scorecardresearch
 

Cyclone West Bengal : প্রবল গতিতে ধেয়ে আসছে ঘূর্ণিঝড়, ঝমঝমিয়ে বৃষ্টিও; সতর্কতা নবান্নেরও

Bengal Westher Latest Update : রাজ্যের আবহাওয়া নিয়ে বড় আপডেট। ধেয়ে আসছে ঘূর্ণিঝড় মাইধিলি। যার গতিবেগ হতে পারে ঘণ্টায় ৭০ কিলোমিটার। রাজ্যের এই প্রাকৃতিক দুর্যোগ নিয়ে ইতিমধ্যেই সতর্কতা জারি করেছে নবান্ন।

Advertisement
cyclone cyclone
হাইলাইটস
  • রাজ্যের আবহাওয়া নিয়ে বড় আপডেট
  • প্রবল গতিতে ধেয়ে আসছে ঘূর্ণিঝড়

রাজ্যের আবহাওয়া নিয়ে বড় আপডেট। ধেয়ে আসছে ঘূর্ণিঝড় মাইধিলি। যার গতিবেগ হতে পারে ঘণ্টায় ৭০ কিলোমিটার। রাজ্যের এই প্রাকৃতিক দুর্যোগ নিয়ে ইতিমধ্যেই সতর্কতা জারি করেছে নবান্ন। 

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, বঙ্গোপসাগরে তৈরি হওয়া এই নিম্নচাপ শক্তি বাড়িয়ে ঘূর্ণিঝড়ে পরিণত হবে। ঘূর্ণিঝড়ের নাম মাইধিলি। এই নাম দিয়েছে মলদ্বীপ। আগামিকাল অর্থাৎ শুক্রবার সকালে তা ঘূর্ণিঝড়ে পরিণত হবে। আর তার জেরে ১৬ নভেম্বর বৃহস্পতিবারই ঝোড়ো হাওয়া বইবে। তার গতিবেগ হতে পারে ঘণ্টায় ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে। তবে উপকূলের জেলাগুলিতে ৭০ কিলোমিটার প্রতি ঘন্টার গতিবেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। 

এদিকে এই নিয়ে সতর্কবার্তা জারি করেছে নবান্ন। এই নিয়ে তিন জেলাকে সতর্ক করেছে নবান্ন৷ নবান্নের তরফে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুর জেলাকে এই বিষয়ে সতর্ক করা হয়েছে৷ দুর্যোগ মোকাবিলায় ব্যবস্থা রাখার নির্দেশ দেওয়া হয়েছে। 

আরও পড়ুন

ইতিমধ্যেই ভারী থেকে  অতিভারী বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে পূর্ব মেদিনীপুর,উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা জেলাতে। হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে পশ্চিম মেদিনীপুর, উত্তর ২৪ পরগনা, কলকাতা, হাওড়া, হুগলি, পূর্ব বর্ধমান এবং নদীয়া  জেলাতে।

শুক্রবার গাঙ্গেয় পশ্চিমবঙ্গের কয়েকটি জেলাতে তুমুল বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা  উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা জেলাতে। ভারী বৃষ্টির সম্ভাবনা পূর্ব মেদিনীপুর ও হাওড়া জেলার কিছু অংশে। হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে পশ্চিম মেদিনীপুর ঝাড়গ্রাম কলকাতা, হুগলি, পূর্ব ও পশ্চিম বর্ধমান, নদীয়া ও মুর্শিদাবাদ জেলাতে।

বৃষ্টিপাত চলবে শনিবারও। বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টির সম্ভাবনা উপকূল ও সংলগ্ন জেলাগুলিতে। বাংলাদেশ লাগোয়া জেলাগুলিতে বৃষ্টির পরিমাণ বাড়বে।  

 

Advertisement

Advertisement