scorecardresearch
 

Kolkata Airport: উড়ানের আগে গর্তে বিমানের চাকা, হুলুস্থুল কাণ্ড কলকাতা বিমানবন্দরে

Kolkata Airport: টেক অফের আগেই  ট্যাক্সিওয়েতে আচমকা একটি গর্তে আটকে যায় বিমানের চাকা। আচমকা এমন ঘটনায় স্বাভাবিক ভাবেই আতঙ্কিত হয়ে পড়েন যাত্রীরা। ছুটে আসেন বিমানবন্দরের কর্মীরা। প্রথমে ধাক্কা দিয়ে বিমানটিকে গর্ত থেকে তোলার চেষ্টা করা হয়। কিন্তু তাতে বিশেষ কোনও লাভ হয়নি। 

Advertisement
বিমান বিমান
হাইলাইটস
  • উড়ানের আগে গর্তে বিমানের চাকা
  • হুলুস্থুল কাণ্ড কলকাতা বিমানবন্দরে
  • জানুন বিস্তারিত তথ্য

Kolkata Airport: টেক অফের আগেই গর্তে পড়ল বিমানের চাকা। আতঙ্কে চিৎকার শুরু করে দেন যাত্রী। শনিবার সন্ধ্যায় এমন ঘটনার সাক্ষী থাকল কলকাতা বিমানবন্দর। এদিন একটি ইন্ডিগোর বিমান কলকাতা থেকে মুম্বইয়ের উদ্দেশ্যে রানওয়ে থেকে রওনা দিচ্ছিল। কিন্তু টেক অফের আগেই  ট্যাক্সিওয়েতে আচমকা একটি গর্তে আটকে যায় বিমানের চাকা। আচমকা এমন ঘটনায় স্বাভাবিক ভাবেই আতঙ্কিত হয়ে পড়েন যাত্রীরা। ছুটে আসেন বিমানবন্দরের কর্মীরা। প্রথমে ধাক্কা দিয়ে বিমানটিকে গর্ত থেকে তোলার চেষ্টা করা হয়। কিন্তু তাতে বিশেষ কোনও লাভ হয়নি। 

কীভাবে ঘটল এমন ঘটনা

শেষে ৩টি ট্রাক্টর পাঠানো হয়। সেগুলোর চেষ্টায় অবশেষে গর্ত থেকে তোলা যায় বিমানটিকে। বিমানটি ৪টের সময়ে রওনা দেওয়ার কথা ছিল। তার কিছুক্ষণ আগেই যাত্রী সহ ইন্ডিগোর ৬৯৬৫ বিমানটি রানওয়ের দিকে যেতে শুরু করে। কিন্তু ট্যাক্সিওয়েতেই একটি গর্তে আটকে যায় চাকা। ভয়ে চিৎকার শুরু করে দেন যাত্রীরা। শেষে ট্রাক্টরগুলিতে দড়ি বেধে বিমানটিকে টানা হয়। তারপরে চাকা গর্ত থেকে উঠে আসে। তখনও বিমানের ভিতরে ছিলেন যাত্রীরা। শেষে ৫টার দিকে বিমানটি মুম্বইয়ের উদ্দেশ্যে রওনা দেন।

অবশেষে মেরামত করা হয়

আচমকা এমন ঘটনায় স্বাভাবিক ভাবেই প্রশ্ন উঠতে শুরু করেছে। টেক অফের আগে রানওয়ে, ট্যাক্সিওয়ে-এর মতো জায়গাগুলি পরীক্ষা করা হয়ে থাকে। এক্ষেত্রে আদৌ সেই নিয়ম মানা হয়েছে কিনা, তা নিয়ে উঠছে প্রশ্ন। গ্রাউন্ড স্টাফদের বিষয়টি নজরে আসার কথা। যদিও বড় কোনও বিপদ হয়নি। শেষে বিমানটি টেক অফ করার পরে ওই গর্ত মেরামতির কাজ শুরু হয়। কিছুক্ষণের মধ্যে ওই গর্তটি মেরামত করা হয়।

Advertisement

Advertisement