scorecardresearch
 
Advertisement

West Bengal Bypolls Live: বাগদায় বুথ জ্যামের অভিযোগ BJP প্রার্থী, মধুপর্ণার গাড়িতে 'গভর্নমেন্ট অফ ইন্ডিয়া' স্টিকারে বিতর্ক

Aajtak Bangla | 10 Jul 2024, 11:21 AM IST

রাজ্যের চারটি বিধানসভা আসনে বুধবার উপনির্বাচন। কলকাতার মানিকতলা, উত্তর ২৪ পরগনার রানাঘাট দক্ষিণ, বাগদা এবং রায়গঞ্জে উপনির্বাচনের ভোটগ্রহণ হবে। এর মধ্যে তিন আসন জয়ের লক্ষ্যে মুখিয়ে রয়েছে বিজেপি। ২০২১-এর বিধানসভা নির্বাচনে রানাঘাট দক্ষিণ, রায়গঞ্জ, বাগদার বিজেপি আসন জিতেছিল। মানিকতলা ছিল তৃণমূলের হাতে।

 মানিকতলা, বাগদা, রানাঘাট দক্ষিণ, রায়গঞ্জে উপনির্বাচন মানিকতলা, বাগদা, রানাঘাট দক্ষিণ, রায়গঞ্জে উপনির্বাচন

বুধবার দেশের মোট সাতটি রাজ্যের ১৩টি বিধানসভা আসনে। ভোটগণনা হবে ১৩ জুলাই। উপনির্বাচন হবে বাংলার চারটি কেন্দ্র— নদিয়ার রানাঘাট দক্ষিণ, উত্তর ২৪ পরগনার বাগদা, কলকাতার মানিকতলা এবং উত্তর দিনাজপুরের রায়গঞ্জে। এর মধ্যে মানিকতলায় বিধায়ক সাধন পাণ্ডের মৃত্যুর কারণে উপনির্বাচন হচ্ছে। রায়গঞ্জ, রানাঘাট দক্ষিণ এবং বাগদায় জয়ী তিন বিজেপি বিধায়ক কৃষ্ণ কল্যাণী, মুকুটমণি অধিকারী ও বিশ্বজিৎ দাস তৃণমূলে যোগ দিয়ে লোকসভায় প্রার্থী হওয়ায় আবার ভোটগ্রহণ হয়ে পড়েছে।

11:21 AM (6 দিন আগে)

তৃণমূলকর্মী ও ভোটারদের মারধরের অভিযোগ রানাঘাটে

Posted by :- Arindam

রানাঘাট দক্ষিণে নোকারি এলাকার ১৭২ নম্বর বুথে তৃণমূলের কর্মী সহ সাধারণ ভোটারদের মারধরের অভিযোগ কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে। তৃণমূলের অভিযোগ, কেন্দ্রীয় বাহিনী ও বিজেপি আশ্রিত দুষ্কৃতীরা মিলে মারধর করছে। খবর পেয়ে ঘটনাস্থলে যায় তৃণমূলের প্রার্থী মুকুটমণি অধিকারী।

10:48 AM (6 দিন আগে)

বাগদায় কেন্দ্রীয় বাহিনীর সঙ্গে তৃণমূল কর্মীদের বচসা

Posted by :- Soumen Karmakar

বাগদায় উত্তেজনা। কেন্দ্রীয় বাহিনীর সঙ্গে বচসা ডিহিলদহের তৃণমূল কর্মীদের। তাদের অভিযোগ, কেন্দ্রীয় বাহিনীকে দিয়ে দলীয় কর্মীদের মারধর করাচ্ছে বিজেপি। যদিও কেন্দ্রীয় বাহিনীর তরফে এর কোনও প্রতিক্রিয়া মেলেনি। 

10:37 AM (6 দিন আগে)

'ফতুয়া পড়া জগাকে ২০১৯ সালে জিতিয়েছিলাম,' বিজেপির জগন্নাথ সরকারকে কটাক্ষ মুকুটমণির

Posted by :- Arindam

লোকসভা ভোটে জয়ী বিজেপি প্রার্থী জগন্নাথ সরকারকে তীব্র কটাক্ষ করলেন রানাঘাট দক্ষিণের তৃণমূল প্রার্থী মুকুটমণি অধিকারী। তাঁর কথায়, '২০১৯ সালের লোকসভা ভোটে ফতুয়া পড়া জগাকে জেতানোর পিছনে আমার বড় ভূমিকা ছিল।'

10:30 AM (6 দিন আগে)

বাগদায় বুথ জ্যামের অভিযোগ

Posted by :- Arindam

বাগদার কনিয়ারা ১ নম্বর গ্রাম পঞ্চায়েতের ১৯৩ নম্বর বুথে বুথ জ্যামের অভিযোগ। বাগদার বিজেপি প্রার্থী বিনয় কুমার বিশ্বাসের অভিযোগ, তাঁদের কাছে খবর আছে, বাইরের থেকে লোক ঢোকানো হয়েছে। তারা সর্বশক্তি দিয়ে লড়াই করবেন।

Advertisement
9:44 AM (6 দিন আগে)

মধুপর্ণার গাড়িতে গভর্নমেন্ট অফ ইন্ডিয়া স্টিকার

Posted by :- Arindam

সকাল থেকে বুথে বথে ভোট পর্ব ঘুরে দেখছেন বাগদার তৃণমূল প্রার্থী মধুপর্ণা ঠাকুর। তবে গভর্নমেন্ট অফ ইন্ডিয়া লেখা গাড়িতে রাজ্যসভার সাংসদ মমতাবালা ঠাকুরের মেয়ে বাগদা উপনির্বাচনে তৃণমূল প্রার্থী মধুপর্ণা ঠাকুর। সংবাদমাধ্যমের কর্মীরা জিগ্গেস করতেই, গভর্নমেন্ট অফ ইন্ডিয়া বোর্ড ঢেকে দেওয়া হল।

মধুপর্ণা ঠাকুর ও মমতাবালা ঠাকুর
মধুপর্ণা ঠাকুর ও মমতাবালা ঠাকুর
9:07 AM (6 দিন আগে)

এবার জিতবই, বলছেন তৃণমূলের মুকুটমণি

Posted by :- Arindam

রানাঘাট দক্ষিণ বিধানসভার উপনির্বাচন প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়েছে, প্রত্যেকটি বুথে বুথে পরিদর্শনে গেলেন তৃণমূল প্রার্থী মুকুটমনি অধিকারী। তিনি সাংবাদিকদের মুখোমুখি বলেন, এবার তিনি ১০০% আশাবাদী। যদিও বিজেপিও কেন্দ্র বাহিনীকে একাধিক ভাষায় মন্তব্য করেন মুকুটমণি অধিকারী।

মুকুটমণি অধিকারী
মুকুটমণি অধিকারী
8:52 AM (6 দিন আগে)

ভোট দিলেন কৃষ্ণ কল্যাণী

Posted by :- Arindam

রায়গঞ্জ বিধানসভা কেন্দ্রে করোনেশন উচ্চ বিদ্যালয়ে ১৪১ নম্বর বুথে ভোট দিলেন তৃণমূল কংগ্রেস প্রার্থী কৃষ্ণ কল্যাণী। ভোট দিয়ে বেরিয়ে কৃষ্ণ কল্যাণী বিরোধীদের বিরুদ্ধে ভয় দেখানোর অভিযোগ তুলেছেন।

8:51 AM (6 দিন আগে)

মানিকতলায় ইভিএম খারাপ

Posted by :- Arindam

মানিকতলায় ২৭০ নম্বর বুথে ইভিএম খারাপ। ভোট গ্রহণ শুরু করতে দেরি হল। মক পোলের পর ইভিএম লক হয়ে গিয়েছে বলে খবর। লক হয়ে গিয়েছিল বলে খবর।

8:46 AM (6 দিন আগে)

জয়ের বিষয়ে আশাবাদী রানাঘাট দক্ষিণের বিজেপি প্রার্থী মনোজ কুমার বিশ্বাস

Posted by :- sanjoy patra

রানাঘাট দক্ষিণের বিজেপি প্রার্থী মনোজ কুমার বিশ্বাস বলেছেন, 'রানাঘাট দক্ষিণ বিজেপির এলাকা, এটা বারবার প্রমাণিত হয়েছে... ভোটারদের মধ্যে দারুণ উৎসাহ রয়েছে। আমি নিশ্চিত যে এই নির্বাচনে ভোটাররা আবার ভোট দেবেন। আমাদের বিজয়ী করবেন। কিন্তু বাস্তবতা হল যে টিএমসি প্রশাসনের সহায়তায় অপরাধী কর্মীদের দিয়ে একটি বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি করার চেষ্টা করছে, যাতে কোনও ভোটার ভোট কেন্দ্রে না আসে। তারা আমাদের ভোটার এবং কর্মীদের হুমকি দিচ্ছে। অবাধ ও সুষ্ঠু নির্বাচন সম্ভব নয় পশ্চিমবঙ্গে কারণ সরকার এটা চায় না।'

 

Advertisement
8:07 AM (6 দিন আগে)

বিজেপির এজেন্টের বাড়িতে ভাঙচুরের অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে

Posted by :- sanjoy patra

রানাঘাট দক্ষিণ বিধানসভার পায়রাডাঙা এলাকায় বিজেপির এজেন্টের বাড়িতে ভাঙচুর। অভিযোগের তির তৃণমূলের দিকে। 

7:47 AM (6 দিন আগে)

ভোট দিলেন রায়গঞ্জের তৃণমূল প্রার্থী কৃষ্ণ কল্যাণী

Posted by :- sanjoy patra

রায়গঞ্জ করোনেশন উচ্চ বিদ্যালয়ে ১৪১ নম্বার বুথে ভোট দিলেন রায়গঞ্জের তৃণমূল প্রার্থী কৃষ্ণ কল্যাণী। ভোট দিয়ে বেরিয়ে কৃষ্ণ বিরোধীদের বিরুদ্ধে ভয় দেখানোর অভিযোগ তুলেছেন।

7:33 AM (6 দিন আগে)

অনেক বুথে এখনও ভোট শুরু হয়নি

Posted by :- sanjoy patra

সকাল ৭টা থেকে ভোটগ্রহণ শুরু হলেও অনেক বুথেই এখনও ভোটগ্রহণ শুরু হয়নি। কোথাও কোথাও আবার মকপোল চলছে।

7:13 AM (6 দিন আগে)

বাংলার ৪ বিধানসভা আসনে উপনির্বাচনের ভোটগ্রহণ শুরু

Posted by :- sanjoy patra

বাংলার ৪ বিধানসভা আসনে উপনির্বাচনের ভোটগ্রহণ শুরু। কলকাতার মানিকতলা, উত্তর ২৪ পরগনার রানাঘাট দক্ষিণ, বাগদা এবং রায়গঞ্জে উপনির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। এর মধ্যে তিন আসন জয়ের লক্ষ্যে মুখিয়ে রয়েছে বিজেপি।

6:39 AM (6 দিন আগে)

কংগ্রেসের সঙ্গে মিলে বামফ্রন্ট উপনির্বাচনে লড়ছে

Posted by :- sanjoy patra

কংগ্রেসের সঙ্গে মিলে বামফ্রন্ট উপনির্বাচনে লড়ছে। সিপিআই(এম) রানাঘাট দক্ষিণ থেকে অরিন্দম বিশ্বাস এবং মানিকতলা থেকে রাজীব মজুমদারকে প্রার্থী করেছে। ফরোয়ার্ড ব্লক গৌরাদিত্য বিশ্বাসকে বাগদায় দাঁড় করিয়েছে, আর কংগ্রেস রায়গঞ্জে মোহিত সেনগুপ্তকে প্রার্থী করেছে।

Advertisement
6:29 AM (6 দিন আগে)

৪ কেন্দ্রেই জয়ের বিষয়ে আশাবাদী রাজ্যের শাসকদল

Posted by :- sanjoy patra

তৃণমূল মানিকতলায় প্রার্থী করেছে প্রয়াত সাধনের স্ত্রী সুপ্তি পাণ্ডেকে। বাগদায় ঠাকুরবাড়ির সদস্য তথা রাজ্যসভার সাংসদ মমতাবালা ঠাকুরের মেয়ে মধুপর্ণা ঠাকুরকে। রায়গঞ্জে কৃষ্ণ কল্যাণী এবং রানাঘাট দক্ষিণে মুকুটমণি অধিকারী জোড়াফুল চিহ্নে প্রার্থী। বিজেপি মানিকতলা থেকে অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশনের সভাপতি কল্যাণ চৌবেকে, রানাঘাট দক্ষিণ থেকে মনোজ কুমার বিশ্বাসকে, বাগদা থেকে বিনয় কুমার বিশ্বাসকে এবং রায়গঞ্জ থেকে মানস কুমার ঘোষকে প্রার্থী করেছে। ৪ কেন্দ্রেই জয়ের বিষয়ে আশাবাদী রাজ্যের শাসকদল। অন্যদিকে, বিজেপির কাছে ৩টি আসন ধরে রাখার লড়াই।

6:24 AM (6 দিন আগে)

অবাধ ও সুষ্ঠু নির্বাচন নিশ্চিত করতে ব্যাপক নিরাপত্তা

Posted by :- sanjoy patra

নির্বাচন কমিশন চারটি বিধানসভা কেন্দ্রে অবাধ ও সুষ্ঠু নির্বাচন নিশ্চিত করতে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে। রায়গঞ্জ, রানাঘাট দক্ষিণ, বাগদা এবং মানিকতলাতে ১,০৯৭টি ভোটকেন্দ্র সুরক্ষিত করতে, নির্বাচন কমিশন প্রায় ৭০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করেছে। চারটি বিধানসভা কেন্দ্রে প্রায় ১০ লক্ষ ভোটার রয়েছে। ১৩ জুলাই হবে গণনা।

6:21 AM (6 দিন আগে)

উত্তর দিনাজপুরের একটি ভোটকেন্দ্রে মক পোল, প্রস্তুতি

Posted by :- sanjoy patra

রায়গঞ্জ বিধানসভা উপনির্বাচন: উত্তর দিনাজপুরের একটি ভোটকেন্দ্রে মক পোল, প্রস্তুতি চলছে।