scorecardresearch
 

রক্তচাপ স্বাভাবিক, দ্রুত বাড়ি ফিরতে পারেন বুদ্ধদেব

প্রাথমিকভাবে অসুস্থতা নিয়ে ভর্তি হলেও ক্রমশ সুস্থ হয়ে উঠছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী। বর্তমানে চিকিৎসায় সাড়া দিচ্ছেন বুদ্ধদেব ভট্টাচার্য। প্রাথমিকভাবে কো-মর্বিডিটির সমস্যা থাকলেও এখন অনেকটাই ভাল আছেন তিনি।

Advertisement
আগের থেকে অনেকটা সুস্থ বুদ্ধদেব ভট্টাচার্য। আগের থেকে অনেকটা সুস্থ বুদ্ধদেব ভট্টাচার্য।
হাইলাইটস
  • বর্তমানে চিকিৎসায় সাড়া দিচ্ছেন বুদ্ধদেব ভট্টাচার্য
  • প্রাথমিকভাবে কো-মর্বিডিটির সমস্যা থাকলেও এখন অনেকটাই ভাল আছেন তিনি
  • অসুস্থতা নিয়ে ভর্তি হলেও ক্রমশ সুস্থ হয়ে উঠছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী

আগের থেকে অনেকটাই ভাল আছেন পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য্য। প্রাথমিকভাবে অসুস্থতা নিয়ে ভর্তি হলেও ক্রমশ সুস্থ হয়ে উঠছেন তিনি। বর্তমানেও চিকিৎসায় সাড়া দিচ্ছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী। প্রাথমিকভাবে কো-মর্বিডিটির সমস্যা থাকলেও এখন অনেকটাই ভাল আছেন তিনি।

শনিবার রাতেও তিনি নন ইনভেসিভ ভেন্টিলেটরে ছিলেন। চলেছিল অক্সিজেনও। তবে রক্তে অক্সিজেনের মাত্রা স্বাভাবিকই ছিল। তাঁর শরীরে আপাতত অক্সিজেন স্যাচুরেশন মাত্রা ৯৪ শতাংশ। কেটেছে আচ্ছন্নভাব। রক্তচাপ ও পালস রেটেও স্বাভাবিক।

আরও পড়ুন, আজ সুকনায় বিনয়, কাল বীরপাড়ায় গুরুং! উত্তাপ বাড়ছে পাহাড়ে

এখনও রাইস টিউবেই খাওয়ার খাওয়ানো হচ্ছে তাঁকে। তাঁর অন্যান্য পরীক্ষার রিপোর্ট এদিন ইতিবাচক এসেছে বলেই জানিয়েছেন চিকিৎসকরা। ইতিমধ্যেই ক্যাথিটার সরিয়ে দেওয়ার কাজ শুরু হয়েছে। তবে অ্যান্টিবায়োটিক ও অন্যান্য সহায়ক ওষুধ ও স্টেরয়েডও চলছে। চিকিৎসকেরা এখনও বুদ্ধবাবুর শারীরিক অবস্থার উপর নজর রাখছে এবং যথাযথ ব্যবস্থাও গ্রহণ করা হচ্ছে।

হাসপাতাল সূত্রে খবর, আর কয়েক দিনের মধ্যে বুদ্ধদেব ভট্টাচার্যকে ছেড়েও দেওয়া হতে পারে। করোনা পরিস্থিতিতে বেশিদিন হাসপাতালে থাকার বিষয়টি ঝুঁকিপূর্ণ হতে পারে। যদিও করোনা পরীক্ষায় রিপোর্ট নেগেটিভ এসেছিল তাঁর। তবে তাঁকে দ্রুত বাড়ি ফেরানোর কথা ভাবছেন চিকিৎসকরা।

Advertisement