scorecardresearch
 

রাজ্য BJP-র নয়া সভাপতি সুকান্ত মজুমদার, সর্বভারতীয় পদে দিলীপ

রাজ্য BJP-র নয়া সভাপতি নিয়োগ করা হল বালুরঘাটের সাংসদ সুকান্ত মজুমদারকে। সোমবারই তাঁকে এই পদে নিয়োগ করা হয়। সোমবার বিজেপির পক্ষ থেকে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে এই নতুন নিয়োগের কথা ঘোষণা করেন সর্বভারতীয় মহাসচিব অরুণ সিং।

Advertisement
সুকান্ত ও দিলীপ সুকান্ত ও দিলীপ
হাইলাইটস
  • রাজ্য BJP-র নয়া সভাপতি নিয়োগ করা হল বালুরঘাটের সাংসদ সুকান্ত মজুমদারকে
  • সোমবারই তাঁকে এই পদে নিয়োগ করা হয়
  • বিজেপির পক্ষ থেকে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে এই খবর জানানো হয়

রাজ্য BJP-র নয়া সভাপতি নিয়োগ করা হল বালুরঘাটের সাংসদ সুকান্ত মজুমদারকে। সোমবারই তাঁকে এই পদে নিয়োগ করা হয়। বিজেপির পক্ষ থেকে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে এই নতুন নিয়োগের কথা ঘোষণা করেন সর্বভারতীয় মহাসচিব অরুণ সিং।পাশাপাশি দিলীপ ঘোষকে BJP-র তরফে সর্বভারতীয় সহ-সভাপতি করা হয়েছে। 

রাজ্য বিজেপির সভাপতি হিসেবে দিলীপ ঘোষের মেয়াদ ছিল ২২ ডিসেম্বর পর্যন্ত। কিন্তু, তার আগেই তাঁর জায়গায় আনা হল সুকান্ত মজুমদারকে। সূত্রের খবর, কাকে নতুন সভার়পতি করা যেতে পারে তা নিয়ে দিলীর ঘোষের কাছে নামের তালিকা চেয়েছিলেন জেপি নাড্ডা। তালিকা পাঠিয়েছিলেন দিলীপ ঘোষ। সেখানে নাম ছিল সুকান্ত মজুমদারের। 

রাজ্য বিজেপির নয়া সভাপতি দিলীপ ঘোষ?
রাজ্য বিজেপির নয়া সভাপতি দিলীপ ঘোষ?

এদিকে সুকান্ত মজুমদারকে সভাপতি ঘোষণার পর তাঁকে অভিনন্দন জানান দিলীপ ঘোষ। লেখেন, 'ভারতীয় জনতা পার্টির নতুন রাজ্য সভাপতি হিসেবে ডঃ সুকান্ত মজুমদারকে অভিনন্দন জানাই।' 

 শুভেচ্ছা জানিয়েছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীও। সর্বভারতীয় পদ পাওয়ার জন্য দিলীপ ঘোষকে ও সভাপতি পদে আসার জন্য সুকান্ত মজুমদারকে শুভেচ্ছা জানিয়েছেন তিনি। 

 

প্রসঙ্গত, দিলীপ ঘোষের সভাপতিত্বেই রাজ্যে চমকপ্রদ উত্থান বিজেপির। ২০১৯ সালের লোকসভা নির্বাচনে সাফল্য পেয়েছিল গেরুয়া শিবিক। আবার ২০২১ বিধানসভা নির্বাচনে আশানুরূপ ফল না করতে পারলেও রাজ্যে বিরোধী দল হিসেবে আত্মপ্রকাশ করে BJP।  

Advertisement

সুকান্ত মজুমদার কে?

বালুরঘাটের বিজেপি সাংসদ সুকান্ত মজুমদার। ২০১৯ লোকসভা নির্বাচনে তৃণমূলের অর্পিতা ঘোষকে পরাজিত করে বালুরঘাট থেকে জয়লাভ করেন তিনি। পেশায় একজন অধ্যপক।   আরএসএসের সঙ্গে তাঁর সংযোগ বহুদিনের। তাঁর সাংগঠনিক দিক বিবেচনা করে এই পদে তাঁকে আনা হল বলে মত বিশেষজ্ঞ মহলের। দিলীপ ঘোষের ঘনিষ্ঠ সুকান্ত মজুমদার। দিলীপ ঘোষই তাঁর নাম প্রস্তাব করেছিলেন বলে শোনা যাচ্ছে। নভেম্বরেই দিলীপ ঘোষের মেয়াদ শেষ হওয়ার কথা ছিল। তার আগেই এই পদে এলেন সুকান্ত মজুমদার। তাঁর উত্তরসূরি হিসেবে দৌড়ে এগিয়েছিলেন সুকান্ত মজুমদার।

 

Advertisement