scorecardresearch
 

West Bengal Covid Restrictions: ১৫ মার্চ পর্যন্ত বহাল বিধিনিষেধ, মানতে হবে কোভিড-নিয়ম, জানাল নবান্ন

Bengal Covid Restrictions: গত ২৪ ঘণ্টায় রাজ্যে কোভিড আক্রান্ত কমে ১০০-র নীচে। চলমান বিধিনিষেধ ১৫ মার্চ পর্যন্ত বাড়ানোর কথা ঘোষণা নবান্নের।

Advertisement
বাংলায় চলতি কোভিডবিধি বাড়ল ১৫ মার্চ পর্যন্ত। বাংলায় চলতি কোভিডবিধি বাড়ল ১৫ মার্চ পর্যন্ত।
হাইলাইটস
  • ১৫ মার্চ পর্যন্ত বাড়ল চলতি কোভিডবিধি।
  • রাজ্যে নৈশ কার্ফু বলবৎ।
  • কোভিডবিধি মেনে চলতে হবে জানাল নবান্ন।

রাজ্যে চলমান কোভিড বিধিনিষেধ বলবৎ থাকছে মার্চেও। ১৫ মার্চ পর্যন্ত বাড়ানো হল। সেই সঙ্গে থাকছে নৈশ কার্ফুও। এদিকে রাজ্যে কোভিড আক্রান্ত কমে ১০০-র নীচে চলে গেল। মৃত ১।   

নবান্ন বিজ্ঞপ্তি দিয়ে জানাল, রাত ১২টা থেকে ভোর ৫টা পর্যন্ত রাত্রিকালীন কার্ফু চলবে। ওই সময়ে অত্যাবশ্যকীয় ও জরুরি পরিষেবার যান চলা ছাড় দেওয়া হয়েছে। পাশাপাশি মাস্ক, সামাজিক দূরত্বের মতো কোভিড বিধি মেনে চলার কথাও বলা হয়েছে বিজ্ঞপ্তিতে। অফিস, বিভিন্ন প্রতিষ্ঠানকেও মানতে হবে কোভিড সংক্রান্ত বিধিনিষেধ। নিয়মিত স্যানিটাইজও করতে হবে। কোভিডবিধি লঙ্ঘন হলে বিপর্যয় মোকাবিলা আইন ও ভারতীয় দণ্ডবিধি অনুযায়ী কড়া ব্যবস্থা নেবে পুলিশ ও  প্রশাসন।             
রাজ্যের কোভিড আক্রান্তের সংখ্যা ১০০-র নীচে চলে গিয়েছে। স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৮৯ জুন। মৃত্যু হয়েছে ১ জনের। নমুনা পরীক্ষা করা হয়েছে ১৭ হাজার ৬৯৪ জনের। কলকাতায় আক্রান্ত ১৪। ১১ জন সংক্রামিত হয়েছেন উত্তর ২৪ পরগনায়। দক্ষিণ ২৪ পরগনায় সংক্রমিত সংখ্যা ১৪। মৃত্যু হয়েছে ১ জনের। 

আরও পড়ুন- দুই পুরসভার ২ বুথে পুনর্নির্বাচন, বিরোধী-অভিযোগ খারিজ কমিশনের

 

Advertisement