scorecardresearch
 

সাড়ে ১২ কেজির কেক কেটে নেতাজির জন্মদিবস পালন ! কলকাতার নাকতলায়

কেক কেটে নেতাজি সুভাষচন্দ্র বসু (Netaji Subhas Chandra Bose)-র জন্ম দিবস পালন করা হল। শনিবার কলকাতা (Kolkata)-য় এই উদ্যোগ নিয়েছিল জয় হিন্দ দেশপ্রেমী মঞ্চ। শিশুদের দেওয়া হল লাড্ডু, দুঃস্থদের কম্বল।

Advertisement
কেক কেটে নেতাজি সুভাষচন্দ্র বসুর জন্ম দিবস পালন করা হল। শনিবার কলকাতার নাকতলায় কেক কেটে নেতাজি সুভাষচন্দ্র বসুর জন্ম দিবস পালন করা হল। শনিবার কলকাতার নাকতলায়
হাইলাইটস
  • কেক কেটে নেতাজি সুভাষচন্দ্র বসুর জন্ম দিবস পালন করা হল
  • শিশুদের দেওয়া হল লাড্ডু, দুঃস্থদের কম্বল
  • শনিবার কলকাতায় এই উদ্যোগ নিয়েছিল জয় হিন্দ দেশপ্রেমী মঞ্চ

কেক কেটে নেতাজি সুভাষচন্দ্র বসু (Netaji Subhas Chandra Bose)-র জন্ম দিবস পালন করা হল। শনিবার কলকাতা (Kolkata)-য় এই উদ্যোগ নিয়েছিল জয় হিন্দ দেশপ্রেমী মঞ্চ। শিশুদের দেওয়া হল লাড্ডু, দুঃস্থদের কম্বল।

ওই সংগঠন এমন ভাবেই প্রতিবার নেতাজির জন্ম দিবস পালন করে। এই উপলক্ষে কলকাতার নাকতলা এক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। সেখানে যোগ দিয়েছিলেন রাজনীতি থেকে শুরু করে শিক্ষা, চলচ্চিত্রজগতের বিশিষ্ট ব্যক্তিত্বরা। 

এদিন সাড়ে ১২ কিলোর কেক কাটা হয়। আয়োজকদের বক্তব্য, এবার নেতাজির ১২৫তম জন্মজয়ন্তী। অত বড় কাটা তো সম্ভবপর নয়। তাই প্রতীকি হিসেবে সাড়ে ১২ কেজির কেক কাটা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাম পরিষদীয় দলনেতা সুজন চক্রবর্তী, অভিনেত্রী পাপিয়া দেবরাজন, কলকাতা পুরসভার প্রাক্তন কাউন্সিলর দেবাশিস মুখোপাধ্যায় প্রমুখ। নাকতলা জোড়াবাগান এলাকায় ওই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। এদিন ছিল সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন।

এর পাশাপাশি নেতাজি সুভাষচন্দ্র বসুর  জীবন এবং কাজের ব্যাপারে তরুণ প্রজন্মকে আরও বেশি করে জানাতে আয়োজন করা হয়েছে একটি প্রদর্শনীও। কেক কাটার পাশাপাশি করা হয় লাড্ডু বিতরণ অনেক মানুষের কাছে কম্বলও তুলে দেওয়া হয়।

কেন্দ্রীয় সরকার নেতাজি সুভাষচন্দ্র বসু (Netaji Subhas Chandra Bose)-র ১২৫তম জন্মবার্ষিকী মহা সমারোহে পালন করতে তৈরি হয়েছে উচ্চপর্যায়ের কমিটি। যার চেয়ারম্যান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই কমিটিতে রয়েছেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য, রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, কংগ্রেস নেতা অধীর চৌধুরি। 

এই কমিটিতে রাজনীতি থেকে শিক্ষা, ক্রীড়া থেকে সংস্কৃতি- সব অংশের মানুষ রয়েছেন। ৮৫ সদস্যের কমিটি তৈরি করেছে কেন্দ্রীয় সংস্কৃতি মন্ত্রক।

কমিটিতে রয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী  অমিত শাহ,প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং, অর্থমন্ত্রী নির্মলা সীতারমন। দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী এইচ ডি দেবগৌড়া, মনমোহন সিং-ও রয়েছেন সেখানে। রয়েছেন লোকসভার স্পিকার ওম বিড়লা, প্রাক্তন স্পিকার মনোহর যোশি, সুমিত্রা মহাজন, শিবরাজ পাটিল এবং মীরা কুমার। রয়েছেন নেতাজি পরিবারের সদস্য চন্দ্র বসু, রেণুকা মালাকার।

Advertisement

ওই কমিটিতে রয়েছেন ক্রীড়াবিদ সুব্রত ভট্টাচার্য, প্রাক্তন ক্রিকেট অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্য়ায়, সঙ্গীত পরিচালক এ আর রহমান, বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী, অভিনেতা মিঠুন চক্রবর্তী, অভিনেত্রী কাজল প্রমুখ।

 

Advertisement