scorecardresearch
 

Mamata Banerjee on Chopra Children Death: 'গেরুয়া প্যাকেটে জিনিস বিতরণ করছে,' চোপড়া-কাণ্ডে BSF-কে নিশানা মমতার

এদিন মমতার ভাষণের আগে চোপড়ার ঘটনায় রাজ্যপাল সিভি আনন্দ বোসের সঙ্গে দেখা করতে যায় তৃণমূল কংগ্রেসের প্রতিনিধিদল। রাজভবনে ঢোকার আগে চোপড়ার ঘটনা নিয়ে তৃণমূল কংগ্রেস মুখপাত্র কুণাল ঘোষ বলেন, বিএসএফের জন্য চার শিশুর মৃত্যু হয়েছে চোপড়ায়।

Advertisement
Mamata Banerjee on BSF Mamata Banerjee on BSF
হাইলাইটস
  • মাটিতে চাপা পড়ে ৪ শিশুর মৃত্যু
  • গেরুয়া রঙের প্যাকেটে জিনিস বিতরণ করছে বিএসএফ
  • রাজ্যপালের কাছে তৃণমূল কংগ্রেস

চোপড়ায় শিশু মৃত্যুর ঘটনায় সীমান্তরক্ষী বাহিনী (BSF)-কে তীব্র নিশানা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিধানসভায় মমতার দাবি, যে বিএসএফ-এর জন্য এতগুলো শিশু মারা গেল, তাদের শাস্তি চাই। 

মাটিতে চাপা পড়ে ৪ শিশুর মৃত্যু

সোমবার ভারত-বাংলাদেশ সীমান্তে দাসপাড়া গ্রাম পঞ্চায়েতের চেতনাগাছ এলাকায় একটি নর্দমা কাটছিল বিএসএফ। সেখানেই খেলা করছিল শিশুরা। আচমকাই ধস নেমে দুর্ঘটনা ঘটে। মাটির নীচে চাপা পড়ে চার শিশু। বিএসএফ জওয়ানেরা তাদের উদ্ধার করে চোপড়ার স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যান। কিন্তু শেষরক্ষা হয়নি। সেখানেই চার শিশুকে মৃত ঘোষণা করেন চিকিৎসকেরা। এ নিয়ে বিএসএফের গাফিলতির অভিযোগ তুলে ইতিমধ্যেইি আন্দোলনে নেমেছে তৃণমূল।

আরও পড়ুন

গেরুয়া রঙের প্যাকেটে জিনিস বিতরণ করছে বিএসএফ

আজ অর্থাত্‍ বৃহস্পতিবার বিধানসভায় মুখ্যমন্ত্রী বিএসএফ-কে টার্গেট করে বলেন, 'চোপড়ায় এতগুলো শিশু মারা গেল।.বিএসএফ-এর বিরুদ্ধে কড়া পদক্ষেপ করতে হবে কেন্দ্রকে। এলাকায় এলাকায় গিয়ে গেরুয়া রঙের প্যাকেটে জিনিস বিতরণ করছে বিএসএফ। কে তুমি? তোমার কাজ সীমান্ত রক্ষা করা। বিজেপি-র ক্যাডারের কাজ করছ। এখানে তো ৩৩৪টি কেন্দ্রীয় টিম এসেছে। চোপড়ায় কেন যাচ্ছে না? শিশুদের কি কোনও দাম নেই?'

রাজ্যপালের কাছে তৃণমূল কংগ্রেস

এদিন মমতার ভাষণের আগে চোপড়ার ঘটনায় রাজ্যপাল সিভি আনন্দ বোসের সঙ্গে দেখা করতে যায় তৃণমূল কংগ্রেসের প্রতিনিধিদল। রাজভবনে ঢোকার আগে চোপড়ার ঘটনা নিয়ে তৃণমূল কংগ্রেস মুখপাত্র কুণাল ঘোষ বলেন, 'বিএসএফের জন্য চার শিশুর মৃত্যু হয়েছে চোপড়ায়। রাজ্যপাল এ দিক, ও দিক যেতে পারছেন, কিন্তু চোপড়া কেন যাচ্ছেন না? সেখানে গিয়ে দেখুন কী হচ্ছে।' কুণাল আরও জানান, বিএসএফের বিরুদ্ধে অনেক অভিযোগ রয়েছে। সেই সবই জানানো হবে রাজ্যপালকে।

Advertisement

Advertisement