scorecardresearch
 

'দিদি আমাদের বাঁচান', আবেদন বাস-মিনিবাস মালিকদের

বুধবার 'দিদি আমাদের বাঁচান', এই পোস্টার নিয়ে জড়ো হন ওয়েস্ট বেঙ্গল বাস ও মিনিবাস ওনার্স অ্যাসোসিয়েশানের সদস্যরা। ডিজেলের মূল্যবৃদ্ধির বিরুদ্ধেই তাঁদের এই প্রতিবাদ বলে জানান বাস-মিনিবাসের মালিকরা। 

Advertisement
মুখ্যমন্ত্রীর কাছে আবেদন মুখ্যমন্ত্রীর কাছে আবেদন
হাইলাইটস
  • ডিজেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদ
  • প্রতিবাদ বাস-মিনিবাস মালিকদের
  • মুখ্যমন্ত্রীর কাছে তাঁদের বাচানোর আবেদন

'দিদি আমাদের বাঁচান', এই আবেদন নিয়ে দমদমের নাগেরবাজার বাস টার্মিনাসে জমায়েত হলেন বেসরকারি বাস ও মিনিবাসের মালিকরা। বুধবার 'দিদি আমাদের বাঁচান', এই পোস্টার নিয়ে জড়ো হন ওয়েস্ট বেঙ্গল বাস ও মিনিবাস ওনার্স অ্যাসোসিয়েশানের সদস্যরা। ডিজেলের মূল্যবৃদ্ধির বিরুদ্ধেই তাঁদের এই প্রতিবাদ বলে জানান বাস-মিনিবাসের মালিকরা। 

বাস-মিনিবাস মালিকদের প্রতিবাদ
বাস-মিনিবাস মালিকদের প্রতিবাদ

তবে এদিন প্রতিবাদ জানালেও ভাড়া বৃদ্ধির দাবি তোলেননি বেসরকারি বাস ও মিনিবাসের মালিকরা। তাঁরা জানাচ্ছেন, বিষয়টি মুখ্যমন্ত্রীর নজরে আনার জন্য তুলে ধরা হচ্ছে। এবার তিনি যা সিদ্ধান্ত নেবেন তাই তাঁরা মেনে নেবেন। এই বিষয়ে সিদ্ধান নেওয়ার ভার মুখ্যমন্ত্রীর ওপরেই তাঁরা ছাড়ছেন বলে জানালেন বেসরকারি বাস ও মিনিবাসের মালিকরা। এই পরিস্থিতিতে তাঁরা কীভাবে বেঁচে থাকবেন, মুখ্যমন্ত্রীর কাছে সেই প্রশ্নই রেখেছেন সংগঠনের সদস্যরা। 

এই বিষয়ে ওয়েস্ট বেঙ্গল বাস ও মিনিবাস ওনার্স অ্যাসোসিয়েশানের সাধারণ সম্পাদক প্রদীপনারায়ণ বসু জানাচ্ছেন, "এই ধরনের পোস্টারিং মাধ্যমে আমাদের অভিভাবক মুখ্যমন্ত্রীর কাছে আমরা আবেদন জানাতে চাইছি। আমরা তাঁর কাছে জানতে চাইছি, ডিজেলের দাম যেখানে ৯০ টাকা ছুঁইছুঁই সেখানে কীভাবে বেঁচে থাকবেন বাস মালিক ও কর্মীরা? আমরা কোনও দাবি জানাচ্ছি না। আমরা দিদির ওপরেই সিদ্ধান্ত ছাড়ছি। দিদিই বলুন, আমরা কীভাবে বেঁচে থাকব?"

বাস-মিনিবাস মালিকদের প্রতিবাদ
বাস-মিনিবাস মালিকদের প্রতিবাদ

প্রসঙ্গত পেট্রোল-ডিজেলের মূল্যবৃদ্ধি নিয়ে নাজেহাল দেশের মানুষ। গত দুদিনে জ্বালানির মূল্যবৃদ্ধি রেকর্ড উচ্চতায় পৌঁছেছে। ইতিমধ্যেই কোথাও কোথাও লিটার প্রতি ১০০ টাকা ছাড়িয়েছে পেট্রোলের দাম। যদিও দুদিন বৃদ্ধির পর আজ বুধবার অবশ্য দেশজুড়ে পেট্রোল-ডিজেলের দাম অপরিবর্তিতই রয়েছে। এদিন কলকাতায় পেট্রোলের দাম লিটার প্রতি ৯৪.৫০ টাকা এবং ডিজেল ৮৮.২৩ টাকা। 

Advertisement


 

Advertisement