scorecardresearch
 

বিনামূল্যে iPhone থেকে চাঁদে ট্রিপ! নির্বাচনে বেনজির প্রতিশ্রুতি প্রার্থীর

লাম সারভানন হলেন সেই প্রার্থী। যিনি একজন সামাজিক কর্মী। মাদুরাই দক্ষিণ নির্বাচনী এলাকা থেকে নির্বাচিত হলে একটি বিনামূল্যে আইফোন, এছাড়া ১০০ দিনের জন্য চাঁদে ছুটি এবং এমন আরও অনেক কিছুর প্রতিশ্রুতি দিয়েছেন তিনি

Advertisement
মেয়েদের বিয়ের সময় ৮০০ গ্রাম করে সোনাও দেবেন। মেয়েদের বিয়ের সময় ৮০০ গ্রাম করে সোনাও দেবেন।
হাইলাইটস
  • নির্বাচনী প্রতিশ্রুতি দিচ্ছে এক এক দল
  • এরই মধ্যেই এক নির্দল প্রার্থী যে প্রতিশ্রুতি দিয়েছেন তা শুনে চক্ষু চড়কগাছ
  • ভোট বাক্স ভরাতে অভিনব প্রতিশ্রুতিও দিয়েছে

এপ্রিলের ৬ তারিখ থেকে শুরু হচ্ছে তামিলনাড়ু নির্বাচন। নির্বাচনী প্রতিশ্রুতি দিচ্ছে এক এক দল। যদিও এরই মধ্যেই এক নির্দল প্রার্থী যে প্রতিশ্রুতি দিয়েছেন তা শুনে চক্ষু চড়কগাছ সকলেরই। কোনও দল নয়, একাই লড়াই করছেন ওই প্রার্থী। আর ভোট বাক্স ভরাতে অভিনব প্রতিশ্রুতিও দিয়েছেন। 

থুলাম সারভানন হলেন সেই প্রার্থী। যিনি একজন সামাজিক কর্মী। মাদুরাই দক্ষিণ নির্বাচনী এলাকা থেকে নির্বাচিত হলে একটি বিনামূল্যে আইফোন, এছাড়া ১০০ দিনের জন্য চাঁদে ছুটি এবং এমন আরও অনেক কিছুর প্রতিশ্রুতি দিয়েছেন তিনি। সারাভানন বলেন যে শীর্ষস্থানীয় দলগুলি কীভাবে ভোট সংগ্রহের জন্য পর পর যা প্রস্তাব দিচ্ছে,  তা লক্ষ্য করার পরে তিনি এই ধরনের প্রতিশ্রুতি নিয়ে এগিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

এখানেই ক্ষান্ত থাকেননি প্রার্থী। এই এলাকা থেকে যদি তিনি জেতেন তাহলে সমস্ত পরিবারকে ২০ লক্ষ টাকার একটি গাড়ি, একটি হেলিকপ্টার, একটি নৌকা, গৃহকর্মীদের বাড়ির কাজকর্মের জন্য সহায়তার জন্য একটি রোবট, একটি সুইমিং পুল-সহ একটি তিনতলা বাড়ি এবং যুবকদের জন্য ১ কোটি টাকাও দেওয়ার কথা বলেন তিনি। সেই অর্থ দিয়ে যাতে যুব সমাজ ব্যবসা করতে পারে সেই দিকটিও তিনি দেখবেন,এমনটাই জানান।

নির্দল প্রার্থীর প্রতিশ্রুতির বন্যায় হার মেনেছে যুযুধান সব পক্ষের ইস্তেহারও। থুলাম সারভানন আশ্বাস দিয়েছেন যে তিনি গরমের সঙ্গে লড়াই করার জন্য ৩০০ ফুট উচ্চতার বরফের পাহাড়, চাঁদে ঘুরতে যাওয়ার জন্য রকেট লঞ্চিং প্যাড এবং মহাকাশ গবেষণা কেন্দ্র বানাবেন। মেয়েদের বিয়ের সময় ৮০০ গ্রাম করে সোনাও দেবেন।

এটি কেবল নিছকই কথার কথা নয়! সারাভানন জানান যে এই প্রতিশ্রুতি পালনের চেষ্টা তিনি করবেন। ইন্ডিয়া টুডের সঙ্গে কথোপকথনের সময় তিনি বলেন, তাঁর মূল লক্ষ্য কেবল যুবসমাজের মধ্যে রাজনৈতিক সচেতনতা তৈরি করা।

Advertisement

Advertisement