scorecardresearch
 

'চ্যাপ্টার ক্লোজড'!, শুভেন্দুকে হোয়াটসঅ্যাপেই পাল্টা জবাব পাঠালেন সৌগত

যেদিকে ঘটনার গতিপ্রকৃতি গড়াচ্ছে তাতে স্পষ্টই বোঝা যাচ্ছে, শুভেন্দু জল্পনায় ইতি টানতে চাইছে তৃণমূল কংগ্রেস। জানা যাচ্ছে, নন্দীগ্রামের বিধায়ককে জবাব দেওয়ার আগে, মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কথা বলেন সৌগত। শুভেন্দুর সঙ্গে দলের রফা করতে সবচেয়ে বেশি উদ্যোগী ছিলেন সৌগতই।

Advertisement
শুভেন্দুর  হোয়াটসঅ্যাপের জবাব দিলেন সৌগত শুভেন্দুর হোয়াটসঅ্যাপের জবাব দিলেন সৌগত
হাইলাইটস
  • শুভেন্দুর হোয়াটসঅ্যাপের জবাব দিলেন সৌগত
  • দলের অবস্থান স্পষ্ট করে দেওয়া হল শুভেন্দুর কাছে
  • শুভেন্দু অধ্যায়ে এবার ইতি টানতে চাইছে তৃণমূল


মঙ্গলবার শুভেন্দু অধিকারীর সঙ্গে অভিষেক বন্দ্যোপাধ্যয়ায়ের বৈঠকের পর সাংসদ সৌগত রায় জোড়গলায় দাবি করেছিলেন তৃণমূলেই থাকছেন নন্দীগ্রামের বিধায়ক। মিটে গিয়েছে মান-অভিমানের পালা। কিন্তু বুধবার দুপুরেই শুভেন্দু বুঝিয়ে দিয়েছিলেন কিছুই মেটেনি। বরং জটিলতা আরও জটিল হয়েছে তেমন বার্তাই ছিল সৌগত রায়কে পাঠান শুভেন্দু অধিকারীর হোয়াটসঅ্যাপে। মঙ্গলবার রাতের বৈঠকের পর তৃণমূল শিবিরের যে দাবি ছিল, শুভেন্দুর পাঠান মেসেজ তা পুরোপুরি নস্যাৎ করে দেয়। শুভেন্দুর অধিকারীর পাঠান হোয়াটসঅ্যাপের পাল্টা জবাব তাই এবার দিলেন সৌগত রায়। সূত্রের খবর, নন্দীগ্রামের বিধায়ককে দলের অবস্থান এদিন স্পষ্ট ভাষায় জানিয়ে দিয়েছেন বর্ষীয়াণ তৃণমূল সাংসদ।

জল্পনা জিইয়ে রাখলেন শুভেন্দু, এবার পরিচয় দিলেন বাংলার ছেলে

মঙ্গলবার সৌগত রায়ের পৌরহিত্যেই হয়েছিল অভিষেক ও শুভেন্দুর বৈঠক। হাইপ্রফাইল সেই বৈঠকের শেষে মুখ খুলেছিলেন সৌগতই। নিজের ফোন থেকে মমতা বন্দ্যোপাধ্য়ায়ের সঙ্গে শুভেন্দুর কথাও বলিয়ে দিয়েছিলেন তৃণমূল সাংসদ। বরফ গলাতে তিনিই যে ছিলেন মূল কারিগর এমন একটা বার্তাই গিয়েছিল সংবাদমাধ্যমের কাছে। কিন্তু শুভেন্দুর ঘনিষ্ঠ মহল সূত্রে খবর, ওই বৈঠকের পর যে ভাবে সৌগত রায় প্রকাশ্যে মন্তব্য করেছেন ‘সব মিটে গিয়েছে’,তাতে নন্দীগ্রামের বিধায়ক অসন্তুষ্ট ছিলেন। নিজে মেসেজ করে  সে কথা নাকি সৌগত রায়কে জানিয়েও ছিলেন শুভেন্দু। এই অবস্থাতে স্বভাবতই হতাশ সৌগত রায়। জানা গিয়েছে সৌগত শুভেন্দুকে পাল্টা হোয়াটসঅ্যাপে লিখেছেনে, “এখন অবস্থান বদলালে আপনার (শুভেন্দুর) ব্যাপার”।

শুভেন্দুর ছন্দপতন! সৌগতকে হোয়্যাটসঅ্যাপ, 'মাফ করবেন'

বুধবার শুভেন্দুর হোয়াটসঅ্যাপ পাওয়ার পাওয়ার পরই সৌগত বলেন, “কালই বলেছিলাম, শুভেন্দু সব বলবেন। এখন যদি উনি মন পরিবর্তন করে থাকেন, তা হলে সেটা তাঁর ব্যাপার। আমাদের আর কিছু বলার নেই”। বৃহস্পতিবার সৌগত হোয়াটসঅ্যাপেই শুভেন্দুকে স্পষ্ট জবাবে বলেন, “বৈঠকে যা হয়েছিল, তাই বলা হয়েছিল। অপনি সম্মত হয়েছিলেন। এখন অবস্থান বদলালে আপনার ব্যাপার”। সৌগত জানতে চান, তাঁর পক্ষে যদি কাজ করা মুশকিলই হয়, তবে কেন সেদিন বৈঠকে আশ্বাস দেন শুভেন্দু।

Advertisement

যেদিকে ঘটনার গতিপ্রকৃতি গড়াচ্ছে তাতে স্পষ্টই বোঝা যাচ্ছে, শুভেন্দু জল্পনায় ইতি টানতে চাইছে তৃণমূল কংগ্রেস। জানা যাচ্ছে, নন্দীগ্রামের বিধায়ককে জবাব দেওয়ার আগে, মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কথা বলেন সৌগত। শুভেন্দুর সঙ্গে দলের রফা করতে সবচেয়ে বেশি উদ্যোগী ছিলেন সৌগতই। তিনি এদিন আজততকে দেওয়া এক্সক্লুসিভ সাক্ষাৎ কারে জানিয়ে দেন, শুভেন্দু অধিকারী সংক্রান্ত অধ্যায় ‘ক্লোজ’ করে দিতে চাইছে তৃণমূল কংগ্রেস। পাশাপাশি দলে যেভাবে নির্বাচনী কৌশলবিদ প্রশান্ত কিশোরকে নিয়ে বিক্ষোভ বাড়ছে এনিয়েও এদিন কড়া প্রতিক্রিয়া দিয়েছেন তৃণমূল সাংসদ। দলের মধ্যে কিছু বিধায়ক বিরোধী সুর তুললেও মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্ব তৃণমূলই যে ক্ষমতায় ফিরবে এমন দাবি করেছেন সৌগত রায়। 


 

Advertisement