scorecardresearch
 

আদালত অবমাননার অভিযোগ, মুখ্যসচিবের বিরুদ্ধে হাইকোর্টে মামলা

হাইকোর্ট (High Court) নির্দেশ দিয়েছিল, ২০ জুনের মধ্যে ক্ষতিপূরণ দিতে হবে অভিজিৎ সরকারের পরিবারকে। কিন্তু সেই সময়সীমা ইতিমধ্যেই পেরিয়ে গিয়েছে। যার জেরে মুখ্য সচিবের অফিসে নোটিশ দিয়ে বিষয়টি জানিয়ে আসে অভিজিতের পরিবার। সেই নোটিশে ১৫ দিনের মধ্যে ক্ষতিপূরণ দেওয়ার কথা বলা হয়। গত ৫ জুলাই পেরিয়ে গিয়েছে সেই সময়সীমাও। এবার তাই মুখ্যসচিবের বিরুদ্ধে আদালত অবমাননার মামলা দায়ের করল সরকার পরিবার।  

Advertisement
হাইকোর্ট হাইকোর্ট
হাইলাইটস
  • মুখ্যসচিবের বিরুদ্ধে অভিযোগ
  • আদালতে মামলা দায়ের
  • মামলা করলো অভিজিৎ সরকারের পরিবার

রাজ্যের মুখ্যসচিবের বিরুদ্ধে উঠল আদালত অবমাননার অভিযোগ। এমনকি সেই অভিযোগে আদালতে মামলাও দায়ের হল। রাজ্যের মুখ্যসচিব (CS) হরিকৃষ্ণ দ্বিবেদীর বিরুদ্ধে এবার আদালত অমাননার অভিযোগে মামলা দায়ের করলো কাঁকুড়গাছির নিহত বিজেপি (BJP) কর্মী অভিজিৎ সরকারের পরিবার। এই বিষয়ে হাইকোর্টে পিটিশনও দাখিল করেছেন অভিজিতের দাদা বিশ্বজিৎ সরকার। প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব ও রাজশ্রী ভরদ্বাজের ডিভিশন বেঞ্চে দায়ের করা হয়েছে এই মামলা। অগস্টের প্রথম সপ্তাহেই হতে পারে মামলার শুনানি। 

এর আগে হাইকোর্ট (High Court) নির্দেশ দিয়েছিল, ২০ জুনের মধ্যে ক্ষতিপূরণ দিতে হবে অভিজিৎ সরকারের পরিবারকে। কিন্তু সেই সময়সীমা ইতিমধ্যেই পেরিয়ে গিয়েছে। যার জেরে মুখ্য সচিবের অফিসে নোটিশ দিয়ে বিষয়টি জানিয়ে আসে অভিজিতের পরিবার। সেই নোটিশে ১৫ দিনের মধ্যে ক্ষতিপূরণ দেওয়ার কথা বলা হয়। গত ৫ জুলাই পেরিয়ে গিয়েছে সেই সময়সীমাও। এবার তাই মুখ্যসচিবের বিরুদ্ধে আদালত অবমাননার মামলা দায়ের করল সরকার পরিবার।  

প্রসঙ্গত, গত বছর বিধানসভা নির্বাচনের ফলাফল প্রকাশের রাতেই খুন হয়েছিলেন কাকুড়গাছির বিজেপি কর্মী অভিজিৎ সরকার (Avijit Sarkar)। বর্তমানে সেই মামলার তদন্ত করছে সিবিআই। ইতিমধ্যেই সেই মামলায় তৃণমূল বিধায়ক পরেশ পালকে ডেকে জিজ্ঞাসাবাদও করেছে তদন্তকারী সংস্থা। আর তারই মাঝে দায়ের হল এই মামলা। এখন দেখার কতদূর গড়ায় এই মামলার জল। 

আরও পড়ুনআকাশ থেকে ঝরে পড়ছে মাছ, আজব বৃষ্টি তেলেঙ্গানায়, VIDEO VIRAL

 

Advertisement