scorecardresearch
 

নেতাজি জয়ন্তীতে শহরে প্রধানমন্ত্রী মোদী, বিকেলে ভিক্টোরিয়ার অনষ্ঠানে যাবেন মুখ্যমন্ত্রীও

শনিবার নেতাজি জয়ন্তী উপলক্ষে রাজ্যে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেদিন বিকেলে ভিক্টোরিয়া মেমোরিয়াল থেকে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী। জানা যাচ্ছে সেই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন মুখ্যমন্ত্রীও। এর আগে আমফানে বিধ্বস্ত বাংলাকে দেখতে গত ২২ মে কলকাতায় এসেছিলেন মোদী। সেই সময় দেখা হয়েছিল দু'জনের।

Advertisement
নেতাজি জয়ন্তীতে দেখা হচ্ছে মোদী-মমতার? নেতাজি জয়ন্তীতে দেখা হচ্ছে মোদী-মমতার?
হাইলাইটস
  • ফের একমঞ্চে প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রী
  • গতবছর ১১ জানুয়ারি একমঞ্চে দেখা গিয়েছিল তাঁদের
  • এরপর আমফান বিধ্বস্ত বাংলায় শেষবার আসেন মোদী

শনিবার নেতাজি জয়ন্তী উপলক্ষে রাজ্যে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেদিন বিকেলে ভিক্টোরিয়া মেমোরিয়াল থেকে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী। জানা যাচ্ছে সেই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন মুখ্যমন্ত্রীও। এর আগে আমফানে বিধ্বস্ত বাংলাকে দেখতে গত ২২ মে কলকাতায় এসেছিলেন মোদী। সেই সময় দেখা হয়েছিল দু'জনের। শনিবার অসমে জমির পাট্টা বিলি করে বঙ্গে পা রাখবেন মোদী। প্রথমেই যাবেন নেতাজি ভবন। ন্যাশনাল লাইব্রেরিতে বিকেল সাড়ে তিনটে নাগাদ শিল্পীদের সঙ্গে সাক্ষাৎ করবেন। এরপরেই ভিক্টোরিয়ায় পরাক্রম দিবসের অনুষ্ঠানে সামিল হবেন মোদী।

'TMC-তে ভদ্রলোকের থাকা সম্ভব নয়,আরও অনেকে ছাড়বেন', রাজীবকে খোলাখুলি আহ্বান কৈলাসের

নেতাজির এমন জন্মদিন উদযাপন বাংলা আগে কখন‌ও দেখেছে কিনা বলা মুশকিল। বিধানসভা নির্বাচনের উত্তাপ গিয়ে পড়েছে ভারতবর্ষের অন্যতম আইকন নেতাজি সুভাষচন্দ্র বসুর ওপরেও। আর তাই এই বছর একটু ব্যতিক্রম। নেতাজির ১২৫ তম জন্ম জয়ন্তীতে রাজ্যে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। টেক্কা দিতে পদযাত্রায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর দুই হেভিওয়েট-এর নিরাপত্তা নিশ্চিদ্র করতে কঠিন নিরাপত্তা বলয়ে মুড়ছে শহর কলকাতা।

গোবলয়ের ভোটরঙ্গ এবার বাংলাতেও! একুশের নির্বাচনের চালিকাশক্তি কি জাতপাতের রাজনীতি?

গত মে মাসে মুখ্যমন্ত্রীর অনুরোধে ২৪ ঘণ্টার মধ্য়েই আমফান বিধ্বস্ত বাংলা পরিদর্শন করতে এসেছিলেন  প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ঘূর্ণিঝড়ে লন্ডভন্ড বাংলার পাশে দাঁড়িয়ে হাজার কোটির অর্থ সাহায্য়ের কথা ঘোষণা করেছিলেন প্রধানমন্ত্রী। পাশাপাশি সুপার সাইক্লোনে মৃতদের পরিজনদের ২ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ ও আহতদের ৫০ হাজার টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করেছিলেন মোদী। তারপর মোদী-মমতার আর সাক্ষাৎ দর্শন হয়নি। ভিডিও কনফারেন্সে একাধিকবার দুজনে মুখোমুখি হলেও নতুন বছরে এই প্রথম সাক্ষাৎ হওয়ার সম্ভাবনা তৈরি হয়েছে। 
কেন্দ্রের উদ্যোগে শনিবার সুভাষচন্দ্র বসুর ১২৫তম জন্মবার্ষিকী উদযাপন শুরু হচ্ছে। কলকাতা থেকেই বর্ষব্যাপী উৎসবের সূচনা করবেন মোদী।  বিকেলে নেতাজি জয়ন্তী উপলক্ষ্যে কলকাতার ভিক্টোরিয়া মেমোরিয়াল থেকে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী। সব কিছু ঠিকঠাক চললে  শনিবার ভিক্টোরিয়া মেমোরিয়াল হলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পাশে দেখা যাবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। নেতাজি জয়ন্তীর অনুষ্ঠানে বক্তৃতা দেওয়ার কথা মমতারও। শেষবার ২০২০ সালে ১১ জানুয়ারি এক মঞ্চে দেখা গেছিল তাঁদের। কলকাতা পোর্ট ট্রাস্টের অনুষ্ঠানে। নেতাজি জয়ন্তীতে কলকাতা সফরে এসে এলগিন রোডে নেতাজি ভবনে যেতে পারেন প্রধানমন্ত্রী।  এদিকে শনিবার বেলা ১২টার  শ্যামবাজারে নেতাজী মূর্তির সামনে থেকে মেয়ো রোড পর্যন্ত মিছিল করবেন মমতা।

Advertisement

 

Advertisement