scorecardresearch
 

Narada Sting Operation : তদন্তকারী সংস্থাকেই সমন! ED ও CBI-কে নোটিশ বিধানসভার স্পিকারের

নারদ মামলায় গত মে মাসে মন্ত্রী ফিরহাদ হাকিম (Firhad Hakim), সুব্রত মুখোপাধ্যায় (Subrata Mukherjee) ও বিধায়ক মদন মিত্রকে (Madan Mirta) গ্রেফতার করে সিবিআই। সেই ঘটনায় ইতিমধ্যেই তাঁদের বিরুদ্ধে চার্জশিটও দাখিল করেছে সিবিআই এবং ইডি।

Advertisement
বিমান বন্দ্যোপাধ্যায় বিমান বন্দ্যোপাধ্যায়
হাইলাইটস
  • ইডি-সিবিআই আধিকারিককে নোটিশ
  • নোটিশ পাঠালেন বিধানসভার স্পিকার
  • ২২ তারিখ হাজিরার নির্দেশ

রাজ্যের একের পর এক বিধায়ক-মন্ত্রীকে তলব সিবিআই-ইডির। এবার পালটা ইডি ও সিবিআইকে তলব রাজ্য বিধানসভার স্পিকারের। তাঁর অনুমতি না নিয়ে নারদ মামলায় (Narada Case) রাজ্যের ৩ বিধায়কের বিরুদ্ধে চার্জশিট ফাইল করায় ইডি (ED) ও সিবিআই-এর (CBI) আধিকারিকদের তলব করলেন বিমান বন্দ্যোপাধ্যায়। আগামী ২২ সেপ্টেম্বর তাঁর সামনে উপস্থিত হওয়ার জন্য সিবিআই-এর ডিএসপি ও ইডি-র অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টরকে নোটিশ পাঠিয়েছেন স্পিকার। 

প্রসঙ্গত নারদ মামলায় গত মে মাসে মন্ত্রী ফিরহাদ হাকিম (Firhad Hakim), সুব্রত মুখোপাধ্যায় (Subrata Mukherjee) ও বিধায়ক মদন মিত্রকে (Madan Mirta) গ্রেফতার করে সিবিআই। সেই ঘটনায় ইতিমধ্যেই তাঁদের বিরুদ্ধে চার্জশিটও দাখিল করেছে সিবিআই এবং ইডি। আর শুধু তাই নয়, আইকোর চিটফান্ড মামলায় গতকাল মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কেও তলব করে সিবিআই। যদিও নির্বাচনের কাজে ব্যস্ত থাকার জন্য সিবিআই-এর দফতরে যেতে পারেননি পার্থবাবু। যার জেরে পার্থবাবুর অফিসে গিয়ে তাঁকে জিজ্ঞাসাবাদ করে সিবিআই। 

অন্যদিকে কয়লা চুরিকাণ্ডে রাজ্যের অপর এক মন্ত্রী মলয় ঘটককে দিল্লিতে তলব করে ইডি (ED)। যদিও এত অল্প সময়ের মধ্যে তিনি সেখানে উপস্থিত হতে পারবেন না বলে জানিয়ে দিয়েছেন মলয়বাবু। পরিবর্তে ভিডিও কনফারেন্সিং-এর মাধ্যমে হাজিরার অনুরোধ জানিয়েছেন তিনি। এখন দেখার এর প্রেক্ষিতে কী পদক্ষেপ করে ইডি।  

 

Advertisement