scorecardresearch
 

West Bengal Weather News : শনিবারই রাজ্যে বৃষ্টির পূর্বাভাস, কোন কোন জেলায়?

হাওয়া অফিসের তরফে জানানো হয়েছে, বিহার ঝাড়খণ্ডের ছোটোনাগপুর এলাকায় বজ্রগর্ভ মেঘ তৈরি হচ্ছে। যার প্রভাবে রবিবার থেকে রাজ্যে হতে পারে কালবৈশাখী। আর তা চলতে পারে মঙ্গলবার পর্যন্ত।

Advertisement
ছবিটি প্রতীকী ছবিটি প্রতীকী
হাইলাইটস
  • প্রবল দাবদাহ থেকে মুক্তি পেতে চলেছে বাংলা
  • শনিবার থেকে রাজ্যে আবহাওয়ার পরিবর্তন দেখা যাবে
  • আবার হতে পারে বৃষ্টিও।

প্রবল দাবদাহ থেকে মুক্তি পেতে চলেছে বাংলা। শনিবার থেকে রাজ্যে আবহাওয়ার পরিবর্তন দেখা যাবে। আবার হতে পারে বৃষ্টিও। এমনই পূর্বাভাস দিল হাওয়া অফিস। 

হাওয়া অফিসের তরফে জানানো হয়েছে, বিহার ঝাড়খণ্ডের ছোটোনাগপুর এলাকায় বজ্রগর্ভ মেঘ তৈরি হচ্ছে। যার প্রভাবে রবিবার থেকে রাজ্যে হতে পারে কালবৈশাখী। আর তা চলতে পারে মঙ্গলবার পর্যন্ত। এই রবি থেকে মঙ্গলবারের মধ্যে হতে পারে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিও। হাওয়া অফিসের তরফে আরও জানানো হয়েছে, ওই কদিন তাপমাত্রা কিছুটা হলেও কমবে। কমবে আদ্রতাজনিত অস্বস্তি। 

আরও পূর্বাভাস, আগামিকাল অর্থাৎ শনিবার রাজ্যে আংশিক মেঘলা আকাশ থাকতে পারে। তবে আদ্রতাজনিত অস্বস্তি থাকবে। তবে বীরভূম, মুর্শিদাবাদ, পূর্ব বর্ধমান ও নদিয়ায় বৃষ্টির সম্ভাবনা আছে। সামান্য বৃষ্টি হতে পারে। তাতে অস্বস্তি কমবে। তারপর থেকে সময় যত এগোবে ততই বৃষ্টির সম্ভাবনা বাড়বে। বাড়বে কালবৈশাখীর সম্ভাবনাও। 

হতে পারে বৃষ্টি
হতে পারে বৃষ্টি

আরও পড়ুন : অভিষেকের নথি ভুয়ো? কলকাতা পুলিশের বিরুদ্ধে FIR দিল্লি ক্রাইম ব্রাঞ্চের

গত এক সপ্তাহ ধরে রাজ্যজুড়ে তাপপ্রবাহ চলছে। যার জেরে দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই তাপমাত্রা পেরিয়েছে ৪০ ডিগ্রি সেলসিয়াসের বেশি। বেড়েছে আদ্রতাজনিত অস্বস্তিও। আবহাওয়া দফতর জানিয়েছে, শনি এবং রবিবার রাজ্য জুড়ে হালকা থেকে মাঝারি বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে। যাতে স্বস্তির নিশ্বাস ফেলেছে রাজ্যবাসী। 


গোটা এপ্রিল মাসে দক্ষিণবঙ্গে বৃষ্টি হয়নি। উল্টে তাপপ্রবাহের জেরে নাজেহাল হয়েছে সাধারণ মানুষ। হাওয়া অফিসের আরও পূর্বাভাস, উত্তরবঙ্গে বৃষ্টি চলবে।  দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়িতে বজ্রবিদ্যুত্‍ সহ বৃষ্টির সম্ভাবনা। বজ্রবিদ্যুত্‍ সহ বৃষ্টির সম্ভাবনা মালদা ও দুই দিনাজপুরেও।  

Advertisement
Advertisement