scorecardresearch
 

প্রয়াত প্রাক্তন মন্ত্রী রচপাল সিং, শোকপ্রকাশ মুখ্যমন্ত্রীর

প্রাক্তন এই পুলিশ কর্তা ২০০৬ সালে মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) সিঙ্গুর আন্দোলনের সময় রাজনীতিতে যোগ দেন। মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে একই মঞ্চেও দেখা যায় তাঁকে। পরবর্তী সময় তারকেশ্বর (Tarkeshwar) কেন্দ্র থেকে পরপর দুবার বিধায়ক নির্বাচিত হয়েছেন রচপাল। পর্যটন ও পরিকল্পনা দফতরের মন্ত্রীও হয়েছিলেন তিনি। এছাড়া রাজ্য পরিবহণ নিগমের চেয়ারম্যানও হন। সরকারের পাশাপাশি তৃণমূলের (TMC) গুরুত্বপূর্ণ দায়িত্বও সামলেছেন রচপাল। 

Advertisement
রচপাল সিং রচপাল সিং
হাইলাইটস
  • চলে গেলেন রচপাল সিং
  • রাজ্যের প্রাক্তন মন্ত্রী ছিলেন তিনি
  • সিঙ্গুর আন্দোলনের সময় যোগ দেন তৃণমূলে

প্রয়াত রাজ্যের প্রাক্তন মন্ত্রী রচপাল সিং (Rachhpal Singh)। বৃহস্পতিবার সকালে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে বয়স হয়েছিল ৭৮ বছর। আজই কেওড়াতলা মহাশ্মশানে তাঁর শেষকৃত্য। প্রাক্তন মন্ত্রীর প্রয়াণে শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মমতা বলেন, 'রচপাল সিং-এর মৃত্যুতে রাজনৈতিক ও প্রশাসনিক জগতে শূন্যতার সৃষ্টি হল। আমি ওঁর পরিবার, পরিজন ও অনুরাগীদের প্রতি আন্তরিক সমবেদনা জানাচ্ছি।'

জানা গিয়েছে বেশকিছুদিন ধরেই অসুস্থ ছিলেন রাজ্যের এই প্রাক্তন মন্ত্রী। স্বাস্থ্যের কারণেই এই বছর ভোটে তৃণমূলের টিকিটে দাঁড়াতে চাননি। শারীরিক অবস্থার অবনতির জন্য তাঁকে ভর্তি করা হয় কলকাতার ওই বেসরকারি হাসপাতালে। সেখানেই এদিন মৃত্যু হয় তাঁর। দুপুরে এলগিন রোডে গুরুদ্বারে ধর্মীয় রীতিনীতি পালনের পর শেষকৃত্যের জন্য নিয়ে যাওয়া হবে দেহ। 

প্রসঙ্গত প্রাক্তন এই পুলিশ কর্তা ২০০৬ সালে মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) সিঙ্গুর আন্দোলনের সময় রাজনীতিতে যোগ দেন। মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে একই মঞ্চেও দেখা যায় তাঁকে। পরবর্তী সময় তারকেশ্বর (Tarkeshwar) কেন্দ্র থেকে পরপর দুবার বিধায়ক নির্বাচিত হয়েছেন রচপাল। পর্যটন ও পরিকল্পনা দফতরের মন্ত্রীও হয়েছিলেন তিনি। এছাড়া রাজ্য পরিবহণ নিগমের চেয়ারম্যানও হন। সরকারের পাশাপাশি তৃণমূলের (TMC) গুরুত্বপূর্ণ দায়িত্বও সামলেছেন রচপাল। 

প্রসঙ্গত, কয়েকদিন আগেই মৃত্যু হয়েছে রাজ্যের শাসকদলের আরও এক প্রাক্তন বিধায়ক সুলতান সিং-এর। দীর্ঘদিন ক্যান্সারে আক্রান্ত ছিলেন প্রাক্তন এই পুলিশ কর্তা। বাইপাস সংলগ্ন একটি বেসরকারি হাসপাতালে মৃত্যু হয় তাঁর। ২০১১ সালে তৃণমূলের টিকিটে বালি কেন্দ্র থেকে বিধায়ক নির্বাচিত হন তিনি। যদিও তাঁর অসুস্থতার কারণে ২০১৬ সালে ওই কেন্দ্রে টিকিট দেওয়া হয় বৈশালী ডালমিয়াকে। 


 

Advertisement
Advertisement