scorecardresearch
 

Durga Puja 2021 : উৎসবে বিদ্যুৎ-সমস্যা? SEDCL-এ ৮৯০০৭৯৩৫০৩, CESC-র ৯৮৩১০৭৯৬৬৬ এবং ৯৮৩১০৮৩৭০০ নম্বরে ফোন করুন

Durga Puja 2021: বৃহস্পতিবার রাজ্য়ের বিদ্যুৎমন্ত্রী অরূপ বিশ্বাস (WB Power Minister Aroop Biswas) এ ব্য়াপারে বিস্তারিত জানান। এদিন অরূপ জানান, ৭ অক্টোবর থেকে খোলা হল কন্ট্রোল রুম। যা চালু থাকবে চলতি মাসের ১৬ তারিখ পর্যন্ত।

Advertisement
রাজ্য়ের বিদ্যুৎমন্ত্রী অরূপ বিশ্বাস রাজ্য়ের বিদ্যুৎমন্ত্রী অরূপ বিশ্বাস
হাইলাইটস
  • উৎসবের মরশুমে মানুষ যাতে বিদ্যুৎ নিয়ে সমস্যায় না পড়েন, সে জন্য বিশেষ উদ্যোগ নিল রাজ্য সরকার
  • খোলা হয়েছে কন্ট্রোল রুম, হেল্পলাইন
  • কে কোন দায়িত্বে থাকবেন, তা ভাগ করে দেওয়া হয়েছে

Durga Puja 2021: উৎসবের মরশুমে মানুষ যাতে বিদ্যুৎ নিয়ে সমস্যায় না পড়েন, সে জন্য বিশেষ উদ্যোগ নিল রাজ্য সরকার। খোলা হয়েছে কন্ট্রোল রুম, হেল্পলাইন। কে কোন দায়িত্বে থাকবেন, তা ভাগ করে দেওয়া হয়েছে। এ ছাড়াও একগুচ্ছ ব্যবস্থা নেওয়া হয়েছে।

মন্ত্রী জানান
বৃহস্পতিবার রাজ্য়ের বিদ্যুৎমন্ত্রী অরূপ বিশ্বাস (WB Power Minister Aroop Biswas) এ ব্য়াপারে বিস্তারিত জানান। এদিন অরূপ জানান, ৭ অক্টোবর থেকে খোলা হল কন্ট্রোল রুম। যা চালু থাকবে চলতি মাসের ১৬ তারিখ পর্যন্ত।

জেলায় জেলায় কন্ট্রোল রুম
তিনি (WB Power Minister Aroop Biswas) জানিয়েছেন, জেলায় জেলায় কন্ট্রোল রুম খোলা হয়েছে। জেলা সদরে সেগুলি চালু করা হয়েছে। জেলার কন্ট্রোল রুমের দায়িত্বে রিজওনাল ম্যানেজার দায়িত্বে থাকবেন। 

তাদের ওপরে দায়িত্ব থাকবে জোনাল ম্যানেজারর ওপরে। কেএমডিএ-তে কেন্দ্রীয় কন্ট্রোল রুম খোলা হয়েছে। সব অনুমতি দিয়ে দেওয়া হয়েছে। জানিয়েছেন মন্ত্রী (WB Power Minister Aroop Biswas)।

হেল্পলাইন, কত আবেদন করা হয়েছে
তিনি (WB Power Minister Aroop Biswas) জানান, রাজ্য বিদ্যুৎ পর্ষদে আবেদন জমা পড়েছে ৩৭ হাজার ৯৫০টি। অন্যদিকে, সিইএসসি এলাকায় আবেদনের সংখ্যা ৪,৬৫৮।

  • রাজ্য বিদ্যুৎ পর্ষদ (WBSEDCL)-এর জন্য হেল্পলাইন নম্বর হল- ৮৯০০৭৯৩৫০৩/৪ (8900793503/4)।
  • আর সিইএসসি (CESC)-র জন্য হেল্পলাইনগুলি হল- ৯৮৩১০৭৯৬৬৬ এবং ৯৮৩১০৮৩৭০০ (9831079666/9831083700)

বৃষ্টি নিয়ে সতর্ক
রাজ্য়ের বিদ্যুৎমন্ত্রী অরূপ বিশ্বাস (WB Power Minister Aroop Biswas) জানান, আবহাওয়া দফতরের পূর্বাভাস, পুজোর সময় বৃষ্টি হতে পারে। সে সময় যাতে কোনও অপ্রীতিকর ঘটনা না ঘটে, সে জন্য তৎপর রাজ্য। বিদ্যুৎ দফতরের কর্মীরা ২৪x৭ কাজে থাকবেন। এবার যত বিদ্যুতের চাহিদা, গত বার চাহিদা প্রায় একই ছিল।

আগাম প্রস্তুতি
পুজোর সময় যাতে বিদ্যুৎ পরিষেবা ঠিকঠাক রাখা যায়, সে জন্য রাজ্য সরকার আগে থেকেই প্রস্তুতি নিতে শুরু করে। এর আগে সিইএসসি-র সঙ্গে বৈঠক করেছে। উৎসবের সময় বিদ্যুতের চাহিদা বেড়ে যায়। বিশেষ করে পুজোমণ্ডপে। কারণ সেখানে প্রচুর আলো জ্বালানো হয়।

Advertisement

সেই চাহিদা মেটানোর জন্য একাধিক পদক্ষেপ করেছে রাজ্য সরকার। ফলে মনে করা হচ্ছে, সব কিছু মিটবে নির্বিঘ্নে। রাজ্য সরকারের পাশাপাশি সিইএসসি-ও প্রস্তুত রয়েছে নিরবিচ্ছিন্ন পরিষেবা দিতে।

 

Advertisement