scorecardresearch
 

India Bloc: ইন্ডিয়া জোট লড়াই চালিয়ে যাবে, সঠিক সময়ের অপেক্ষা, বৈঠকের পর বললেন খাড়গে

'ইন্ডিয়া জোট স্বৈরাচারী সরকারের বিরুদ্ধে লড়াই চালিয়ে যাবে। এবং সঠিক সময়ের জন্য অপেক্ষা করবে। এটাই আমাদের সিদ্ধান্ত।' ইন্ডিয়া জোটের বৈঠকের পর বুধবার রাতে একথাই জানালেন কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে। তিনি আরও বলেন, 'জোটের সমর্থকদের আমরা ধন্যবাদ জানাই।

Advertisement
হাইলাইটস
  • 'ইন্ডিয়া জোট স্বৈরাচারী সরকারের বিরুদ্ধে লড়াই চালিয়ে যাবে।
  • এবং সঠিক সময়ের জন্য অপেক্ষা করবে।

'ইন্ডিয়া জোট স্বৈরাচারী সরকারের বিরুদ্ধে লড়াই চালিয়ে যাবে। এবং সঠিক সময়ের জন্য অপেক্ষা করবে। এটাই আমাদের সিদ্ধান্ত।' ইন্ডিয়া জোটের বৈঠকের পর বুধবার রাতে একথাই জানালেন কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে। তিনি আরও বলেন, 'জোটের সমর্থকদের আমরা ধন্যবাদ জানাই। জনগণের সমর্থন বিজেপি এবং তাদের ঘৃণা, দুর্নীতির রাজনীতিকে উপযুক্ত জবাব দিয়েছে। আমাদের জোট ভারতের সংবিধান, মূল্যবৃদ্ধি, বেকারত্ব এবং পুঁজিবাদের বিরুদ্ধে গণতন্ত্রকে বাঁচাতে মোদীর নেতৃত্বে বিজেপির ফ্যাসিবাদী শাসনের বিরুদ্ধে লড়াই চালিয়ে যাবে।'

লোকসভা ভোটে ভালো ফলের পর প্রাসঙ্গিক ইন্ডিয়া জোট। এদিন সন্ধেয় তাঁদের বৈঠক ছিল। উপস্থিত ছিলেন জোটের সব শরিক ও সমর্থক দল। দীর্ঘ বৈঠকের পর কংগ্রেস সভাপতি খাড়গে স্পষ্ট জানিয়ে দেন, জোট লড়াই চালিয়ে যাবে। পাশাপাশি সঠিক  সময়ের অপেক্ষা করবে। এখনই কোনও তাড়াহুড়ো করে সিদ্ধান্ত নিতে চাইছে না ইন্ডিয়া জোট। পাশাপাশি খাড়গের কথায় এটাও স্পষ্ট হয় যে, সরকার গড়ার জন্য এখনই ঝাঁপাতে চাইছে না কংগ্রেস বা ইন্ডিয়া জোট। 

কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে এদিন বিজেপির বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য ইন্ডিয়া ব্লকের সমস্ত অংশীদারদের ধন্যবাদ জানিয়েছেন এবং বলেছেন যে, 'বিরোধী জোট সংবিধানের প্রস্তাবনায় নিহিত মূল্যবোধের মৌলিক প্রতিশ্রুতি ভাগ করে এমন সমস্ত দলকে স্বাগত জানায়।'

আরও পড়ুন

সরকার গঠনের সম্ভাবনা এবং জোটের ভবিষ্যত কৌশল নিয়ে বিরোধী দল ইন্ডিয়া ব্লকের নেতারা নয়াদিল্লিতে কংগ্রেস প্রধানের বাসভবনে গুরুত্বপূর্ণ আলোচনা শুরু করার পরপরই খাড়গের মন্তব্য এসেছে। ইন্ডিয়া জোটের অংশীদারদের ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, "আমি ভারতের জোটের সব অংশীদারকে স্বাগত জানাই। আমরা ভাল লড়াই করেছি, ঐক্যবদ্ধভাবে লড়াই করেছি, দৃঢ়তার সাথে লড়াই করেছি।"

এদিনের বৈঠকে দলের প্রধান মল্লিকার্জুন খাড়গে, কংগ্রেস সংসদীয় দলের চেয়ারপার্সন সোনিয়া গান্ধী, রাহুল গান্ধী, প্রিয়াঙ্কা গান্ধী, সহ শীর্ষ কংগ্রেস নেতারাও এই বৈঠকে উপস্থিত ছিলেন। বৈঠকে উপস্থিত বিরোধী নেতাদের মধ্যে তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এম কে স্টালিন এবং ডিএমকে-র টিআর বালু, ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী চম্পাই সোরেন এবং জেএমএমের কল্পনা সোরেন, এনসিপি-এসপি-র শরদ পাওয়ার, সুপ্রিয়া সুলে, অখিলেশ যাদব এবং রাম গোপাল যাদব ছিলেন। 

Advertisement

এছাড়াও অভিষেক বন্দ্যোপাধ্যায়, তেজস্বী যাদব, সঞ্জয় রাউত, অরবিন্দ সাওয়ান্ত, ওমর আবদুল্লাহ. সীতারাম ইয়েচুরি, ডি রাজা, সঞ্জয় সিং, রাঘব চাড্ডা, এনকে প্রেমচন্দ্রন বৈঠকে উপস্থিত ছিলেন।

 

TAGS:
Advertisement