scorecardresearch
 

অভিষেকের ছেলের জন্মদিন নিয়ে ট্যুইট, শুভেন্দুকে শো-কজ করছে শিশু অধিকার সুরক্ষা কমিশন

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ছেলের জন্মদিনে নিরাপত্তা ব্যবস্থা নিয়ে একটি ট্যুইট করেছিলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সেখানে  অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নাম না করে শুভেন্দু অধিকারী অভিযোগ করেন, জন্মদিন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে নিরাপত্তার জন্য ৫০০-র বেশি পুলিশকর্মীকে মোতায়েন করা হয়েছে। এছাড়াও মোতায়েন করা হয়েছে বম্ব স্কোয়াড, ডগ স্কোয়াড ইত্যাদি। যদিও শুভেন্দুর সেই অভিযোগ সরাসরি খারিজ করে দেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এমন কোনও ঘটনাই ঘটেনি বলে পাল্টা দাবি করেন তিনি। 

Advertisement
শুভেন্দু অধিকারী ও অভিষেক বন্দ্যোপাধ্যায় শুভেন্দু অধিকারী ও অভিষেক বন্দ্যোপাধ্যায়
হাইলাইটস
  • শুভেন্দুর ট্যুইটের প্রেক্ষিতে থানায় অভিযোগ
  • চিঠি শিশু অধিকার সুরক্ষা কমিশনেও
  • শো-কজ করছে কমিশন

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ছেলের জন্মদিনে পুলিশি ব্যবস্থা নিয়ে ট্যুইট শুভেন্দু অধিকারীর। আর তার প্রেক্ষিতে রাজ্যের বিরোধী দলনেতাকে শো-কজ নোটিশ পাঠানোর সিদ্ধান্ত নিল শিশু অধিকার সুরক্ষা কমিশন। শুক্রবার এই শো-কজ-এর নোটিশ পাঠানো হবে বলে জানিয়েছে শিশু অধিকার সুরক্ষা কমিশন। 

এর আগে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ছেলের জন্মদিনে নিরাপত্তা ব্যবস্থা নিয়ে একটি ট্যুইট করেছিলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সেখানে  অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নাম না করে শুভেন্দু অধিকারী অভিযোগ করেন, জন্মদিন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে নিরাপত্তার জন্য ৫০০-র বেশি পুলিশকর্মীকে মোতায়েন করা হয়েছে। এছাড়াও মোতায়েন করা হয়েছে বম্ব স্কোয়াড, ডগ স্কোয়াড ইত্যাদি। যদিও শুভেন্দুর সেই অভিযোগ সরাসরি খারিজ করে দেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এমন কোনও ঘটনাই ঘটেনি বলে পাল্টা দাবি করেন তিনি। 

এরই মাঝে বুধবার বেলেঘাটা থানায় এই বিষয়ে শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের হয়। পাশাপাশি শিল্পা দাস নামে এক মহিলা অভিযোগ দয়ের করেন শিশু অধিকার সুরক্ষা কমিশনে। তাঁর অভিযোগ, ৩ বছরের শিশুকে নিয়ে অপপ্রচার চলছে। এক্ষেত্রে শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানান তিনি। 

এরপর শুভেন্দু অধিকারীর ট্যুইট এবং ওই মহিলার চিঠি পর্যালোচনা করে শিশু অধিকার সুরক্ষা কমিশন সিদ্ধান্ত নেয় যে, রাজ্যের বিরোধী দলনেতা যে মন্তব্য করেছেন তা কুরুচিকর ও তাতে বিধিভঙ্গ হয়েছে। সেক্ষেত্রে শুভেন্দুর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার প্রাথমিক পদক্ষেপ হিসেবেই এই শো-কজ নোটিশ পাঠাচ্ছে কমিশন। যদি এই ঘটনায় শিশু অধিকার সুরক্ষা কমিশন অতি সক্রিয়তা দেখাচ্ছে বলেই কার্যত মনে করেন বিজেপি নেতা রাহুল সিনহা। সংবাদমাধ্যমে প্রতিক্রিয়া দিতে গিয়ে রাহুল সিনহা বলেন, কত শিশুর অধিকার নষ্ট হয়ে যাচ্ছে। হাজার কান্নাও তাদের কানে পৌঁছায় না। আর যখনই রাজনৈতিক কোনও অভিসন্ধির বিষয় আসলো, সঙ্গে সঙ্গে শো-কজ করার সিদ্ধান্ত। এর থেকে বোঝা যায় যে পুরো বিষয়টি নিয়ে রাজনীতির খেলা চলছে। 
 

Advertisement

আরও পড়ুন - এক-দু'সপ্তাহ ধরে লাগাতার কাশি? এখনই সতর্ক না হলে পড়তে পারেন কঠিন রোগে

 

Advertisement