scorecardresearch
 

Weather Forecast: এই জেলাগুলিতে জারি Heat Wave-এর সতর্কতা, জানুন

Weather Forecast: দক্ষিণবঙ্গে দাবদাহ অবস্থা বেড়েই চলেছে। রোদের দাপট বাড়ছে বেলা বৃদ্ধির সঙ্গে সঙ্গে। ফলে প্রবল সমস্যায় পড়েছেন সাধারণ মানুষ। তাপমাত্রা আরও বাড়তে পারে বলে পূর্বাভাস দিল হাওয়া অফিস। আগামী সপ্তাহে দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় জারি হয়েছে তাপপ্রবাহের সতর্কতা।

Advertisement
আবহাওয়া। আবহাওয়া।
হাইলাইটস
  • এই জেলাগুলিতে জারি Heat Wave-এর সতর্কতা
  • বাড়তে পারে আরও গরম
  • জানুন বিস্তারিত তথ্য

Weather Forecast: পূর্বাভাস থাকলেও বৃষ্টির দেখা মিলল না দক্ষিণবঙ্গে। বুধবার থেকে শনিবার পর্যন্ত দক্ষিণবঙ্গে সমস্ত জেলায় ছিল হলুদ সতর্কতা। কিন্তু গোটা দক্ষিণবঙ্গে বৃষ্টির দেখাই তেমন মিলল না। শনিবারও দিনভর বৃষ্টি হয়নি দক্ষিণবঙ্গে। উল্টে প্রখর রোদে এবং ভ্যাপসা গরমে কার্যত নাজেহাল অবস্থা সকলের। উত্তরবঙ্গে বৃষ্টির বিগত কয়েকদিন ধরে হয়েছে। কিন্তু দক্ষিণবঙ্গে দাবদাহ অবস্থা বেড়েই চলেছে। রোদের দাপট বাড়ছে বেলা বৃদ্ধির সঙ্গে সঙ্গে। ফলে প্রবল সমস্যায় পড়েছেন সাধারণ মানুষ। তাপমাত্রা আরও বাড়তে পারে বলে পূর্বাভাস দিল হাওয়া অফিস। আগামী সপ্তাহে দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় জারি হয়েছে তাপপ্রবাহের সতর্কতা।

হিট ওয়েভের সতর্কতা

অন্যদিকে, দক্ষিণবঙ্গের একাধিক জেলায় আগামী সপ্তাহে হিট ওয়েভের সতর্কতা জারি করেছে আবহাওয়া দফতর। পুরুলিয়া, বাঁকুড়া এবং পশ্চিম মেদিনীপুরে আগামী ২৬ এবং ২৭ তারিখ জারি হয়েছে তাপপ্রবাহের সতর্কতা। আগামী সপ্তাহে দক্ষিণবঙ্গে বৃষ্টির কোনও পূর্বাভাস দেওয়া হয়নি। ফলে আদৌ দক্ষিণে বৃষ্টি হবে কিনা তা নিয়ে রয়েছে ধোঁয়াশা। বৃহস্পতিবার মেঘলা আকাশ থাকলেও, শুক্রবার থেকে ফের বাড়তে থাকে পারদ। শনিবার পারদ আরও বেড়ে যায়।

শনিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৮ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াস। ভ্যাপসা গরমের পাশাপাশি পাল্লা দিয়ে দক্ষিণবঙ্গে বেড়েই চলেছে তাপমাত্রা। অন্যদিকে আগামী ২৫ তারিখ পর্যন্ত উত্তরবঙ্গের জেলাগুলিতে রয়েছে ঝড়বৃষ্টির পূর্বাভাস। কয়েক সপ্তাহ ধরেই উত্তরবঙ্গ টানা বৃষ্টিপাত হচ্ছে। এর পাশাপাশি বেশ কিছু জেলাতে বিক্ষিপ্ত ভাবে কালবৈশাখীও হয়েছে। আচমকা কালবৈশাখীর হানায় প্রবল সমস্যাতেও পড়তে দেখা গিয়েছে সাধারণ মানুষকে।

উত্তরে বৃষ্টি

দক্ষিণবঙ্গে এখন কালবৈশাখীর দাপট দেখা যায়নি। পাল্লা দিয়ে বেড়ে চলেছে গরমের দাপট। বৃহস্পতিবার এবং শুক্রবার আকাশে কিছু মেঘ থাকলেও, শনিবার রোদের দাপট ছিল মারাত্মক। ইতিমধ্যে দেশের বিভিন্ন রাজ্যে তাপপ্রবাহের সাক্ষী দেখেছে। এবার বাংলা বেশ কিছু জেলাতে জারি হয়েছে তাপপ্রবাহের। আগামী দিনে তাপপাত্রার আদৌ পরিবর্তন হবে কিনা তা বলতে পারেনি হাওয়া অফিস। ফলে এখনই প্রবলগরম থেকে নিস্তার পাচ্ছেন না দক্ষিণবঙ্গের বাসিন্দারা।

Advertisement

Advertisement