scorecardresearch
 

Mamata Banerjee : 'ED, CBI-অপব্যবহার হচ্ছে,' অ-বিজেপি নেতাদের জোটবার্তা মমতার

BJP-এর বিরুদ্ধে একজোট হতে এবার সব দলকে বার্তা দিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। খোলা চিঠিতে BJP বিরোধী দল ও বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীদের আবেদন জানিয়েছেন তিনি।

Advertisement
মমতা বন্দ্যোপাধ্যায় মমতা বন্দ্যোপাধ্যায়
হাইলাইটস
  • BJP-এর বিরুদ্ধে একজোট হতে এবার সব দলকে বার্তা মমতার
  • খোলা চিঠি লিখেছেন তিনি
  • সেখানে তাঁর অভিযোগ, কেন্দ্রীয় এজেন্সিগুলোর অপব্যবহার করছে বিজেপি

BJP-এর বিরুদ্ধে একজোট হতে এবার সব দলকে বার্তা দিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। খোলা চিঠিতে  BJP বিরোধী দল ও বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীদের আবেদন জানিয়েছেন তিনি। সেখানে লিখেছেন,   ED, CBI-এর মতো কেন্দ্রীয় এজেন্সিগুলোর অপব্যবহার করছে BJP পরিচালিত সরকার। তাই সব দলের একজোট হওয়া দরকার।  

 

মমতার দেওয়া চিঠি
মমতার দেওয়া চিঠি

 

চিঠিতে কী লিখেছেন মমতা বন্দ্যোপাধ্যায় ? 

 চিঠিটি মূলত বিজেপি বিরোধী রাজনৈতিক দল ও বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রী(যেখানে বিজেপি)-দের লিখেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। চিঠিতে তাঁর দাবি, প্রতিহিংসামূলক রাজনীতি করছে বিজেপি। গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলির ক্ষতি করা হচ্ছে। প্রতিহিংসাংমূলক রাজনীতি করা হচ্ছে। এতে দেশের ও মানুষের গণতান্ত্রিক অধিকার লঙ্ঘিত হচ্ছে।  

আরও পড়ুন : 'যাঁরা কট্টর BJP, তাঁদের চমকাতে হবে', TMC MLA-র হুমকি VIRAL

তিনি আরও লিখেছেন, বেছে বেছে অবিজেপি শাসিত রাজ্যগুলির মুখ্যমন্ত্রীদের বিরুদ্ধে ED, CBI-এর মতো কেন্দ্রীয় সংস্থাগুলোকে ব্যবহার করা হচ্ছে। বিজেপির আমলে দেশের গণতন্ত্র বিপন্ন। বিজেপির বিরুদ্ধে কেউ যাতে মুখ খুলতে না পারে সেজন্য এসব করা হচ্ছে। বিজেপি শাসিত রাজ্যের মুখ্যমন্ত্রীদের বিরুদ্ধে কোনও পদক্ষেপ করা হচ্ছে না। 

মুখ্যমন্ত্রী আরও লিখেছেন, বিজেপি বা কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে সবাইকে একজোট হতে হবে। এটাই উপযুক্ত সময়। তবেই জনস্বার্থ বিরোধী কাজকর্মের বিরুদ্ধে রুখে দাঁড়ানো যাবে। সব বিরোধীরা যাতে একসঙ্গে মিটিং করতে পারে, জোট করতে পারে এমন একটা জায়গা তৈরি করা দরকার। বিজেপি বিরোধী জোটগুলোকে কীভাবে এক জায়গায় করা যায়, তাই নিয়েও বিবেচনার পরামর্শ দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। 

মমতা বন্দ্যোপাধ্য়ায় লিখেছেন, 'আমি সবার কাছে অনুরোধ করব একটা বৈঠকের আয়োজনের। যেখানে সবাই মিলিত হয়ে একটা কর্মপন্থা ঠিক করা যেতে পারে। এটাই জোট বাঁধার উপযুক্ত সময়। আসুন একটা শক্তিশালী জোট গড়ি। যাতে লড়াই করতে পারি। দেশ এরকমই একটা জোটের প্রয়োজন অনুভব করছে।' 

Advertisement

 

Advertisement