scorecardresearch
 

Bengal Recruitment Scam Case: এবার গৌতম পালের বিরুদ্ধে CBI তদন্তের নির্দেশ বিচারপতি গঙ্গোপাধ্যায়ের

বুধবারই সন্ধে ৬টায় পর্ষদের বর্তমান সভাপতি গৌতম পাল ও পর্ষদ সচিব পার্থ কর্মকারকে নিজাম প্যালেসে হাজিরার নির্দেশ দিয়েছেন বিচারপতি গঙ্গোপাধ্যায়।

Advertisement
গৌতম পাল ও অভিষেক বন্দ্যোপাধ্যায়। গৌতম পাল ও অভিষেক বন্দ্যোপাধ্যায়।

প্রাথমিকের নিয়োগ দুর্নীতি মামলায় এবার প্রাথমিক শিক্ষা পর্ষদের বর্তমান সভাপতি গৌতম পালকে জিজ্ঞাসাবাদ করার জন্য সিবিআই-কে নির্দেশ দিলেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের। ওএমআর শিট সংক্রান্ত মামলায় এই নির্দেশ দিয়েছেন বিচারপতি। গৌতম পালের সঙ্গে পর্ষদ সচিব পার্থ কর্মকারকেও জিজ্ঞাসাবাদ করবে সিবিআই। বুধবারই সন্ধে ৬টায় পর্ষদের বর্তমান সভাপতি গৌতম পাল ও পর্ষদ সচিব পার্থ কর্মকারকে নিজাম প্যালেসে হাজিরার নির্দেশ দিয়েছেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। তিনি জানিয়েছেন, পর্ষদের বাকি সদস্যদের কীভাবে, কবে জিজ্ঞাসাবাদ করবে সিবিআই, সে নিয়ে তদন্তকারী সংস্থা সিদ্ধান্ত নেবে। 

অতিসম্প্রতি প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা নিয়ে আদালতে তদন্ত রিপোর্ট রিপোর্ট জমা দিয়েছে সিবিআই। সেই রিপোর্ট দেখে সন্তুষ্ট বিচারপতি গঙ্গোপাধ্যায়। তাঁর পর্যবেক্ষণ, সিবিআই রিপোর্ট থেকে এটা স্পষ্ট যে এস বসু রায় অ্যান্ড কোম্পানি এমনভাবে ওএমআর শিট ডিজাইন করেছিল,  যাতে প্রার্থীর নাম-রোল নম্বর কিছু স্পষ্ট বোঝা না যায়। অথচ পর্ষদ কিছু নতুন প্রিন্ট করা কপি ডিজিটাইজড ডেটা হিসেবে দেখাতে চাইছে। যেহেতু বর্তমানে প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি গৌতম পাল, তাই তাঁকে জিজ্ঞাসাবাদের নির্দেশ দিয়েছেন বিচারপতি গঙ্গোপাধ্যায়।

 প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্য বর্তমানে জেলে। প্রাথমিক শিক্ষক নিয়োগ মামলায় দুর্নীতির অভিযোগে তাঁকে গ্রেফতার করেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। মানিক প্রসঙ্গও উঠেছে এ দিনের শুনানিতে। বিচারপতি গঙ্গোপাধ্যায় বলেন, 'সিবিআই রিপোর্টে উল্লেখ করা হয়েছে যে প্রাক্তন পর্ষদ সভাপতি মানিক ভট্টাচার্য দুর্নীতিতে পুরোপুরি যুক্ত ছিলেন। বর্তমানে যাঁরা পর্ষদের সদস্য রয়েছেন, তাঁরাও এস বসু রায় অ্যান্ড কোম্পানিকে দায়িত্ব দিয়েছেন।' সে কারণে তাঁদের জিজ্ঞাসাবাদের প্রয়োজন রয়েছে বলে মত বিচারপতি গঙ্গোপাধ্যায়ের।

 

Advertisement