scorecardresearch
 

Modi Kolkata Metro Tunnel: গঙ্গার নীচে মেট্রো সফর মোদীর-পড়ুয়াদের সঙ্গে খোশগল্প, সেই মুহূর্তের VIDEO

হাওড়া-এসপ্ল্যানেড মেট্রো উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। উদ্বোধনের পর গঙ্গার নিচের টানেল দিয়ে যাত্রাও করলেন। মেট্রোয় পড়ুয়াদের সঙ্গে জমিয়ে আড্ডাও দেন প্রধানমন্ত্রী। 

Advertisement
পড়ুয়াদের সঙ্গে মেট্রো সফর প্রধানমন্ত্রীর পড়ুয়াদের সঙ্গে মেট্রো সফর প্রধানমন্ত্রীর
হাইলাইটস
  • হাওড়া-এসপ্ল্যানেড মেট্রো উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। উদ্বোধনের পর গঙ্গার নিচের টানেল দিয়ে যাত্রাও করলেন। মেট্রোয় পড়ুয়াদের সঙ্গে জমিয়ে আড্ডাও দেন প্রধানমন্ত্রী। 
  • এদিন সকাল ১০.০৫ নাগাদ এসপ্ল্যানেড মেট্রো স্টেশনে এসে পৌঁছান প্রধানমন্ত্রী। এরপর মেট্রো স্টেশন ঘুরে দেখেন।
  • তাঁর সঙ্গে ছিলেন মেট্রোর উচ্চপদস্থ আধিকারিকরা। এসপ্ল্যানেডে মেট্রোর ম্যাপ, গঙ্গার তলা দিয়ে টানেলের নকশার একটি ডেমোও দেখেন প্রধানমন্ত্রী। পুরো বিষয়টি তাঁকে ব্যাখা করেন মেট্রোর আধিকারিকরা। 

হাওড়া-এসপ্ল্যানেড মেট্রো উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। উদ্বোধনের পর গঙ্গার নিচের টানেল দিয়ে যাত্রাও করলেন। মেট্রোয় পড়ুয়াদের সঙ্গে জমিয়ে আড্ডাও দেন প্রধানমন্ত্রী। 

এদিন সকাল ১০.০৫ নাগাদ এসপ্ল্যানেড মেট্রো স্টেশনে এসে পৌঁছান প্রধানমন্ত্রী। এরপর মেট্রো স্টেশন ঘুরে দেখেন। তাঁর সঙ্গে ছিলেন মেট্রোর উচ্চপদস্থ আধিকারিকরা। এসপ্ল্যানেডে মেট্রোর ম্যাপ, গঙ্গার তলা দিয়ে টানেলের নকশার একটি ডেমোও দেখেন প্রধানমন্ত্রী। পুরো বিষয়টি তাঁকে ব্যাখা করেন মেট্রোর আধিকারিকরা। 

এরপর সোজা মেট্রোর প্ল্যাটফর্মে নেমে আসেন প্রধানমন্ত্রী। সেখানে আগে থেকেই তাঁর জন্য় ২টি বিশেষ ট্রেন রাখা ছিল। তার মধ্যে একটিতে চড়েন প্রধানমন্ত্রী। তাঁর সঙ্গে ছিল স্কুল পড়ুয়ারা। স্বভাবসিদ্ধ ভঙ্গিতে তাদের ডেকে পাশে বসিয়ে নেন প্রধানমন্ত্রী। এরপর মেট্রোয় সফর করতে করতেই পড়ুয়াদের সঙ্গে আলাপচারিতা করেন তিনি। জমিয়ে আড্ডা দিতে দেখা যায় প্রধানমন্ত্রীকে। 

দেখুন প্রধানমন্ত্রীর মেট্রো সফরের ভিডিও:

মেট্রোয় এদিন গঙ্গার নিচ দিয়ে যে অংশ, সেই টানেল দিয়েও সফর করেন প্রধানমন্ত্রী। টানেলের অংশটি নীল আলো, জলজ প্রাণীর লাইটিং দিয়ে সাজানো হয়। মেট্রোর জানলা থেকে সেগুলি পর্যবেক্ষণ করেন প্রধানমন্ত্রী। 

এরপর হাওড়া ময়দানে হেলিপ্যাডে পৌঁছে যাওয়ার কথা তাঁর। হেলিকপ্টারে দমদমে বিমানবন্দরে যাবেন তিনি। তারপর সেখান থেকে সড়কপথে বারাসাতের জনসভার উদ্দেশে রওনা দেবেন প্রধানমন্ত্রী। 

প্রসঙ্গত, মঙ্গলবারই কলকাতায় পৌঁছে যান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কলকাতায় আসার সঙ্গে সঙ্গেই তিনি চলে যান রামকৃষ্ণ মিশন সেবা প্রতিষ্ঠানে। সেখানে রামকৃষ্ণ মঠ ও মিশনের প্রেসিডেন্ট স্বামী স্মরণানন্দ মহারাজকে দেখতে শিশুমঙ্গল হাসপাতালে যান। সেখান থেকে রাজভবনের উদ্দেশে যান তিনি। রাজভনেই রাত্রিবাস করেন। 

Advertisement

Advertisement