scorecardresearch
 

নজরে ভবানীপুর? হিন্দি দিবসে মমতার ট্যুইট ঘিরে জোর চর্চা

কিছুদিন পরেই ভবানীপুরে উপনির্বাচন (Bhawanipur By Election)। আর ভবানীপুর বিধানসভা কেন্দ্রে গুজরাতি, পঞ্জাবি, বিহারি সহ প্রায় ৪০ শতাংশ ভোটার অবাঙালি।  সেক্ষেত্রে হিন্দিতে ট্যুইট করে মমতা বন্দ্যোপাধ্যায় অবাঙালি ভোটারদের কাছে আরও বেশি করে পৌঁছে যেতে চাইলেন বলেই মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

Advertisement
মমতা বন্দ্যোপাধ্যায় মমতা বন্দ্যোপাধ্যায়
হাইলাইটস
  • হিন্দি দিবসে মমতার ট্যুইট
  • হিন্দিতেই ট্যুইট করে শুভেচ্ছা
  • বিশেষ রণকৌশল বলেই মনে করছেন কেউ কেউ

হিন্দি দিবসে হিন্দিতেই ট্যুইট করলেন মুখ্যমন্ত্রী মমতা (Mamata Banerjee) হিন্দিতে ট্যুইট করেই হিন্দি দিবসের শুভেচ্ছা জানিয়েছেন তিনি। এর আগে গতবছরেও হিন্দি দিবসে ট্যুইট করে শুভেচ্ছা জানিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তবে তখন তিনি ইংরেজিতে ট্যুইট করেন। সেক্ষেত্রে এবার হিন্দিতে ট্যুইট করার পিছনে অন্য সমীকরণ রয়েছে বলেই মন করছে রাজনৈতিক মহল। 

আর কিছুদিন পরেই ভবানীপুরে উপনির্বাচন (Bhawanipur By Election)। আর ভবানীপুর বিধানসভা কেন্দ্রে গুজরাতি, পঞ্জাবি, বিহারি সহ প্রায় ৪০ শতাংশ ভোটার অবাঙালি।  সেক্ষেত্রে হিন্দিতে ট্যুইট করে মমতা অবাঙালি ভোটারদের কাছে আরও বেশি করে পৌঁছে যেতে চাইলেন বলেই মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। যদিও কিছুদিন গত বিধানসভা ভোটে অবশ্য মমতা বাঙালি আবেগকে কাজে লাগিয়ে ছিলেন বলে মনে করছেন কেউ কেউ। এমনকী সেই সময় বিজেপির কেন্দ্রীয় নেতাদের 'বহিরাগত' তকমাও দিয়েছিলেন তিনি। 

 

এদিকে মমতা বন্দ্যোপাধ্যায় হিন্দিতে ট্যুইট করায় তীব্র কটাক্ষ করেছে বিজেপি। পদ্ম শিবিরের নেতা রাহুল সিনহা অভিযোগ (Rahul Sinha) করেন, "মমতা বন্দ্যোপাধ্যায় সুবিধাবাদী। গত লোকসভা নির্বাচনের সময় মমতা বলেছিলেন হিন্দিভাষীরা এখানে অতিথি। কিন্তু নন্দীগ্রামে পরাজয়ের পর যাতে ভাবনীপুরে একই অবস্থা না হয় তাই তিনি হিন্দিতে ট্যুইট করেছেন।" 

 

Advertisement