scorecardresearch
 

ডেঙ্গি ইস্যুতে পুরসভায় তুলকালাম, মেয়রের ঘরের সামনে একযোগে বিক্ষোভ বাম-বিজেপি-কংগ্রেসের

বুধবার ছিল কলকাতা পুরসভার মাসিক অধিবেশন। আর সেই অধিবেশনেই কংগ্রেসের তরফ থেকে আনা হয় মুলতুবি প্রস্তাব। কংগ্রেসের দাবি, ডেঙ্গি ও ম্যালেরিয়া দমনে ব্যর্থ কলকাতা পুরসভা। আর সেই জন্যই এই মুলতুবি প্রস্তাব। এরপর শুরু হয় আলোচনা। বিজেপির অভিযোগ তাদের প্রতিনিধিরা যখন বক্তব্য রাখতে ওঠেন তখন তাঁদের বাধা দেয় তৃণমূল। যার জেরে বিজেপির প্রতিনিধিরা বক্তব্য রাখতে পারছিলেন না। বিজেপির এই অভিযোগকে ঘিরে উত্তপ্ত হয়ে ওঠে অধিবেশন।

Advertisement
ডেঙ্গি ইস্যুতে কেএমসি-তে বিক্ষোভ ডেঙ্গি ইস্যুতে কেএমসি-তে বিক্ষোভ
হাইলাইটস
  • ডেঙ্গি-ম্যালেরিয়া ইস্যুতে প্রতিবাদ
  • একযোগে বিক্ষোভ বিরোধীদের
  • মাসিক অধিবেশনে ধুন্ধুমার

ডেঙ্গি-ম্যালেরিয়া ইস্যুতে আজ ধন্ধুমারকাণ্ড কলকাতা পুরসভায় (KMC)। উত্তপ্ত হয়ে ওঠে পুরসভার অধিবেশন। হাতে পোস্টা-ব্যানার নিয়ে শুরু হয় বিক্ষোভ প্রতিবাদ। পরে মেয়র ফিরহাদ হাকিমের (Firhad Hakim) ঘরের সামনে একযোগে বিক্ষোক্ষ বাম, কংগ্রেস, বিজেপির। মানুষের প্রাণ বাঁচাতে দলমত নির্বিশেষে এই লড়াই চলছে-চলবে বলে দাবি বিরোধীদের। 

জানা গিয়েছে, বুধবার ছিল কলকাতা পুরসভার মাসিক অধিবেশন। আর সেই অধিবেশনেই কংগ্রেসের তরফ থেকে আনা হয় মুলতুবি প্রস্তাব। কংগ্রেসের দাবি, ডেঙ্গি ও ম্যালেরিয়া দমনে ব্যর্থ কলকাতা পুরসভা। আর সেই জন্যই এই মুলতুবি প্রস্তাব। এরপর শুরু হয় আলোচনা। বিজেপির অভিযোগ তাদের প্রতিনিধিরা যখন বক্তব্য রাখতে ওঠেন তখন তাঁদের বাধা দেয় তৃণমূল। যার জেরে বিজেপির প্রতিনিধিরা বক্তব্য রাখতে পারছিলেন না। বিজেপির এই অভিযোগকে ঘিরে উত্তপ্ত হয়ে ওঠে অধিবেশন। বিভিন্ন পোস্টার ও ব্যানার নিয়ে বিক্ষোভ দেখাতে থাকে বিজেপি। পাল্টা ব্যানার পোস্টার ধরে শুরু হয় টানাটানি। এরপরেই অধিবেশন থেকে ওয়াকআউট করেন বিজেপি বাম ও কংগ্রেসের প্রতিনিধিরা। 

অধিবেশন থেকে ওয়াকআউটের পর মেয়রের ঘরের সামনে শুরু হয় বম, কংগ্রেস ও বিজেপির মিলিত বিক্ষোভ। এছাড়া এদিন একই ইস্যুতে পুরসভার বাইরেও বিক্ষোভ দেখায় কংগ্রেস। এদিকে বিরোধীদের এই সমস্ত অভিযোগ খারিজ করে দিয়ে অতীন ঘোষের দাবি, পুরসভা ডেঙ্গি দমনে যথেষ্টই সচেষ্ট। কিন্তু সাধারণ মানুষের মধ্যেই রয়েছে সচেতনতার অভাব। 

প্রসঙ্গত, কলকাতা তথা রাজ্যের ডেঙ্গি পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করেছে। ইতিমধ্যেই মৃত্যু হয়েছে বহু মানুষের। কলকাতা পুরসভার বিরুদ্ধে ডেঙ্গি দমনে ব্যর্থতার অভিযোগ এনে বারেবারেই সরব হয়েছেন বিরোধীরা। রাস্তায় নেমে দেখান হয়েছে বিক্ষোভও। গত মঙ্গলবার দক্ষিণ কলকাতা জেলা ভারতীয় যুব মোর্চার তরফে নিউ আলিপুর থেকে চেতলা পর্যন্ত মিছিলের আয়োজন করা হয়। সেই মিছিল মেয়র ফিরহাদ হাকিমের বাড়ির কাছে পৌঁছতেই বাধা দেয় পুলিশ। যার জেরে পুলিশের সঙ্গে ধস্তাধস্তিতে জড়িয়ে পড়তেও দেখা যায় বিজেপি কর্মী সমর্থকদের। 

Advertisement

আরও পড়ুন - আলুর রস মুখে গ্ল্যামার আনে-মোলায়েম চুলও, কীভাবে বানাবেন?


 

Advertisement