scorecardresearch
 

SC On Jitendra Tiwari: পুলিশ হেফাজতে BJP নেতা জিতেন্দ্র, গ্রেফতারিতেই স্থগিতাদেশ সুপ্রিম কোর্টের

শনিবার কম্বলকাণ্ডে নয়ডা থেকে জিতেন্দ্রকে গ্রেফতার করে আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটের গোয়েন্দা দফতর এবং আসানসোল উত্তর থানার পুলিশ। নয়ডায় যমুনা এক্সপ্রেসওয়েতে ধরা পড়েন জিতেন্দ্র। রাতে জিতেন্দ্রকে নিয়ে যাওয়া হয় আসানসোলে। বিজেপি নেতাকে ৮ দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দেয় আসানসোল আদালত।

Advertisement
জিতেন্দ্র তিওয়ারি। জিতেন্দ্র তিওয়ারি।
হাইলাইটস
  • বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারির স্বস্তি।
  • কম্বলকাণ্ডে নয়ডা থেকে জিতেন্দ্রকে গ্রেফতার করে পুলিশ।

কম্বলকাণ্ডে বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারির গ্রেফতারির উপর স্থগিতাদেশ দিল সুপ্রিম কোর্ট। নয়ডা থেকে গ্রেফতার হন জিতেন্দ্র। আগাম জামিন চেয়ে শীর্ষ আদালতের দ্বারস্থ হয়েছিলেন জিতেন্দ্র। তবে মামলার শুনানির আগেই তাঁকে গ্রেফতার করেছিল পুলিশ। তাঁর গ্রেফতারিতে স্থগিতাদেশ দিয়েছে শীর্ষ আদালত। ফলে জামিনে মুক্তি পাবেন জিতেন্দ্র।   

শনিবার কম্বলকাণ্ডে নয়ডা থেকে জিতেন্দ্রকে গ্রেফতার করে আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটের গোয়েন্দা দফতর এবং আসানসোল উত্তর থানার পুলিশ। নয়ডায় যমুনা এক্সপ্রেসওয়েতে ধরা পড়েন জিতেন্দ্র। রাতে জিতেন্দ্রকে নিয়ে যাওয়া হয় আসানসোলে। বিজেপি নেতাকে ৮ দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দেয় আসানসোল আদালত। রবিবার আসানসোলের বিশেষ আদালতে নিজেই সওয়াল করেন আইনজীবী জিতেন্দ্র। দুদিনের পুলিশ হেফাজতে পাঠানোর আর্জি করেছিলেন। তবে পুলিশ চেয়েছিল ১৪ দিনের হেফাজত। তাঁকে ৮ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দেয় আদালত। 

আগে থেকে সুপ্রিম কোর্টে আগাম জামিনের আবেদন করেছিলেন জিতেন্দ্র তিওয়ারি। আদালতে তিনি জানিয়েছিলেন,সুপ্রিম কোর্টে এ সংক্রান্ত মামলার শুনানি হওয়ার কথা সোমবার। শীর্ষ আদালত কোনও নির্দেশ দিলে নিম্ন আদালতের রায়ের উপর স্থগিতাদেশ জারি হবে। সোমবার সুপ্রিম কোর্টের বিচারপতি সূর্য কান্ত এবং বিচারপতি জেকে মাহেশ্বরীর ডিভিশন বেঞ্চের নির্দেশ, আগামী ২ সপ্তাহের জন্য জিতেন্দ্রর গ্রেফতারির উপর অন্তর্বর্তীকালীন স্থগিতাদেশ থাকবে। ২ সপ্তাহ পর এই মামলার পরবর্তী শুনানি। ওই দিন মামলার সব পক্ষকে হলফনামা জমা দিতে নির্দেশ দিয়েছে আদালত। 

আরও পড়ুন- কেন 'বেচারা' ইস্টবেঙ্গল পারছে না? মোহন-মঞ্চে কারণ জানালেন মুখ্যমন্ত্রী

বলে রাখি, গত ১৪ ডিসেম্বর আসানসোলে চৈতালি তিওয়ারির ২৭ নম্বর ওয়ার্ডে শিবচর্চায় কম্বল বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। ওই অনুষ্ঠানে পদপিষ্ট হয়ে ৩ জনের মৃত্যু হয়। ঘটনায় জিতেনের স্ত্রী চৈতালি তিওয়ারি-সহ মোট ৩ কাউন্সিলরের বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়। অনুষ্ঠানে ছিলেন শুভেন্দু অধিকারীও। তিনি মঞ্চ ছাড়ার পরই শুরু হয়েছিল হুড়োহুড়ি। শুভেন্দু অধিকারীকে দায়ী করে তাঁর রক্ষাকবচ প্রত্যাহরের দাবিতে হাইকোর্টে যায় রাজ্য সরকার। তবে তাতে সাড়া মেলেনি। তবে  চৈতালি তিওয়ারি ও জিতেন্দ্র তিওয়ারির আগাম জামিনের আবেদন খারিজ করে কলকাতা হাইকোর্ট। আগেই চৈতালি ও জিতেন্দ্র তিওয়ারিকে জিজ্ঞাসাবাদ করেছে আসানসোল-দুর্গাপুর পুলিশ কমিশনারেট। তবে সর্বোচ্চ আদালতের রায়ের পর জিতেন্দ্র জামিনে মুক্তি পাবেন।
 

Advertisement

Advertisement