scorecardresearch
 

Buddhadeb Bhattacharya Health Condition:দ্রুত শেষ করতে হবে বই লেখার কাজ, পাম অ্যাভিনিউতে ফিরতে জেদ ধরলেন বুদ্ধদেব

আগের থেকে অনেকটাই ভাল রয়েছেন পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। এখন অনেকটাই বিপন্মুক্ত তিনি। তাই দ্রুত এবার পাম অ্যাভিনিউয়ের ফ্ল্যাটে ফিরতে চাইছেন বুদ্ধবাবু। আচ্ছন্নতা কাটিয়ে সকলের সঙ্গে কথাবার্তাও বলছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী। সবার কাছে একটাই ইচ্ছা প্রকাশ করছেন তিমি। এই আবহে কবে তাঁকে ছুটি দেওয়া হবে তা নিয়ে সোমবারই মেডিক্যাল বোর্ড বৈঠকে বসছে।

Advertisement
Buddhadeb Bhattacharya Buddhadeb Bhattacharya
হাইলাইটস
  • আর হাসপাতালে থাকতে রাজি নন প্রাক্তন মুখ্যমন্ত্রী
  • শনিবার থেকেই বাড়ি ফেরার জেদ ধরেছেন বুদ্ধদেব ভট্টাচার্য
  • আগের থেকে এখন অনেকটাই বিপন্মুক্ত বুদ্ধবাবু


আগের থেকে অনেকটাই ভাল রয়েছেন পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। এখন অনেকটাই বিপন্মুক্ত তিনি। তাই দ্রুত এবার পাম অ্যাভিনিউয়ের ফ্ল্যাটে ফিরতে চাইছেন বুদ্ধবাবু। আচ্ছন্নতা কাটিয়ে সকলের সঙ্গে কথাবার্তাও বলছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী। সবার কাছে একটাই ইচ্ছা প্রকাশ করছেন তিমি। এই আবহে কবে তাঁকে ছুটি দেওয়া হবে তা নিয়ে সোমবারই মেডিক্যাল বোর্ড বৈঠকে বসছে। রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রীকে  ছুটি দেওয়ার ব্যাপারে তাড়াহুড়ো না করা হলেও অহেতুক যে তাঁকে হাসপাতালে ফেলে রাখা হবে না  তা আগেই জানিয়েছিল কর্তৃপক্ষ। সূত্রের খবর, আরও ২৪ ঘণ্টা পর্যবেক্ষণে রেখে তাঁকে ছুটি দেওয়া হতে পারে। সেক্ষেত্রে মঙ্গলবারই  পাম অ্যাভিনিউতে নিজের ফ্ল্যাটে ফিরতে পারবেন বুদ্ধদেব ভট্টাচার্য।

খুন হতে পারেন তৃণমূলনেত্রী, আশঙ্কায় খোদ পঞ্চায়েতমন্ত্রী

হাসপাতালের দেওয়া দেওয়া বুলেটিন অনুযায়ী তাঁর  রক্তচাপ, পালস, হৃদস্পন্দন, রক্তে অক্সিজেন ও কার্বন ডাই-অক্সাইডের মাত্রার মতো প্রায় সব শারীরিক মাপকাঠিই সন্তোষজনক রয়েছে। শীতের আমেজে রাতে ভাল ঘুম হয়েছে বুদ্ধদেব ভট্টাচার্যের। সকালেতাঁকে খবরকাগজ পড়ে শুনিয়েছেন হাসপাতালের কর্মীরা। তার পর নরম খাবার খেয়েছেন । আচ্ছন্নতা অনেকটাই কেটে গিয়েছে প্রাক্তন মুখ্যমন্ত্রীর বলেই জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। 

কর্মীখুনে বদলার সুর শুভ্রাংশুর গলায়, গোষ্ঠীদ্বন্দ্ব বলে ওড়াচ্ছে তৃণমূল

শনিবার সুপ এবং লিকার চা নিজেই খেয়েছিলেন বুদ্ধদেব ভট্টাচার্য। রবিবার তাঁর অবস্থার আরও উন্নতি হয়। খুব অল্প পরিমাণে হলেও খিচুড়ি, পেঁপে, আঙুর নিজেই খেয়েছেন বুদ্ধবাবু। তবে তাঁর রাইলস টিউব এখনও খোলা হয়নি। ওই নলের মাধ্যমে অ্য়ান্টিবায়োটিক,স্টেরয়েড , পর্যাপ্ত পুষ্টি এবং অন্যান্য সহায়তার যত্ন নেওয়া হচ্ছে। তবে ইতিমধ্য়েই বুদ্ধদেবের ক্যাথিটার খুলে নেওয়া হয়েছে।

উডল্যান্ডস সূত্রে জানা গিয়েছে, শনিবার থেকেই বুদ্ধদেব ভট্টাচার্য বাড়ি ফেরার জন্য জেদ ধরা শুরু করেন।  নিজের শারীরিক সমস্যার কথা নিজেই বলেছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। তিনি নিজেই চিকিৎসকদের জানিয়ে দিয়েছেন যে, হাসপাতালে বেশিদিন আর থাকতে চান না তিনি। গত শুক্রবার থেকেই বুদ্ধবাবুর সঙ্গে তাঁর পরিচিত এক জনকে থাকার অনুমতি দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। গত ৯ ডিসেম্বর শ্বাসকষ্ট নিয়ে দক্ষিণ কলকাতার এক বেসরকারি হাসপাতালে ভর্তি হন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। তাঁকে ভেন্টিলেশনে রাখতে হয়। চিকিৎসকরা জানিয়েছিলেন তাঁর শারীরিক অবস্থা সংকটজনক। তবে করোনা সংক্রমণ না থাকায় দ্রুত সেরে ওঠেন তিনি।  এখন অনেকটাই ভাল আছেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। তাই   বাড়ি ফিরে দ্রুত বই লেখার কাজ শেষ করতে চাইছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী।

Advertisement


 

Advertisement