scorecardresearch
 

West Bengal Weather Update: রাজ্যে ফের কমল তাপমাত্রা, আর কয়েকদিনেই জাঁকিয়ে শীত পড়বে বাংলায়

এখনই কনকনে ঠান্ডা পড়তে আরও কিছুদিনে দেরি আছে বঙ্গে। আবহাওয়ার পূর্বাভাসে জানাল আলিপুর আবহাওয়া দফতর (IMD Kolkata)। অর্থাৎ হাড়কাঁপানো শীতের (Winter) জন্য এখনও অপেক্ষা করতে হবে শীতপ্রেমীদের। 

Advertisement
আর কয়েকদিনেই জাঁকিয়ে শীত পড়বে বাংলায় আর কয়েকদিনেই জাঁকিয়ে শীত পড়বে বাংলায়
হাইলাইটস
  • রাজ্যে শীতের আমেজ থাকবে
  • বৃষ্টির কোনও সম্ভাবনা নেই রাজ্যে

এখনই কনকনে ঠান্ডা পড়তে আরও কিছুদিনে দেরি আছে বঙ্গে। আবহাওয়ার পূর্বাভাসে জানাল আলিপুর আবহাওয়া দফতর (IMD Kolkata)। অর্থাৎ হাড়কাঁপানো শীতের (Winter) জন্য এখনও অপেক্ষা করতে হবে শীতপ্রেমীদের। তবে রাজ্যে শীতের আমেজ থাকবে। কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা (Temperature) ফের কমাতে শীতের অনুভূতি বজায়। উত্তুরে হাওয়া বইবে। তাই শীতের আমেজ বজায় থাকবে। আগামী কয়েকদিন বৃষ্টির কোনও সম্ভাবনা নেই রাজ্যে।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, এই মুহূর্তে কোনও সিস্টেম না থাকায় আগামী পাঁচদিন শুষ্ক ও পরিষ্কার আবহাওয়া (Weather) থাকবে। এই মুহূর্তে শুধুমাত্র উত্তর-পশ্চিম দিক থেকে ঠান্ডা বাতাস ঢুকছে বাংলায়। শনিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৬.৭ ডিগ্রি সেলসিয়াস। রবিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ওই ১৭ ডিগ্রি সেলসিয়াসের আশপাশেই। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ২৯ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। সকালে ও রাতে শীতের আমেজ বেশি লাগলেও, বেলায় তা চলে যাবে। আপাতত আগামী কয়েক দিন কলকাতায় তাপমাত্রা একই রকম থাকবে। হেরফের হবে না।

আবহাওয়া অফিস জানিয়েছে,আগামী কয়েকদিন কলকাতায় স্বাভাবিকের কাছে তাপমাত্রা থাকবে। তবে রাজ্যের বাকি অংশে কনকনে ঠান্ডা টের পাওয়া যাচ্ছে। পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্রামে তাপমাত্রা কম থাকবে। স্বাভাবিকের দুই থেকে তিন ডিগ্রি নিচে থাকবে পারদ। এর সঙ্গে রয়েছে ঘূর্ণাবর্তের আশঙ্কা। উত্তর আন্দামান সাগর ও সংলগ্ন দক্ষিণ আন্দামান সাগরে এই ঘূর্ণাবর্তের অবস্থান। ঘূর্ণাবর্তের গতিপ্রকৃতি খতিয়ে দেখা হচ্ছে।

 

Advertisement