scorecardresearch
 

দিল্লিতে তলব শুভেন্দুকে! কথা অমিত শাহের সঙ্গেও

বিজেপির শীর্ষ নেতৃত্বের সঙ্গে জরুরি বৈঠকে যোগ দিতে দিল্লি গেলেন রাজ্যের বিরোধী দলনেতা এবং নন্দীগ্রামের বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী। জানা যাচ্ছে, সেখানে বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে বৈঠক রয়েছে তাঁর। তবে ঠিক কারণে শুভেন্দুর এই দিল্লি যাত্রা, তা এখনও স্পষ্ট নয়।

Advertisement
শুভেন্দু অধিকারী শুভেন্দু অধিকারী
হাইলাইটস
  • দিল্লিতে শুভেন্দু অধিকারী
  • কথা হবে অমিত শাহের সঙ্গে
  • রাজ্যেও হাইপ্রোফাইল বৈঠক

বিজেপির শীর্ষ নেতৃত্বের সঙ্গে জরুরি বৈঠকে যোগ দিতে দিল্লি গেলেন রাজ্যের বিরোধী দলনেতা এবং নন্দীগ্রামের বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী। জানা যাচ্ছে, সেখানে বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে বৈঠক রয়েছে তাঁর। তবে ঠিক কারণে শুভেন্দুর এই দিল্লি যাত্রা, তা এখনও স্পষ্ট নয়। অন্যদিকে মঙ্গলবার রাজ্য বিজেপি নেতাদের হাইপ্রোফাইল বৈঠক রয়েছে। সেখানে রাজ্য বিধানসভা নির্বাচনে সমস্ত জয়ী ও বিজয়ী প্রার্থীদের আসতে বলা হয়েছে।

রাজ্য বিজেপি নেতাদের গুরুত্বপূর্ণ বৈঠকের দিনে আচমকা শুভেন্দুর দিল্লি যাত্রা নিয়ে স্বাভাবিক ভাবে রাজনৈতিক মহলে জল্পনা শুরু হয়েছে। তবে দিল্লির ওই বৈঠক নিয়ে এখনও কিছু জানা যায়নি। তবে এই বৈঠক নিয়ে অনেকগুলি তত্ত্ব সামনে এসেছে। রাজ্যে ভোটপরবর্তী হিংসা নিয়ে অভিযোগ জানাতে বিরোধী দলনেতা দিল্লি গিয়েছে বলে জানা যাচ্ছে। অন্যদিকে এও শোনা যাচ্ছে বিজেপিতে সম্ভবত বড় কোনও সাংগঠনিক রদবদল হতে পারে। তাই জন্য এমন পদক্ষেপ। তবে রাজ্য ও কেন্দ্রীয় নেতৃত্বের তরফ থেকে এখনও কিছু বলা হয়নি। অন্যদিকে, বেশ কিছুদিন ধরে শোনা যাচ্ছিল নির্বাচনের পরে রাজ্য বিজেপির বেশ কয়েকজন নেতা আর যোগাযোগ রাখছেন না। এই বৈঠকের মাধ্যমে সেই বিষয়টিও স্পষ্ট দেখা হবে।

তবে একটি সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, দিল্লি থেকে ভার্চুয়াল মাধ্যমে এই বৈঠকে যোগ দেবেন শুভেন্দু অধিকারী। পাশাপাশি ভার্চুয়াল মাধ্যমেই বৈঠকে থাকবেন মুকুল রায়। মূলত আগামী দিন বিজেপির কী কী পরিকল্পনা রয়েছে তা নিয়েই হবে এই বৈঠক। লকডাউন উঠলেই রাজ্য বিজেপির পুরোদমে ঝাঁপিয়ে পড়তে চাইছে। তার জন্য সম্ভবত কর্মসূচির রূপরেখা স্পষ্ট করা হবে।  ইতিমধ্যে ত্রাণ সামগ্রী চুরির অভিযোগে শুভেন্দু অধিকারী ও তাঁর ভাই সৌমেন্দু অধিকারীর বিরুদ্ধে  থানায় অভিযোগ দায়ের হয়েছে। সেই মামলায় নাম ঢোকানো হয়েছে কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের। ফলে সেই বিষয়টি অন্য দিকে মোড় নিতে পারে বলে মনে করা হচ্ছে।

Advertisement

Advertisement