scorecardresearch
 

How To Lose Weight Fast: ১৫ দিনে চর্বি ঝরা নিজের চোখে দেখতে পাবেন, ৫ সহজ কাজ রইল

শরীরের চর্বি কমানো কোনও চ্যালেঞ্জের চেয়ে কম নয়, এর জন্য প্রয়োজন কঠোর পরিশ্রম, ধৈর্য এবং নিষ্ঠা। আপনার দৈনন্দিন রুটিনে আপনাকে সঠিক খাদ্য যোগ করতে হবে। এছাড়াও রোজ ব্যায়াম যোগ করতে হবে।

Advertisement
ওজন কমানোর টিপস ওজন কমানোর টিপস
হাইলাইটস
  • শরীরের চর্বি কমানো কোনও চ্যালেঞ্জের চেয়ে কম নয়
  • এর জন্য প্রয়োজন কঠোর পরিশ্রম, ধৈর্য এবং নিষ্ঠা

শরীরের চর্বি কমানো কোনও চ্যালেঞ্জের চেয়ে কম নয়, এর জন্য প্রয়োজন কঠোর পরিশ্রম, ধৈর্য এবং নিষ্ঠা। আপনার দৈনন্দিন রুটিনে আপনাকে সঠিক খাদ্য যোগ করতে হবে। এছাড়াও রোজ ব্যায়াম যোগ করতে হবে। কারণ এটি দুটি স্বাস্থ্যকর ওজনে পৌঁছানোর এবং বজায় রাখার সবচেয়ে কার্যকর উপায়। আজ আমরা আপনাকে চর্বি কমানোর ৫টি পদক্ষেপ বলতে যাচ্ছি, যা করলে ১৫ দিনের মধ্যে শরীরের চর্বি গলতে শুরু করবে।

চর্বি গলানোর ৫টি সহজ পদক্ষেপ

প্রথম ধাপ

আরও পড়ুন

শরীরকে সুস্থ রাখতে আপনার সবচেয়ে গুরুত্বপূর্ণ পুষ্টি উপাদানগুলি অন্তর্ভুক্ত করা উচিত, যেমন প্রোটিন, ভালো চর্বিযুক্ত খাবার, সবুজ শাকসবজি এবং জটিল কার্বোহাইড্রেট আপনার খাদ্যতালিকায় রাখতে হবে।

দ্বিতীয় ধাপ

সকালে ঘুম থেকে ওঠার আধঘণ্টা পর অর্থাৎ ৭ থেকে ৮টার মধ্যে যদি ব্রেকফাস্ট করেন, তাহলে ভালো হবে। সকাল ১০টার পর ব্রেকফাস্ট করবেন না।

তৃতীয় ধাপ

সেখানে, দুপুরের খাবার এবং সকালের ব্রেকফাস্টের মধ্যে ৪ ঘন্টার ব্যবধান থাকা উচিত। এ ক্ষেত্রে দুপুর ১২টা থেকে দুপুর ২টোর মধ্যে দুপুরের খাবার খেতে হবে। বিকাল ৪টার পর কখনই লাঞ্চ করবেন না।

চতুর্থ ধাপ

যেখানে আপনি সন্ধে ৬টা থেকে রাত ৯টার মধ্যে ডিনার করতে পারেন। রাত ১০টার পর ডিনার এড়িয়ে চলুন। একটা কথা মাথায় রাখবেন ঘুমোনোর ৩ ঘণ্টা আগে রাতের খাবার খাওয়া উচিত। এতে আপনার খাবার ভালোভাবে হজম হবে এবং অ্যাসিডিটির সমস্যা হবে না।

পঞ্চম ধাপ

তাই এখন থেকে আপনি এই তিনটি খাবার খাওয়ার সময় উন্নত করুন, তারপর দেখুন আপনি কেমন ফিট হয়ে যান এবং সবাই আপনার ফিটনেসের রহস্য জিজ্ঞাসা করবে।

Advertisement

Advertisement