scorecardresearch
 

Bad Cholesterol Control: এই একটা ফল খেলেই নিয়ন্ত্রণে থাকবে কোলেস্টেরল, কমবে হার্ট অ্যাটাকের ঝুঁকি

Bad Cholesterol Control: আপনার ডায়েটে এমন কিছু জিনিস অন্তর্ভুক্ত করা উচিত যা আপনার ব্যাড কোলেস্টেরলের পরিমাণ কমাতে সাহায্য করবে। এ ক্ষেত্রে একটা ফলই যথেষ্ট! জেনে নিন কোন ফল, কখন খাবেন…

Advertisement
এই একটা ফলেই নিয়ন্ত্রণে থাকবে কোলেস্টেরল, কমবে হার্ট অ্যাটাকের ঝুঁকি! এই একটা ফলেই নিয়ন্ত্রণে থাকবে কোলেস্টেরল, কমবে হার্ট অ্যাটাকের ঝুঁকি!
হাইলাইটস
  • আপনার ডায়েটে এমন কিছু জিনিস অন্তর্ভুক্ত করা উচিত যা আপনার ব্যাড কোলেস্টেরলের পরিমাণ কমাতে সাহায্য করবে।
  • এ ক্ষেত্রে একটা ফলই যথেষ্ট!

Bad Cholesterol Control: আপনার শরীরে ব্যাড কোলেস্টেরলের পরিমাণ বেড়ে গেলে তা যে কোনও সময় প্রাণঘাতী বিপদ ডেকে আনতে পারে। কারণ, ব্যাড কোলেস্টেরলের পরিমাণ বেড়ে গেলে তা হার্ট অ্যাটাকের আশঙ্কা বহুগুণ বাড়িয়ে দেয়। এমন পরিস্থিতিতে, আপনারও যদি কোলেস্টেরল সংক্রান্ত সমস্যা থাকে, তবে আপনার ডায়েটে এমন কিছু জিনিস অন্তর্ভুক্ত করা উচিত যা আপনার ব্যাড কোলেস্টেরলের পরিমাণ কমাতে সাহায্য করবে। এ ক্ষেত্রে এই একটা ফলই যথেষ্ট! 

রোজ একটা আপেল খেতে পারলেই শরীরে ব্যাড কোলেস্টেরলের পরিমাণ কমতে শুরু করবে।  রক্তে কোলেস্টেরলের মাত্রাও নিয়ন্ত্রণে থাকবে। আপনি ডায়েটে আপেল অন্তর্ভুক্ত করতে পারেন। চলুন জেনে নেওয়া যাক যে, আপেল আপনার জন্য কতটা উপকারী...

আপেল খেলে রক্তে কোলেস্টেরলের মাত্রা নিয়ন্ত্রণে থাকবে
শরীরে ব্যাড কোলেস্টেরলের পরিমাণ কমাতে আপেল খাওয়া সেরা বিকল্প। আপেলে থাকা পেকটিন, ফাইবার এলডিএল বা ব্যাড কোলেস্টেরল কমাতে সহায়ক।

আরও পড়ুন

কেন আপেল খাওয়া উপকারী?
স্বাস্থ্যের জন্য আপেলকে খুবই উপকারী একটি ফল বলে মনে করা হয়। এতে প্রচুর পরিমাণে ফাইবার এবং ভিটামিন সি রয়েছে। যে কারণে এটি ওজন কমাতে এবং হজমশক্তি ভালো রাখতে সাহায্য করে। এই ফলটিতে পাওয়া অ্যান্টিঅক্সিডেন্ট পলিফেনল ব্যাড কোলেস্টেরল কমাতে অত্যন্ত কার্যকর।

কখন এবং কীভাবে আপেল খাবেন?
ব্যাড কোলেস্ট্রল থেকে মুক্তি পেতে প্রতিদিন সকালে ঘুম থেকে উঠে একটা করে আপেল খান আর রোগমুক্ত জীবন কাটান।

Advertisement