scorecardresearch
 

Coriander Water Benefit: এই মশলা রোজ খান, গরমে হোক বা শীতে আপনাকে রাখবে একদম ফিট

Coriander Water Benefit: ধনে ভেজানো জল খাওয়াও স্বাস্থ্যের জন্য খুব ভালো। এটি খেলে শরীর কিন্তু আপনার খুব ফিট থাকবে। আয়ুর্বেদ শাস্ত্রেও এর গুনাগুণ রয়েছে। রোজ ধনে ভেজানো জল খাওয়া স্বাস্থ্যের জন্য কতটা উপকারী, দেখুন। লোকসভা নির্বাচন ২০২৪ কেন্দ্র | প্রার্থী |

Advertisement
এই মশলা রোজ খান, গরমে কিংবা শীতে আপনাকে রাখবে একদম ফিট এই মশলা রোজ খান, গরমে কিংবা শীতে আপনাকে রাখবে একদম ফিট

Coriander Water Benefit: আমরা যেকোনও সুস্বাদু রান্নাতেই ধনে ব্যবহার করে থাকি। ধনে দিলে রান্নার গন্ধ ও স্বাদ ক্রমশ বাড়তে থাকে। সকলের রান্নাঘরেই থাকে ধনে। যা মশলা হিসাবে ব্যবহার করেন সকলে। এতেও রয়েছে অবাক করা গুণ। আপনি কি জানেন ধনে ভেজানো জল খাওয়াও স্বাস্থ্যের জন্য খুব ভালো। এটি খেলে শরীর কিন্তু আপনার খুব ফিট থাকবে। আয়ুর্বেদ শাস্ত্রেও এর গুনাগুণ রয়েছে। রোজ ধনে ভেজানো জল খাওয়া স্বাস্থ্যের জন্য কতটা উপকারী, দেখুন।

১. কোষ্ঠকাঠিন্যের সমস্যা দূর হবে গরমে নিত্যদিন খান ধনে ভেজানো জল। এটি খেলে আপনার পেটের সমস্ত ময়লা খুব সহজেই বের হবে। কোষ্ঠকাঠিন্যের সমস্যা হবে না। সেই সঙ্গে হিটস্ট্রোক এবং গরমের তাপ থেকে বাঁচতে সাহায্য করবে এই ধনে ভেজানো জল।

২. ওজন নিয়ন্ত্রণে থাকবে আপনি কি জানেন ওজন কমাতে ধনের জল খাওয়া স্বাস্থ্যের জন্য খুব ভালো। এটি আপনার ওজন কমাতে সাহায্য করবে। এমনকি অন্ত্র ভালো রাখবে। শরীরকে ডিহাইড্রেট হতে দেবে না। এমনকি ডিটেক্স ওয়াটারের মতন কাজ করে ধনে ভেজানো জল।
৩. ইউরিক অ্যাসিডের সমস্যা কমবে যদি আপনি ইউরিক অ্যাসিডের সমস্যায় ভোগেন তাহলে রোজ ধনে ভেজানো জল খেতে পারেন। এতে শরীরের টক্সিন দূর হবে। শরীরে ইউরিক অ্যাসিডের মাত্রা শরীরে কমাতে সাহায্য করবে এটি । এতে আপনার শরীর সুস্থ থাকবে এবং খাবারের স্বাদও বাড়তে থাকবে।
৪. ধনেতে প্রচুর গুণ রয়েছে। ওষধি গুণ সম্পন্ন এই ধনে। তাই পেটের যাবতীয় সমস্যা দেখে মুক্তি দিতে পারে ধনে ভেজানো জল।
৫. আপনি যদি কোন অ্যাসিডিটির সমস্যায় ভোগেন বা পেটে জ্বালাপোড়া, ব্যথার সমস্যা হয় তাহলেও কিন্তু এই ধনে ভেজানো জল খেতে পারেন। কিডনির সমস্যা দূর হবে কিডনির সমস্যা দূর করতে ধনে ভেজানো জলের অনেক গুরুত্ব রয়েছে। এতে শরীরের টক্সিন দূর হয়। স্বাস্থ্যও ভালো থাকবে।
৬. এমনকি কিডনিতে পাথর হওয়া পর্যন্ত আটকায় এই ধনে ভেজানো জল। হার্টের সমস্যা ধনেতে প্রচুর পরিমাণে পটাসিয়াম থাকে।
৭. যাদের হার্টের সমস্যা রয়েছে বা যারা যারা হার্ট অ্যাটাকের ঝুঁকি এড়াতে চান তাহলে আজ থেকে রোজ খান ধনে ভেজানো জল।

আরও পড়ুন

Advertisement

(যদি আপনি কোনও রোগে আক্রান্ত থাকেন তাহলে ধনে ভেজানো জল খাওয়ার আগে চিকিৎসকের পরামর্শ নেবেন।)


 

Advertisement