scorecardresearch
 

How To Lose Weight Fast: সুগার-কোলেস্টেরেল থাকে কন্ট্রোলে, এই পাতার রস খেলে ওজন কমবে দ্রুত

Weight Loss Drinks: আমরা জানি না কী কী পদ্ধতিতে আমরা ওজন কমানোর চেষ্টা করি, কিন্তু সব চেষ্টার পরেও ওজন কমার নামই নেয় না। তাহলে এক কাজ করুন, কারি পাতার রস খেয়ে দেখুন না।

Advertisement
সুগার-কোলেস্টেরেল থাকে কন্ট্রোলে, এই পাতার রস খেলে ওজন কমবে দ্রুত সুগার-কোলেস্টেরেল থাকে কন্ট্রোলে, এই পাতার রস খেলে ওজন কমবে দ্রুত
হাইলাইটস
  • কারি পাতা অনেক রোগের বিরুদ্ধে লড়াই করতে সহায়ক
  • এর রস খেলে কোলেস্টেরল এবং ট্রাইগ্লিসারাইডের মাত্রাও কমে

Weight Loss Drinks: ওজন কমানোর চেষ্টা সবাই করে, কিন্তু জিম, ডায়েট সহ শত চেষ্টার পরেও ওজন কমে না। দক্ষিণ ভারতে জন্মানো এই পাতাটি এখন আমাদের এদিকেও পাওয়া যায়। এটি আপনার শরীরের অতিরিক্ত চর্বি কমাতেও কার্যকর, পাশাপাশি এটি অনেক রোগের বিরুদ্ধে লড়াই করতে সহায়ক। আসুন জেনে নিই কারি পাতার রস আমাদের জন্য কতটা উপকারী। খেলেই কমবে ওজন।

পেটের চর্বি কমানো

আপনি যদি আপনার শরীরের ওজন কমানোর কথা ভাবেন, তাহলে কারি পাতার রস আপনার জন্য খুবই উপকারী হতে পারে। এই পাতাগুলি অনুঘটক হিসাবে কাজ করে, যার মধ্যে অ্যালকালয়েড থাকে। এগুলির ওজন হ্রাস এবং লিপিড হ্রাস করার বৈশিষ্ট্য রয়েছে। এর রস খেলে কোলেস্টেরল এবং ট্রাইগ্লিসারাইডের মাত্রাও কমে।

আরও পড়ুন

ডায়াবেটিসে কার্যকর

যাদের ডায়াবেটিস আছে, তাদের নিয়মিত কারি পাতার রস পান করা উচিত। কারণ এটি রক্তে সুগারের মাত্রা নিয়ন্ত্রণ করে, যার ফলে ডায়াবেটিস রোগীদের স্বাস্থ্যের অবনতি হয় না।

ভাল হজম

কারি পাতার জুস পান করলে হজম প্রক্রিয়ার দ্রুত উন্নতি ঘটে, যা গ্যাস বা কোষ্ঠকাঠিন্যের মতো সমস্যা সৃষ্টি করে না এবং অন্ত্রের উপকার করে আমাদের পেট পরিষ্কার রাখে।

শরীর ডিটক্স করবে

কারি পাতার রস খেলে আমাদের শরীর থেকে প্রাকৃতিকভাবে টক্সিন দূর হয়, আপনি চাইলে এই পাতাগুলো কাঁচা চিবিয়ে খেতে পারেন, এটি শরীরকে ডিটক্স করতে অনেক সাহায্য করে।

কারি পাতার রস কীভাবে বানাবেন?

১. কারি পাতা নিয়ে জলে ফুটিয়ে নিন।

২. কিছুক্ষণ পর গ্যাস বাড়িয়ে আরও একটু ফুটতে দিন।

৩. এবার এতে লেবুর রস ও মধু মিশিয়ে নিন।

Advertisement

৪. এখন এটি জুস বা চায়ের মতো পান করুন

৫. খালি পেটে রস পান করার চেষ্টা করুন। তবেই আপনি এর প্রভাব দেখতে পাবেন।

৬. ওয়ার্কআউট করার আধ ঘণ্টা আগে এই জুস খেতে পারেন। 

 

Advertisement