scorecardresearch
 

Sahiya Aaj Tak: বিকাশ দিব্যকীর্তি: কেন্দ্রে মোদী আর দিল্লিতে কেজরিওয়ালের কোনও বিকল্প নেই, রাহুলের সুযোগ সেই ২০২৯ সালে 

সাহিত্য আজতক ২০২৩-এর শেষ দিনে 'সেখো পথ সাফল্য কা' অধিবেশন চলাকালীন, 'দৃষ্টি আইএএস'-এর প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক বিকাশ দিব্যকীর্তিও দেশের রাজনীতি এবং প্রধান রাজনীতিবিদদের বিষয়ে কথা বলেছেন। তিনি নরেন্দ্র মোদীকে প্রধানমন্ত্রী এবং অরবিন্দ কেজরিওয়ালকে দিল্লির মুখ্যমন্ত্রী হিসেবে সঠিক পছন্দ বলে মনে করেন।

Advertisement
ফাইল ছবি। ফাইল ছবি।
হাইলাইটস
  • সাহিত্য আজতক ২০২৩-এর শেষ দিনে 'সেখো পথ সাফল্য কা' অধিবেশন চলাকালীন, 'দৃষ্টি আইএএস'-এর প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক বিকাশ দিব্যকীর্তিও দেশের রাজনীতি এবং প্রধান রাজনীতিবিদদের বিষয়ে কথা বলেছেন।
  • তিনি নরেন্দ্র মোদীকে প্রধানমন্ত্রী এবং অরবিন্দ কেজরিওয়ালকে দিল্লির মুখ্যমন্ত্রী হিসেবে সঠিক পছন্দ বলে মনে করেন।

সাহিত্য আজতক ২০২৩-এর শেষ দিনে 'সেখো পথ সাফল্য কা' অধিবেশন চলাকালীন, 'দৃষ্টি আইএএস'-এর প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক বিকাশ দিব্যকীর্তিও দেশের রাজনীতি এবং প্রধান রাজনীতিবিদদের বিষয়ে কথা বলেছেন। তিনি নরেন্দ্র মোদীকে প্রধানমন্ত্রী এবং অরবিন্দ কেজরিওয়ালকে দিল্লির মুখ্যমন্ত্রী হিসেবে সঠিক পছন্দ বলে মনে করেন। এছাড়াও, তিনি প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী, উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ, বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার এবং ডেপুটি সিএম তেজস্বী যাদবের বিষয়ে তার মতামত শেয়ার করেছেন।

'কেন্দ্রে মোদী এবং রাজধানীতে কেজরিওয়াল সেরা পছন্দ' বিকাশ দিব্যকীর্তি, সাহিত্য আজতকের প্ল্যাটফর্ম থেকে দেশের রাজনীতি সম্পর্কে তাঁর মতামত প্রকাশ করতে গিয়ে বলেছিলেন যে আমি নরেন্দ্র মোদীকে দেশের প্রধানমন্ত্রী হিসাবে সেরা পছন্দ বলে মনে করি এবং দিল্লির মুখ্যমন্ত্রী হিসেবে অরবিন্দ কেজরিওয়াল। মনে হচ্ছে সেরা পছন্দ। এগুলোর কোনোটিতেই আমার কোনো সমস্যা নেই। বর্তমান পরিস্থিতিতে মোদীর চেয়ে ভালো প্রধানমন্ত্রী হতে পারে এমন কোনো বিকল্প আমি দেখতে পাচ্ছি না বা অরবিন্দ কেজরিওয়ালের চেয়ে ভালো মুখ্যমন্ত্রী হতে পারে এমন কোনো নেতা আমি দেখতে পাচ্ছি না। আমি চাই কেজরিওয়াল দিল্লির মুখ্যমন্ত্রী হোক আর মোদি দেশের প্রধানমন্ত্রী হোক।

'রাহুল গান্ধী বড় প্রতিযোগী হতে পারেন' প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী সম্পর্কে তিনি বলেন, তিনি আগের থেকে অনেক ভালো হয়ে গেছেন এবং ভালো হচ্ছেন। আমি ২০২৪ সালে কোন সম্ভাবনা দেখছি না তবে ২০২৯ সালে তিনি একটি বড় প্রতিযোগী হতে পারেন। তিনি বলেন, তিনি বড় প্রতিদ্বন্দ্বী হলেই ভালো, কেন আমরা ধরে নেব একটা দলই সব সময় দেশ চালাবে, বিভিন্ন নেতা ও ভালো নেতা এসে রাজনীতিতে দেশের হাল ধরুক।

আরও পড়ুন

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে নিয়ে কী বললেন 'বিকাশ স্যার'? বিকাশ স্যার বলেছিলেন যে যখন যোগীকে ইউপির মুখ্যমন্ত্রী করার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল, তখন সেখানে দু-তিনজন প্রার্থী ছিল এবং আমি আমার মন থেকে চেয়েছিলাম যে যোগী মুখ্যমন্ত্রী না হন। কারণ আমার কাছে তার ইমেজ ছিল মঠের একজন মানুষের মতো। আর কোনো ধর্মপ্রাণ ব্যক্তি সরাসরি রাজনীতি চালালে সেটা ভালো হবে না। কিন্তু তাঁর শাসনামলের শেষ পাঁচ-সাত বছরে দু-একটি বিষয়ে আমার মাঝে মাঝে মনে হয়, আইনের শাসন কতটা বাকি আর কতটা বাকি নেই, তার পারফরম্যান্স দেখে আমি বলব যে তিনি একজন চমৎকার প্রধানমন্ত্রী।

Advertisement

তিনি বিহারের মুখ্যমন্ত্রী সম্পর্কেও কথা বলেছেন।বিহারের মুখ্যমন্ত্রী হিসাবে নীতিশ কুমার সম্পর্কে কথা বলতে গিয়ে বিকাশ দিব্যকীর্তি বলেছিলেন যে আমি বিশ্বাস করি যে তিনি খুব ভাল মুখ্যমন্ত্রী এবং নতুন লোকদের মধ্যে, তেজস্বী যাদবের কাছ থেকে আমার অনেক আশা রয়েছে। লালু যাদবের আমলে কথা হতো, জঙ্গলরাজ হবে নাকি অন্য কিছু, কিন্তু এবার যখন এই দল ক্ষমতায় এলো, আমিও চিন্তিত ছিলাম কিন্তু দেখলাম গত কয়েক মাসের শাসনামলে অনেক সেই চিত্র পুনরুদ্ধার করার প্রচেষ্টা করা হয়েছে। থেকে করা যাবে না। তেজস্বী যাদব যদি সেই ভুলগুলি থেকে মুক্তি নিয়ে মুখ্যমন্ত্রী হওয়ার পথে থাকেন, তবে আমি মনে করি তিনি একজন ভাল নেতা হবেন।

 

Advertisement