scorecardresearch
 

বর্ষশেষের বেলাগাম ভিড়ের মাশুল! কলকাতা পুলিশে করোনার ভয়ঙ্কর হানা

শুধু আধিকারিক এবং নিচুতলার কর্মীরাই নন করোনার থাবা কলকাতা পুলিশের সদর দফতর লালবাজারেও। সূত্রের খবর, কলকাতা পুলিশের দু'জন অতিরিক্ত কমিশনার এবং দু'জন যুগ্ম কমিশনার পদমর্যাদার আধিকারিক কোভিডে সংক্রামিত।

Advertisement
কলকাতা পুলিশে করোনার হানা- ফাইল ছবি। কলকাতা পুলিশে করোনার হানা- ফাইল ছবি।
হাইলাইটস
  • কলকাতা পুলিশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৩। 
  • রবিবার করোনা আক্রান্ত হয়েছেন কলকাতা পুলিশের ১৩ জন কর্মী।
  • করোনার থাবা কলকাতা পুলিশের সদর দফতর লালবাজারেও।

কলকাতা পুলিশেও জাঁকিয়ে বসল করোনাতঙ্ক। কোভিডের হানায় এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৬৩ জন পুলিশ কর্মী। যার মধ্যে রবিবার একদিনেই ১৩ জন সংক্রামিত হয়েছেন।     

মোট আক্রান্ত ৬৩

রবিবার করোনা আক্রান্ত হয়েছেন কলকাতা পুলিশের ১৩ জন আধিকারিক ও কর্মী। ৩১শে ডিসেম্বর পর্যন্ত পুলিশে করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৩৪। নতুন বছরের প্রথম দিন অর্থাৎ শনিবার ১৬ জন পুলিশ কর্মীর রিপোর্ট পজিটিভ এসেছে। ফলে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ায় ৫০। কলকাতা পুলিশ সূত্রে খবর, রবিবার ফের ১৩ জনের করোনা ধরা পড়েছে। সবমিলিয়ে কলকাতা পুলিশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৩। 

নিভৃতবাসে আক্রান্তরা

কলকাতা পুলিশ সূত্রের খবর, নতুন করে সংক্রমিত হওয়া ৬৩ জনের মধ্যে ৪৭ জনই বাড়িতে নিভৃতবাসে রয়েছেন। ১৬ জনকে ভর্তি করাতে হয়েছে হাসপাতালে। রবিবার দক্ষিণ-পশ্চিম কলকাতার একটি থানার ভারপ্রাপ্ত আধিকারিকও আক্রান্ত হয়েছেন।

লালবাজারে করোনার হানা

শুধু আধিকারিক ও নিচুতলার কর্মীরাই নন করোনা থাবা বসিয়েছে কলকাতা পুলিশের সদর দফতর লালবাজারেও। সূত্রের খবর, কলকাতা পুলিশের দু'জন অতিরিক্ত কমিশনার এবং দু'জন যুগ্ম কমিশনার পদমর্যাদার আধিকারিক কোভিডে সংক্রামিত।

টিকা নিয়েও আক্রান্ত

প্রথম সারির কোভিডযোদ্ধা হিসেবে কলকাতা পুলিশের সব সদস্যদের আগেই টিকাকরণ হয়ে গিয়েছে। তা সত্ত্বেও বাহিনীতে নতুন করে সংক্রমণ ছড়ানোয় রীতিমতো আতঙ্কে পুলিশকর্মীরা। 

ভিড় নিয়ন্ত্রণের মাশুল!

মনে করা হচ্ছে, ২৫ ডিসেম্বর ও বছরের শেষলগ্নে কলকাতায় যে ভিড় হয়েছে তা থেকেই সংক্রমণ ছড়িয়েছে কলকাতা পুলিশে। পুলিশকর্মীদের দাবি, করোনার ভয়কে উপেক্ষা করে উৎসবের মরসুমে রাস্তায় মানুষের ঢল নেমেছিল। সেই ভিড় সামাল দিতে হয়েছে পুলিশকে। ভিড়ে বহু মানুষই ছিলেন মাস্কহীন। তার খেসারত দিচ্ছে হচ্ছে পুলিশকে। 

Advertisement

আরও পড়ুন- এক মাস যেতেই বন্ধ হল টোকেন, শুধুমাত্র স্মার্ট কার্ডেই মেট্রো-সফর

লালবাজার সূত্রে খবর, করোনার ধাক্কায় এখনও পর্যন্ত সংক্রমিত হয়েছেন ১২৪২ জন। তার মধ্যে ইতিমধ্যেই করোনা মুক্ত হয়েছেন ১১৬৯ জন পুলিশ কর্মী।

রাজ্যে করোনা সংক্রমণ

 স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬১৫৩। তার অর্ধেকই কলকাতায়। সংক্রমিত হয়েছেন ৩১৯৪ জন। রাজ্যে মৃতের সংখ্যা ৫। হাওড়া, হুগলি, উত্তর  এবং দক্ষিণ ২৪ পরগনায় আক্রান্ত হয়েছেন যথাক্রমে ৩৫, ৩৭, ৮৩ ও ৪৮। রবিবার রাজ্যে নমুনা পরীক্ষা করা হয়েছে ২২ হাজার ৫৫৩ জনের। 

আরও পড়ুন- রাজ্যে ৬ হাজার ছাড়াল Covid আক্রান্ত, অর্ধেক কলকাতার, পার্কস্ট্রিট এফেক্ট?

Advertisement