scorecardresearch
 

Abhijit Gangopadhyay: অভিজিত্‍‍কে বাড়ি থেকে নিয়ে গেলেন অগ্নিমিত্রা ও সজল, 'খুব ভাল লাগছে', বললেন অবসরপ্রাপ্ত বিচারপতি

বাংলার রাজনৈতিক ইতিহাসে এরকম ঘটনার নজির খুব একটা নেই। প্রাক্তন বিচারপতি নিজের পদে ইস্তফা দিয়ে সক্রিয় রাজনীতিতে যোগ দিচ্ছেন।

Advertisement
অভিজিৎ গঙ্গোপাধ্যায়। ফাইল ছবি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। ফাইল ছবি
হাইলাইটস
  • বাংলার রাজনৈতিক ইতিহাসে এরকম ঘটনার নজির খুব একটা নেই।
  • প্রাক্তন বিচারপতি নিজের পদে ইস্তফা দিয়ে সক্রিয় রাজনীতিতে যোগ দিচ্ছেন।

বাংলার রাজনৈতিক ইতিহাসে এরকম ঘটনার নজির খুব একটা নেই। প্রাক্তন বিচারপতি নিজের পদে ইস্তফা দিয়ে সক্রিয় রাজনীতিতে যোগ দিচ্ছেন। এবং দল চাইলে ভোটেও দাঁড়াবেন। কিন্তু রাজনীতিতে এখন যেন সবকিছুই হয়। বৃহস্পতিবার বেলা সাড়ে বারোটা নাগাদ আনুষ্ঠানিকভাবে বিজেপিতে যোগ দেবেন সদ্য প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তার আগে সল্টলেকে তাঁর বাসভবনে পৌঁছে গেলেন রাজ্য বিজেপির সভানেত্রী অগ্নিমিত্রা পল ও যুবনেতা সজল ঘোষ। অগ্নিমিত্রা সাংবাদিকদের বলেন, 'আমরা ওঁকে নিয়ে যেতে এসেছি।'

এর আগে রাজ্য বিজেপিতে অনেকেই যোগ দিয়েছেন। বুধবারই যোগ দিয়েছেন তাপস রায়। একুশের ভোটের আগে বিজেপিতে যোগ দিয়েছিলেন শুভেন্দু অধিকারী। তাঁদের কাউকেই এভাবে বাড়ি থেকে নিয়ে যাওয়া হয়নি। পর্যবেক্ষকদের মতে, প্রাক্তন বিচারপতির বিজেপিতে যোগদান, আলাদা মাত্রা পেয়েছে বিজেপির কাছে। তাঁকে গুরুত্ব দেওয়া হচ্ছে। যেকারণে সাদরে গ্রহণ করা হচ্ছে দলে। যোগদানের আগে তাঁকে বাড়িতে নিতে গিয়েছেন দলের নেতারা।

বৃহস্পতিবার তিনি বিজেপিতে যোগদান করবেন। এ কথা আগেই জানিয়েছিলেন কলকাতা হাইকোর্টের প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। বিচারপতির পদ থেকে ইস্তফা দেওয়ার পর সাংবাদিক সম্মেলন করে অভিজিৎ জানান, বিজেপিতেই আপাতত যোগদান করছেন তিনি। বিজেপি তাঁকে টিকিট দিলে লোকসভা ভোটেও লড়বেন। 

আরও পড়ুন

এদিন ১২টার কিছু পরে বাড়ি থেকে বেরোন অভিজিৎ। তিনি বলেন, 'আমি আজকে বিজেপিতে যোগ দিতে চলেছি। বিজেপি নেতারা এসেছেন। আমার বেরোতে পাঁচ-সাত মিনিট দেরি হয়ে গেল। আমার আজ খুব ভাল লাগছে। সর্বভারতীয় দলে যোগ দিতে যাচ্ছি। আমাকে যা দায়িত্ব দেওয়া হবে, তা করব।'

সাংবাদিক বৈঠক করে বিজেপিতে যোগ দেওয়ার কথা ঘোষণা করেছেন প্রাক্তন বিচারপতি অভিজিৎ বন্দ্যোপাধ্যায়। দাবি করেছেন, ডায়মন্ড হারবারে ভোটে দাঁড়ালে তিনি তৃণমূলের সাধারণ সম্পাদক ও সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়কে কয়েক লক্ষ ভোটে হারাবেন। এরপরই তাঁর বিরুদ্ধে তোপ দাগা শুরু করেছে শাসকদল। এদিন বজবজের একটি সভা থেকে ওই এলাকার ২ নম্বর ব্লক-এর সভাপতি সুব্রত ব্যানার্জি তোপ দাগেন। 

Advertisement

সংবাদমাধ্যমে দেখছিলাম, হাইকোর্টের বিচারপতি গিরগিটে মানুষ। রঙ বদলায়। খালি ভাবছিল কখন বিজেপিতে যাব। তাই গিরগিটে বাবু আজকে দলবদলু। চিফ জাস্টিস কীভাবে হয়েছে জানিনা। শুভেন্দু অধিকারী বলছে যে, হ্যাঁ টাকা আমি নিয়েছি। এটা ছাড়া আমার কোনও বদনাম নেই। আমি দায়িত্ব নিয়ে বলছি, অভিজিৎ গাঙ্গুলিকে, যদি তুমি এক বাপের বেটা হও, তাহলে জিতে দেখাও। এই ডায়মন্ড হারবার মানুষের কাজের জায়গা। এখানে অভিষেকের চুলের কাছেও তুমি যেতে পারবে না। 

 

Advertisement