scorecardresearch
 

Sesame Seeds Benfits: শীতে এই বীজ নিয়মিত খাওয়া উচিত মহিলাদের, ম্যাজিকের মতো পাবেন উপকার

Sesame Seeds Benfits: ঠান্ডায় তিলের নাড়ু, হালুয়া ইত্যাদি বানিয়ে খেলে শরীর চাঙ্গা থাকে। এর মধ্যে একাধিক পুষ্টি তত্ত্ব যেমন ক্যালসিয়াম, আয়রন, পটাশিয়াম, প্রোটিন, ভিটামিন সি এবং সোডিয়াম পাওয়া যায়। মহিলাদের নিয়মিত তিল সেবন করা উচিত। এর একাধিক সমস্যা থেকে মুক্তি মিলতে পারে আসুন জেনে নিন যে এ থেকে পাওয়া কি কি ফায়দা রয়েছে।

Advertisement
এই বীজ নিয়মিত খেলে শীতে দারুণ উপকার পাবেন মহিলারা, দারুণ ফায়দা এই বীজ নিয়মিত খেলে শীতে দারুণ উপকার পাবেন মহিলারা, দারুণ ফায়দা

Sesame Seeds Benfits: তিল আমাদের শরীরের জন্য অত্যন্ত কার্যকর। নিয়ম করে খেলে ঠান্ডায় শরীর শুধু গরম থাকে তাই নয়, শরীরকে নানা রকম রোগ জীবাণু থেকে রক্ষাও করে। ঠান্ডায় তিলের নাড়ু, হালুয়া ইত্যাদি বানিয়ে খেলে শরীর চাঙ্গা থাকে। এর মধ্যে একাধিক পুষ্টি তত্ত্ব যেমন ক্যালসিয়াম, আয়রন, পটাশিয়াম, প্রোটিন, ভিটামিন সি এবং সোডিয়াম পাওয়া যায়। মহিলাদের নিয়মিত তিল সেবন করা উচিত। এর একাধিক সমস্যা থেকে মুক্তি মিলতে পারে আসুন জেনে নিন যে এ থেকে পাওয়া কি কি ফায়দা রয়েছে।

হাড়কে মজবুত করে

তিলে ক্যালসিয়াম ভরপুর মাত্রা মাত্রায় থাকে। এটাই নিয়মিত খেলে হাড়ের সমস্যা দূর হয় আর শক্ত হয়। এটি নিয়মিত খেলে ক্লান্তি এবং দুর্বলতা দূর হয়।

অনিয়মিত পিরিয়ডস এর সমস্যা দূর করে

অনেক মহিলা যাঁরা অনিয়মিত পিরিয়ডস এর সমস্যায় ভুগছেন, যার একটা মুখ্য কারণ হলো খারাপ লাইফস্টাইল, তিল সেবন করলে এই সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়। তিলে ফ্যাটি অ্যাসিড পাওয়া যায়। যা পিরিয়ডের সমস্যাকে রেগুলার করে।

হরমোন ব্যালেন্স ঠিক করে

তিল থেকে ভিটামিন সি পাওয়া যায় এবং শরীরে ইস্ট্রোজেন হরমোনের লেভেল বাড়িয়ে দেয়। তিলে একাধিক অ্যান্টিঅক্সিডেন্ট এবং অ্যান্টি ব্যাকটেরিয়াল গুণও পাওয়া যায়, যাতে হরমোন ইন ব্যালেন্সে সমস্যা ঠিক করা সম্ভব।

ত্বকের জন্য ভালো

তিল এর তেল ত্বকের জন্য অত্যন্ত ফায়দাযুক্ত। এর সাহায্যে ত্বকের জরুরি পুষ্টি পাওয়া যায় এবং এর মধ্যে আর্দ্রতা বজায় রাখে।

এনার্জি বাড়ায়

মহিলারা দিনভর কোনও না কোনও কাজ করতে থাকেন। যাতে তাঁদের শরীরে এনার্জি ঘাটতি দেখা যায়। এই পরিস্থিতিতে তিল সেবন রোজ করলে শরীরে এনার্জি বজায় থাকে। তিলে ওমেগা থ্রি ফ্যাটি এসিড পাওয়া যায়। এই পরিস্থিতিতে মহিলাদের এর সেবন জরুরি।

Advertisement

(এই প্রতিবেদন সাধারণ তথ্যের উপর ভিত্তি করে তৈরি করা। যে কোনও কিছু খাওয়ার আগে চিকিৎসকের পরামর্শ নিতে পারেন। প্রত্যেকের শরীরে এই জিনিস সমানভাবে কার্যকর নাও হতে পারে)

 

Advertisement