scorecardresearch
 

Abhishek Banerjee Security: অভিষেকের নিরাপত্তা বাড়ানোর দাবিতে শাহর মন্ত্রককে চিঠি নবান্নর, কী লেখা?

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নিরাপত্তা বাড়ান নিয়ে এবার স্বরাষ্ট্রমন্ত্রকে চিঠি লিখল রাজ্য সরকার। অভিষেক বন্দ্যোপাধ্যায় সারা দেশে যেখানেই যান না কেন তাঁকে যেন জেড প্লাস নিরাপত্তা দেওয়া হয়, এমন দাবি নবান্নের তরফে জানান হয়েছে।

Advertisement
বাড়ান হোক অভিষেকের নিরাপত্তা, নবান্ন থেকে চিঠি গেল বাড়ান হোক অভিষেকের নিরাপত্তা, নবান্ন থেকে চিঠি গেল

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নিরাপত্তা বাড়ান নিয়ে এবার স্বরাষ্ট্রমন্ত্রকে চিঠি লিখল রাজ্য সরকার।  অভিষেক বন্দ্যোপাধ্যায় সারা দেশে যেখানেই যান না কেন তাঁকে যেন জেড প্লাস নিরাপত্তা দেওয়া হয়, এমন দাবি নবান্নের তরফে জানান হয়েছে।  

রাজ্য সরকার চিঠিতে লিখেছে,  তথ্য পাওয়া গিয়েছে যে কলকাতা পুলিশ এমন একজন ব্যক্তিকে গ্রেফতার  করেছে যার কিছু জঙ্গি সংগঠনের সঙ্গে  যোগাযোগ রয়েছে। জানা গেছে যে উল্লিখিত ব্যক্তি শ্রী অভিষেক বন্দ্য়োরাধ্যায়, এমপি (এলএস) এবং "জেড +" ক্যাটাগরির সুরক্ষার অধিকারী তাঁর বাড়ি ও অফিসের সামনে রেইকি করে। এই বিষয়টি নিয়ে  কলকাতা পুলিশ এবং রাজ্যের সহযোগী সংস্থাগুলির সঙ্গে  যোগাযোগ করা হয়েছে। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের জন্য যথাযথ নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করতে প্রয়োজনীয় সব ব্যবস্থা নেওয়া হচ্ছে। যে গোষ্ঠীতে ওই  অন্তর্গত তার জাল  রাষ্ট্র ও জাতীয় সীমানার বাইরে প্রসারিত। সেই কারণ অভিষেক বন্দ্যোপাধ্যায়  এবং অন্যান্য ভিআইপিদের নিরাপত্তা একটি গুরুত্বপূর্ণ উদ্বেগের বিষয়। এই উদ্বেগজনক পরিস্থিতিতে তিনি যাতে সর্বোচ্চ স্তরের সুরক্ষা পান তা নিশ্চিত করার জন্য এই বিষয়টি স্বরাষ্ট্রমন্ত্রকের নজরে আনা অপরিহার্য।

প্রসঙ্গত, তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়ি ও অফিসের সামনে রেইকি করার অভিযোগে  রাজারাম রেগে নামে এক ব্যক্তিকে মুম্বই থেকে গ্রেফতার করে আনা হয়েছে কলকাতায়। তাঁকে আগামী ২৯ এপ্রিল পর্যন্ত পুলিশ হেফাজতে পাঠানোর নির্দেশ দিয়েছে ব্যাঙ্কশাল আদালত। রাজারাম কোনওভাবে তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়কে টার্গেট করার চেষ্টা করছিলেন কি না, রেইকির পিছনে তাঁর ঠিক উদ্দেশ্য কী ছিল, তা নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে অভিযুক্তকে।

আরও পড়ুন

গত সোমবার দুপুরে সাংবাদিক বৈঠক করেন কলকাতা পুলিশের অ্যাডিশনাল কমিশনার মুরলীধর শর্মা। সেখানেই বিস্ফোরক তথ্য জানান তিনি। জানানো হয়, গত কয়েকদিন ধরে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের উপর নজরদারি চালাচ্ছিল মুম্বই হামলার অন্যতম চক্রী ডেভিড হেডলির শাগরেদ রাজারাম রেগে। এর পরই রাজ্যের ডিরেক্টর অফ সিকিওরিটি তড়িঘড়ি একটি বৈঠক ডাকেন। সূত্রের খবর, সেখানে কলকাতা পুলিশের শীর্ষ কর্তাদের পাশাপাশি জেলার পুলিশ সুপাররাও ভারচুয়ালি ছিলেন।  সেখানেই একাধিক নির্দেশ দেওয়া হয়। সূত্রের দাবি, মুখ্যমন্ত্রীর কালীঘাটের বাড়ি, নবান্ন এবং তাঁর দলীয় কার্যালয়ের নিরাপত্তা বাড়ানো হয়েছে। শুধু মমতা নন, অভিষেকের বাড়ি, ক্যামাক স্ট্রিটের অফিসেরও নিরাপত্তা বাড়ানো হচ্ছে। প্রসঙ্গত, এই সমস্ত এলাকায় রেইকি করেছিল রাজারাম রেগে। 

Advertisement

Advertisement