scorecardresearch
 

Mamata Banerjee: 'ববি-অরূপ-অভিষেককেও অ্যারেস্ট করো', কেন্দ্রকে আক্রমণ মমতার

মন্ত্রিত্ব এবং দলের সমস্ত পদ থেকে সরিয়ে দেওয়া হলেও এখনও বেহালা পশ্চিমের বিধায়ক পার্থ চট্টোপাধ্যায়। আর সেখানেই স্বাধীনতা দিবসের আগের দিন হাজির হলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যা। বেহালা ম্যান্টন এলাকার এই সভায় মমতা কী বার্তা দেন, সেদিকেই নজর ছিল সকলের।

Advertisement
জেলভরো আন্দোলনের ডাক মমতার জেলভরো আন্দোলনের ডাক মমতার
হাইলাইটস
  • কেন্দ্রের বিজেপি সরকারকে তীব্র নিশানা করলেন মমতা বন্দ্যোপাধ্যায়
  • অনুব্রত মণ্ডলের প্রসঙ্গ তুলে মমতা বলেন অভিষেককে গ্রেফতার করুন
  • জেলভরো আন্দোলনের ডাক দেন মমতা বন্দ্যোপাধ্যায়

মন্ত্রিত্ব এবং দলের সমস্ত পদ থেকে সরিয়ে দেওয়া হলেও এখনও বেহালা পশ্চিমের বিধায়ক পার্থ চট্টোপাধ্যায়। আর সেখানেই স্বাধীনতা দিবসের আগের দিন হাজির হলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যা। বেহালা ম্যান্টন এলাকার এই সভায় মমতা কী বার্তা দেন, সেদিকেই নজর ছিল সকলের। আর সেখানে দাঁড়িয়েই কেন্দ্রের বিজেপি সরকারকে তীব্র নিশানা করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। অনুব্রত মণ্ডলের প্রসঙ্গ তুলে মমতা বলেন অভিষেককে গ্রেফতার করুন, জেলভরো আন্দোলনের ডাক দেন মমতা বন্দ্যোপাধ্যায়।

অনুব্রত মণ্ডলের গ্রেফতারি নিয়ে বিরোধীরা সুর চড়ালেও এতদিন মুখ খোলেননি মমতা বন্দ্যোপাধ্যায়। রবিবার বেহালার সভায় গিয়ে অনুব্রতর পাশেই দাঁড়ালেন মমতা। বললেন, " অনুব্রতকে গ্রেফতার করলেন কেন ? কী করেছিল কেষ্ট ?" সেই সঙ্গে তিনি বললেন, ‘ছেলেটা গত দু'বছরে কত কষ্ট পেয়েছে। ক্যানসারে স্ত্রী মারা গিয়েছে।’ এরপরেই মমতা বলেন, ত্যি কেউ অন্যায় করলে এজেন্সি গ্রেফতার করুক। তাতে আমার কোনও সমস্যা নেই। 

তাকে চাপে রাখতেই যে একের পর এর গ্রেফতার চলছে সেই প্রসঙ্গও তোলেন মমতা। বলেন, এরপর ববি, অরূপ, মালা সবাইকে গ্রেফতার করবে। অভিষেককেও অ্যারেস্ট কর। এমনি এমনি তো জিততে পারবে না। এরপরেই প্রয়োজনে তিনি নিজেই জেলভরো আন্দোলন করবেন বলে জানান মমতা বন্দ্যোপাধ্যায়। মমতা বলেন, ২০২৪ সালে নরেন্দ্র মোদীর সরকার কেন্দ্রে টিকবে না। তিনি ঝাড়খণ্ডে বিজেপির সরকার ভাঙার পরিকল্পনা ভেস্তে দিয়েছেন বলে দাবি করেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, ‘‘ঝাড়খণ্ডেও সরকার ফেলার চক্রান্ত হয়েছিল। ১০ কোটি টাকা দিয়ে বিধায়ক কেনাবেচা চলছিল। হাতেনাতে ধরে ফেলেছি।’’

মমতা বলেন, ‘‘বিজেপি আমায় ভয় পাচ্ছে। তাই সকাল থেকে কী ভাবে আমার ইমেজ নষ্ট করবে তার চেষ্টা চালিয়ে যায়।’’ ঝাড়খণ্ড সরকার ভাঙার যে চেষ্টা বিজেপি করেছিল তা বাংলার পুলিশ ভেস্তে দিয়েছে বলেও দাবি করেন মমতা। বিহারে যেমন বিজেপিকে সরকার হারাতে হয়েছে তেমনি দেশ থেকেও বিজেপি বিদায় নেবে বলেও দাবি করেন মমতা বন্দ্যোপাধ্যায়।
 

Advertisement

Advertisement