scorecardresearch
 

Belly Fat Reducing Tips: পেটের মেদ কমাতে খালি পাটে খান এই ৩ ড্রিঙ্ক, চর্বি কমবে হু হু করে

Fat Burning Drinks: ব্যায়াম ও ডায়েটে কিছু বিশেষ জিনিস অন্তর্ভুক্ত করেও পেটের মেদ কমানো যায়। এমন কিছু জিনিস আছে যা, পেটের মেদ ঝরাতে সাহায্য করতে পারে।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি

বর্তমান সময়ে পেটের মেদ একটি খুব সাধারণ সমস্যা হয়ে দাঁড়িয়েছে। পেটের চর্বির সমস্যায় ভোগেন অনেকেই। জাঙ্ক ফুড এবং ভাজাভুজি খাবার পেটে মেদ বাড়ার সমস্যার মূল কারণগুলির মধ্যে একটি। পেটের মেদ কমাতে খাবারে ভারসাম্য বজায় রাখা খুবই জরুরি।

এছাড়া ব্যায়াম ও ডায়েটে কিছু বিশেষ জিনিস অন্তর্ভুক্ত করেও পেটের মেদ কমানো যায়। এমন কিছু জিনিস আছে যা, পেটের মেদ ঝরাতে সাহায্য করতে পারে। আপনাকে শুধুমাত্র এক মাসের জন্য নিয়মিত এই পানীয়গুলির যে কোনও একটি রাখতে হবে ডায়েটে। এছাড়াও, আপনি এটি পরিবর্তন করেও খেতে পারেন।

জোয়ানের জল

জোয়ান ভিটামিন এবং খনিজ সহ পুষ্টিতে সমৃদ্ধ যা, শরীরের চর্বি কমাতে সাহায্য করে। প্রতিদিন সকাল-সন্ধ্যা জোয়ানের জল পান করা আপনার জন্য খুব কার্যকর হতে পারে। এজন্যে এক চা চামচ জোয়ান দুই কাপ জলে ফুটিয়ে নিন। এই জলটি অর্ধেক না হওয়া পর্যন্ত সিদ্ধ করুন। এবার এই পানি এক মাস সকালে খালি পেটে পান করুন। দেখবেন আপনার পেটের চর্বি ধীরে ধীরে কমছে।

মেথি বীজ জল

মেথি বীজ ফাইবারে সমৃদ্ধ। পেটের চর্বি কমাতে এই জল অনেক সাহায্য করতে পারে। মেথির বীজ ওজন কমাতে অনেক সাহায্য করে। এক চা চামচ মেথি সারা রাত জলে ভিজিয়ে রাখুন এবং পরের দিন সকালে খালি পেটে এই জল পান করুন। প্রতিদিন এই জল খেতে পারেন।

লেবুর রস

চর্বি কমাতে এবং পেট ফুলে যাওয়ার জন্য লেবুর রস খুব ভাল। এই রস বিপাককে উন্নত করে, যা শরীরের চর্বি গলিয়ে দেয় এবং পেটের চর্বিতে দ্রুত প্রভাব দেখায়। হালকা গরম জলে লেবুর রস মিশিয়ে প্রতিদিন সকালে খালি পেটে আধ চা চামচ মধু মিশিয়ে খান।

Advertisement

 

TAGS:
Advertisement