scorecardresearch
 

Murgi Bharta Recipe: মুরগির মাংসের ভর্তা খেলে শরীর চাঙ্গা হবে, সহজ রেসিপি রইল

ঘরে নানা রকম ভর্তা রান্না করা হয়। তবে কখনও মুরগির মাংস দিয়ে ভর্তা বানিয়ে খেয়েছেন? চিকেনের ভর্তা খেলে মুখে লেগে থাকবে। সহজ রেসিপি জেনে নিন...

Advertisement
চিকেন ভর্তার রেসিপি জেনে নিন। চিকেন ভর্তার রেসিপি জেনে নিন।
হাইলাইটস
  • ঘরে নানা রকম ভর্তা রান্না করা হয়।
  • চিকেনের ভর্তা খেলে মুখে লেগে থাকবে।
  • সহজ রেসিপি জেনে নিন।

মুরগির মাংসের প্রতি বাঙালিদের আলাদা প্রেম রয়েছে। পাতে চিকেন পড়লে খাওয়ার আনন্দ দ্বিগুণ হয়ে যায়। বিশেষজ্ঞদের মতে, চিকেনে প্রচুর পরিমাণে পুষ্টি রয়েছে। তাই নিয়মিত চিকেন খেলে শরীরে উপকার পাওয়া যায়। তবে পরিমাণ বুঝে চিকেন খাওয়া উচিত। 

চিকেনের নানা পদ রয়েছে। একেকটি পদের স্বাদ একেক রকম হয়। চিকেন দিয়ে আবার নানা রকমের পদ রান্না করা হয়। প্রতিটি পদের স্বাদই মুখে লেগে থাকে। কষা মাংস হোক কিংবা চিলি চিকেন, সব পদই লোভনীয়। আবার চিকেন দিয়ে নানান বাহারি পদও রান্না করা হয়। যেমন ধরুন, চিকেন ডাকবাংলো, লাহোরি চিকেন।ইদানীং চিকেন দিয়ে নানা রকম অভিনব পদও বানানো হয় রেস্তরাঁয়। আর সেই সব লোভনীয় পদ চেখে দেখতে হলে রেস্তরাঁয় ঢুঁ মারতেই হয়। তবে রোজ রোজ তো আর রেস্তরাঁর খাবার খওয়া যায় না। তাই বাড়ির হেঁশেলই ভরসা। 

ঘরে নানা রকম ভর্তাও রান্না করা হয়। তবে কখনও মুরগির মাংস দিয়ে ভর্তা বানিয়ে খেয়েছেন? চিকেনের ভর্তা খেলে মুখে লেগে থাকবে। সহজ রেসিপি জেনে নিন...

আরও পড়ুন

উপকরণ:

মুরগির বুকের মাংস, রসুন বাটা, আদা বাটা, সাদা তেল, লঙ্কা গুঁড়ো, জিরে গুঁড়ো, পেঁয়াজ কুচি, কাঁচালঙ্কা, সর্ষের তেল, শসা কুচি, টমেটো কুচি, সেদ্ধ মটরশুঁটি। 

পদ্ধতি:
প্রথমে মুরগির মাংস ছোট টুকরো করে কেটে নিতে হবে। এবার এতে আদা বাটা, রসুন বাটা, লঙ্কা গুঁড়ো, জিরে গুঁড়ো, নুন দিয়ে মাখিয়ে ১৫ মিনিট রেখে দিতে হবে। এবার কড়াইয়ে সাদা তেল গরম করে মাংসের টুকরোগুলি ভেজে নিন। ভাজা হয়ে গেলে একটি পাত্রে তুলে রাখুন। এরপর পেঁয়াজ কুচি, শসা কুচি, টমেটো কুচি, সর্ষের তেল, নুন ভেজে রাখা মাংসের টুকরোয় মেশাতে হবে। সবটা মেশানো হলে সেদ্ধ মটরশুঁটি দিয়ে সাজিয়ে নিন। ব্য়স, তৈরি হয়ে যাবে মুরগি ভর্তা। রুটি, পরোটা বা ভাতের সঙ্গে জমে যাবে এই পদ। 
 

Advertisement

Advertisement