scorecardresearch
 

Chit Fund Scam : চিটফাণ্ড তদন্তে পিসি সরকারের বাড়িতে হানা সিবিআইয়ের

ইতিপূর্বে ভূয়ো অর্থলগ্নি সংস্থা টাওয়ার গোষ্ঠীর সঙ্গে যুক্ত ছিলেন পিসি সরকার। এই গোষ্ঠীর বহু অনুষ্ঠানেই তাঁকে দেখতে পাওয়া গিয়েছিল। সেইসময় তাঁর সঙ্গে এই টাওয়ার গোষ্ঠীর বেশ কয়েকবার আর্থিক লেনদেন হয় বলেই অভিযোগ। আজ সেই ব্যাপারেই ভারতের জাদু সম্রাটকে জিজ্ঞাসাবাদ করা হয় বলে জানা গেছে।

Advertisement
হাইলাইটস
  • চিটফাণ্ড তদন্তে পিসি সরকারের বাড়িতে হানা সিবিআইয়ের
  • ইতিপূর্বে ভূয়ো অর্থলগ্নি সংস্থা টাওয়ার গোষ্ঠীর সঙ্গে যুক্ত ছিলেন পিসি সরকার
  • আজ বেলা ১২টা নাগাদ পূর্ব কলকাতার মুকুন্দপুরের বাড়িতে হানা দেয় সিবিআই দল

চিটফাণ্ড কেলেঙ্কারিতে এবার নাম জড়ালো জাদুসম্রাট পিসি সরকারের। আজ তাঁর মুকুন্দপুরের বাড়িতে হানা দেয় সিবিআই আধিকারিকরা। এমনকী তাঁকে বেশ কয়েকটি প্রশ্নও করে হয়েছে। আপাতত গোটা বিষয়টি নিয়ে তদন্ত চলছে।

এই প্রসঙ্গে আপনাদের জানিয়ে রাখি, ইতিপূর্বে ভূয়ো অর্থলগ্নি সংস্থা টাওয়ার গোষ্ঠীর সঙ্গে যুক্ত ছিলেন পিসি সরকার। এই গোষ্ঠীর বহু অনুষ্ঠানেই তাঁকে দেখতে পাওয়া গিয়েছিল। সেইসময় তাঁর সঙ্গে এই টাওয়ার গোষ্ঠীর বেশ কয়েকবার আর্থিক লেনদেন হয় বলেই অভিযোগ। আজ সেই ব্যাপারেই ভারতের জাদু সম্রাটকে জিজ্ঞাসাবাদ করা হয় বলে জানা গেছে। সংস্থার উন্নতি বা প্রচারে তার আর কোনও ভূমিকা ছিল কি না সেই বিষয়েও জানতে চান সিবিআইয়ের গোয়েন্দারা।

পিসি সরকারের বাড়ি

সিবিআই সূত্রের খবর, আজ বেলা ১২টা নাগাদ পূর্ব কলকাতার মুকুন্দপুরে পিসি সরকারের বাড়িতে হানা দেয় ১০ সদস্যের এক সিবিআই দল। সেইসময় নিজের বাড়িতেই উপস্থিত ছিলেন পিসি সরকার। সঙ্গে ছিলেন তাঁর মেয়ে এবং পরিবারে অন্য লোকজন। সূত্রের খবর, এই প্রশ্নোত্তর পর্ব চলাকালীন পিসি সরকার দাবি করেছেন যে ওই সংস্থার থেকে তিনি পারিশ্রমিক নিয়েছেন। এরপরই সিবিআই তাঁর যুক্তির স্বপক্ষে প্রমান দেখতে চেয়েছে।

উল্লেখ্য, একটা সময় টাওয়ার গোষ্ঠীর ব্র্যান্ড অ্যাম্বাসাডার ছিলেন পিসি সরকার। তিনি আজ স্পষ্ট গলায় জানিয়েছেন যে একজন পেশাদার হিসেবে ওই সংস্থার থেকে পারিশ্রমিক গ্রহণ করেছেন তিনি। এরপরই তাঁর বাড়ি জুড়ে তল্লাশি চালান সিবিআইয়ের আধিকারিকরা। জানা গেছে, তাঁর বাড়ি থেকে এই ভূয়ো অর্থলগ্নি সংস্থা সংক্রান্ত অনেকগুলো নথিই বাজেয়াপ্ত করা হয়েছে। সেইসঙ্গে এও দেখা হচ্ছে যে তিনি আর কোনওভাবে ওই সংস্থার সঙ্গে যুক্ত ছিলেন কি না কিংবা তাঁর সঙ্গে সংস্থার কোনও নগদ আর্থিক লেনদেন হয়েছে কি না। আপাতত গোটা ব্যাপারটাই তদন্ত সাপেক্ষ বলে জানানো হয়েছে।

Advertisement

Advertisement