scorecardresearch
 

West Bengal Municipal Vote 2022: নির্বাচন কমিশনারের কাছে পুনর্নির্বাচন চাইলেন রাজ্যপাল! দুই পুরসভার ২ বুথে ফের ভোট

West Bengal Election On Repoll: রাজ্যের ১০৮ পুরসভায় পুনর্নির্বাচনের দাবি করেছে বিরোধীরা। তবে দুই পুরসভার দুই ওয়ার্ডের দু'টি বুথে মঙ্গলবার ফের ভোটগ্রহণ করা হবে বলে জানাল রাজ্য নির্বাচন কমিশন।

Advertisement
বাংলার দুই পুরসভার দুটি বুথে পুনর্নির্বাচন। বাংলার দুই পুরসভার দুটি বুথে পুনর্নির্বাচন।
হাইলাইটস
  • রাজ্য নির্বাচন কমিশনার ও রাজ্যপাল বৈঠক।
  • দু'টি পুরসভায় দুই বুথে ফের ভোট।
  • শ্রীরামপুর ও দক্ষিণ দমদমের একটি করে বুথে ফের ভোট।

সন্ত্রাসের অভিযোগে ১০৮ পুরসভাতেই নতুন করে ভোটের দাবি করেছে বিরোধীরা। রাজ্য নির্বাচন কমিশনারের অপসারণও চেয়েছে বিজেপি। তবে পুরসভা ভোটে বিরোধীদের তোলা অনিয়মের অভিযোগে পুনর্নির্বাচনের দাবি খারিজ করে দিল রাজ্য নির্বাচন কমিশন। শুধুমাত্র শ্রীরামপুর ও দক্ষিণ দমদমের একটি করে বুথে ফের ভোটগ্রহণ হবে বলে জানান হল। রবিবার ভোটগ্রহণ শেষ হওয়ার পর রাজ্য নির্বাচন কমিশনার সৌরভ দাসকে রাজভবনে তলব করেছিলেন রাজ্যপাল। এ দিন রাজভবনে যান তিনি। বৈঠকে বিরোধীদের অভিযোগের সারবত্তা রয়েছে বলে রাজ্যপাল পুনর্নির্বাচনের কথা বলেন বলে সূত্রের খবর। 

কমিশনের জানিয়েছে, শ্রীরামপুর পুরসভার ২৫ নম্বর ওয়ার্ডের ৭ নম্বর বুথে ও দক্ষিণ দমদম পুরসভার ৩৩ নম্বর ওয়ার্ডের ৪ নম্বর বুথে পুনর্নির্বাচন হবে মঙ্গলবার। ওই দুটি বুথে ইভিএম খারাপ হয়ে যাওয়ায় ভোট প্রক্রিয়া ব্যাহত হয় বলে কমিশন সূত্রের খবর। কমিশনের সিদ্ধান্তে বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য প্রতিক্রিয়া দিয়েছেন,'সৌরভ দাস আমাদের কৃতার্থ করেছেন। গোটা ভোটই বাতিলের দাবি জানাচ্ছি আমরা। ওঁকে ওই পদ থেকে সরাতে হবে।'  

রাজ্যপালের নির্দেশ মেনে এ দিন সকালে রাজভবনে যান রাজ্যের নির্বাচন কমিশনার সৌরভ দাস। সূত্রের খবর, ওই বৈঠকে রাজ্যপাল কমিশনারকে বলেন,'যে সব পুরসভাতে সন্ত্রাস হয়েছে বলে বিরোধীরা অভিযোগ করছে সেখানে পুনর্নির্বাচন হোক। যদিও কমিশনার তাঁকে অবহিত করেন,'কমিশন এভাবে কোনও সিদ্ধান্ত গ্রহণ করতে পারে না। জেলাশাসকেরা যে রিপোর্ট পাঠাবেন তার উপর ভিত্তি করে কমিশন কোনও বুথে পুনর্নির্বাচনের সিদ্ধান্ত নিতে পারে। এখনও পর্যন্ত জেলাশাসকদের তরফে তেমন  রিপোর্ট আসেনি। তাই পুনর্নির্বাচনের কোনও সম্ভাবনা নেই।  

ওই বৈঠকে কী নিয়ে কথা হয়েছে তা জগদীপ ধনখড় বা সৌরভ দাসের তরফে খোলসা করা হয়নি। রাজ্যপালের সঙ্গে বৈঠকের পর সংবাদ মাধ্যমকে এড়িয়ে পিছনের দরজা দিয়ে বেরিয়ে যান রাজ্য নির্বাচন কমিশনার।

Advertisement

আরও পড়ুন- 'যুদ্ধ থামাতে নেতৃত্ব দিক ভারত,' 'রাষ্ট্রনেত্রী'র সুর মমতার গলায়

 

Advertisement