মী-সমর্থকদে মনোবল ভেঙে দেওয়ার জন্যই এই সব বুথফেরত সমীক্ষা করা হয়েছে। গণনা শেষ না হওয়া কেন্দ্র ছেড়ে বেরোনো যাবে না। গণনা কেন্দ্রে পর্যাপ্ত লোক রাখতে হবে। সেরা কাউন্টিং এজেন্টদের দল পুরস্কৃতও করবে। 

আরও পড়ুন

এদিন দুপুরে বুথ ফেরত সমীক্ষার অনুমান নিয়ে অসন্তোষ প্রকাশ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়ও। তিনি বলেন, 'এই এক্সিট পোল বিজেপির তৈরি করা। বিজেপি এটা তৈরি করে মিডিয়াকে খাইয়াছে। আমি এই মিডিয়া ক্যালকুলেশন মানি না।'
তাঁর কথায়, 'দু’মাস আগে এই এক্সিট পোল তৈরি হয়েছে। একজন বিজেপি সাংসদের কোম্পানি তৈরি করেছে। তারপর মিডিয়াকে দেওয়া হয়েছে।'

 

Advertisement