scorecardresearch
 

Obesity Control Drinks: অল্প দিনেই মাখনের মতো গলবে পেটের চর্বি! শুরু রোজ খান এসব ড্রিঙ্ক

Health Drinks To Burn Fat: ব্যায়াম ও ডায়েটে কিছু বিশেষ জিনিস অন্তর্ভুক্ত করেও স্থূলতার সঙ্গে মোকাবিলা করা যায়। দ্রুত ওজন কমাতে, খাদ্যতালিকায় কিছু ওজন কমানোর পানীয় অন্তর্ভুক্ত করতে পারেন।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি

বর্তমান সময়ে স্থূলতা খুব বড় সমস্যা।  খারাপ খাদ্যাভ্যাস এবং জীবনযাত্রার কারণে স্থূলতা দ্রুত বাড়ছে। পেটের মেদ এবং বাড়তি ওজন কমাতে খাবারে ভারসাম্য বজায় রাখা খুবই জরুরি। এছাড়া ব্যায়াম ও ডায়েটে কিছু বিশেষ জিনিস অন্তর্ভুক্ত করেও স্থূলতার সঙ্গে মোকাবিলা করা যায়। দ্রুত ওজন কমাতে, খাদ্যতালিকায় কিছু ওজন কমানোর পানীয় অন্তর্ভুক্ত করতে পারেন। জানুন কোন কোন স্বাস্থ্যকর পানীয় ওজন কমাতে সহায়ক হতে পারে।

শসার রস

শসা খুব হাইড্রেটিং এবং ওজন কমাতে অত্যন্ত কার্যকরী। এতে প্রায় ৮০ শতাংশ জল রয়েছে। এই রস খেলে দীর্ঘক্ষণ পেট ভরা থাকে, যার ফলে দ্রুত ওজন কমে যায়। গরমে শসার রস খেলে ওজন কমবে এবং শরীরও হাইড্রেটেড থাকবে।

বাটারমিল্ক

বাটার মিল্কও খুব হাইড্রেটিং পানীয়। গরমে ওজন কমাতে এটি খেতে পারেন। এতে প্রোবায়োটিক রয়েছে, যা অন্ত্রে স্বাস্থ্যকর ব্যাকটেরিয়া বাড়ায়। এটি হজম শক্তিকে শক্তিশালী করে।

জ্যুস

গ্রীষ্মে ওজন কমাতে কমলালেবু, মৌসাম্বী লেবুর রস, ডাবের জল ইত্যাদি খেতে পারেন। এতে প্রচুর পরিমাণে ভিটামিন সি থাকে যা, মেটাবলিজম বাড়াতে সাহায্য করে। 

পুদিনা-লেবু জল

ওজন কমাতে আপনি পুদিনা এবং লেবু জল খেতে পারেন। এটি পান করলে শরীরে জমে থাকা টক্সিন দূর হয়, যা ওজন কমাতে সাহায্য করে। এছাড়াও, এটি গরমে শরীরকে হাইড্রেটেড রাখবে।

লেবুর রস

চর্বি কমাতে এবং পেট ফুলে যাওয়ার জন্য লেবুর রস খুব ভাল। এই রস বিপাককে উন্নত করে, যা শরীরের চর্বি গলিয়ে দেয় এবং পেটের চর্বিতে দ্রুত প্রভাব দেখায়। হালকা গরম জলে লেবুর রস মিশিয়ে প্রতিদিন সকালে খালি পেটে আধ চা চামচ মধু মিশিয়ে খান।

Advertisement

উষ্ণ গরম জল ও লেবুর রস, মধু  

সকালে ঘুম থেকে উঠে উষ্ণ গরম জলে লেবু ও মধু মিশিয়ে পান করলে উপকার পাওয়া যায়। এটি নিয়মিত রুটিনে রাখলে আপনি আপনার ওজন নিয়ন্ত্রণে রাখতে পারেন। এতে শুধু আপনার ওজনই কমবে না, এই পানীয় শরীর থেকে বিষাক্ত পদার্থ বের করে দিতেও কাজ করবে।


 

Advertisement