scorecardresearch
 

Primary Recruitment Scam: নিয়োগ দুর্নীতি: TMC-র বাপ্পাদিত্য ও দেবরাজকে ফের তলব করল CBI

প্রাথমিক নিয়োগ দুর্নীতি মামলায় তৃণমূলের দুই কাউন্সিলরকে তলব করল সিবিআই। বিধাননগর পুরসভার মেয়র পারিষদ দেবরাজ চক্রবর্তী এবং কলকাতা পুরসভার ১০১ নম্বর ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর বাপ্পাদিত্য দাশগুপ্তকে নিজাম প্যালেসে তলব করা হয়েছে।

Advertisement
Primary Recruitment Scam Primary Recruitment Scam
হাইলাইটস
  • প্রাথমিক নিয়োগ দুর্নীতি মামলায় তৃণমূলের দুই কাউন্সিলরকে তলব করল সিবিআই
  • এর আগে এই দুই কাউন্সিলরের বাড়িতেই তল্লাশি চালিয়েছিল সিবিআই

প্রাথমিক নিয়োগ দুর্নীতি মামলায় তৃণমূলের দুই কাউন্সিলরকে তলব করল সিবিআই। বিধাননগর পুরসভার মেয়র পারিষদ দেবরাজ চক্রবর্তী এবং কলকাতা পুরসভার ১০১ নম্বর ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর বাপ্পাদিত্য দাশগুপ্তকে নিজাম প্যালেসে তলব করা হয়েছে। এই মামলায় তাঁদের জিজ্ঞাসাবাদ করা হবে, তাই আজই তাঁদের হাজিরা দিতে বলা হয়েছে।

এর আগে এই দুই কাউন্সিলরের বাড়িতেই তল্লাশি চালিয়েছিল সিবিআই।  ৩০ নভেম্বর পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ বলে পরিচিত বাপ্পাদিত্য দাশগুপ্তর পাটুলির বাড়ি এবং দেবরাজ চক্রবর্তীর তেঘরিয়া ও দমদম পার্কের বাড়িতে তল্লাশি চালে। তাঁদের দুজনকেই গতকাল 160 CRPC এর অধীনে নোটিশ দেওয়া হয়েছিল। আজ সকাল ১১টায় দুই কাউন্সিলরকেই অফিসে হাজির হতে বলা হয়।

বাপ্পাদিত্য দাশগুপ্ত রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ সহযোগী হিসেবে পরিচিত। রাজ্যে শিক্ষক নিয়োগ দুর্নীতির তদন্তে নেমে একাধিক ব্যক্তিদের বাড়ি ও অফিসে তল্লাশি চালায় সিবিআই। তদন্তে  উঠে আসে রাজ্যের তৎকালীন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় নাম। দক্ষিণ কলকাতার বাড়িতে দীর্ঘক্ষণ ধরে তল্লাশি অভিযানের পর পার্থকে গ্রেফতার করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। পরে তাঁর বান্ধবী অর্পিতা মুখোপাধ্য়ায়কেও গ্রেফতার করা হয়।

আরও পড়ুন

কলকাতা পুরসভার ১০১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর হওয়ার পাশাপাশি বাপ্পাদিত্য পুরসভার তৃণমূলের মুখ্য সচেতকও বটে। পার্থ-ঘনিষ্ঠ কাউন্সিলর হিসাবেই তিনি পরিচিত। পার্থ চট্টোপাধ্যায়ের হাত ধরেই রাজনীতিতে আসা বাপ্পাদিত্যর। প্রাক্তন শিক্ষামন্ত্রীর মানসপুত্র বলেই চিহ্নিত করা হয় তাঁকে। পার্থর গ্রেফতারির পর থেকেই গোয়েন্দাদের র‌্যাডারে ছিলেন এই তৃণমূল কাউন্সিলর। অন্যদিকে, দেবরাজ চক্রবর্তী তৃণমূল বিধায়ক তথা সঙ্গীত শিল্পী অদিতি মুন্সীর স্বামী।

Advertisement