scorecardresearch
 

Water Therapy Skin Natural Treatment: বিনাপয়সার এই থেরাপিতেই শীতে ত্বক থাকবে জেল্লাদার ও মোলায়েম

Water Therapy Skin Natural Treatment: জাপানি ওয়াটার থেরাপির অধীনে, মুখের উজ্জ্বলতা এবং ভাল স্বাস্থ্যের জন্য জল খাওয়ার কিছু বিশেষ নিয়ম রয়েছে। বলা হয় যে জাপানিরা এই থেরাপি ব্যবহার করে তাদের ত্বকের উজ্জ্বলতা বজায় রাখে। এটাও দাবি করা হয় যে এই থেরাপির আমাদের স্বাস্থ্যের সাথে সম্পর্কিত আরও অনেক সুবিধা রয়েছে, এমন পরিস্থিতিতে আসুন জাপানি ওয়াটার থেরাপির সুবিধাগুলি।

Advertisement
বিনাপয়সার এই থেরাপিতেই শীতে ত্বক থাকবে জেল্লাদার ও মোলায়েম বিনাপয়সার এই থেরাপিতেই শীতে ত্বক থাকবে জেল্লাদার ও মোলায়েম
হাইলাইটস
  • জল দিয়ে করুন Water Therapy
  • শুকনো শীতেও জেল্লা ফুটে বেরোবে

Water Therapy Skin Natural Treatment: আপনি যদি প্রতিদিনের জাপানি ওয়াটার থেরাপি সঠিকভাবে অনুসরণ করেন, তাহলে কয়েকদিনের মধ্যেই আপনার মুখ উজ্জ্বল হতে শুরু করবে। শরীরে উপস্থিত পর্যাপ্ত পরিমাণ জল আর্দ্রতা ধরে রাখে, যার ফলে মুখে উজ্জ্বলতা বজায় থাকে। এ ছাড়া শরীরে অতিরিক্ত জলের কারণে টক্সিন বের হয়ে যায়, যার ফলে আমাদের ত্বক যেমন পরিষ্কার থাকে, তেমনি শরীরও সুস্থ থাকে। জাপানি ওয়াটার থেরাপিও অকাল বার্ধক্য থেকে মুক্তি দেয় এবং দীর্ঘ সময় ধরে আমাদের মুখে সতেজতা বজায় থাকবে। পাশাপাশি মেদও ঝরে অনেকটাই।

জাপানি ওয়াটার থেরাপি কী?

জাপানি ওয়াটার থেরাপির অধীনে, মুখের উজ্জ্বলতা এবং ভাল স্বাস্থ্যের জন্য জল খাওয়ার কিছু বিশেষ নিয়ম রয়েছে। বলা হয় যে জাপানিরা এই থেরাপি ব্যবহার করে তাদের ত্বকের উজ্জ্বলতা বজায় রাখে। এটাও দাবি করা হয় যে এই থেরাপির আমাদের স্বাস্থ্যের সাথে সম্পর্কিত আরও অনেক সুবিধা রয়েছে, এমন পরিস্থিতিতে আসুন জাপানি ওয়াটার থেরাপির সুবিধাগুলি।

জাপানি ওয়াটার থেরাপি কীভাবে নেওয়া উচিত?

১. ঘুম থেকে ওঠার পরপরই খালি পেটে ৪ থেকে ৬ গ্লাস হালকা গরম জল পান করুন। মনে রাখবেন যে প্রতিটি গ্লাসে জলের পরিমাণ ১৬০-২০০ মিলি হওয়া উচিত।

২. জল পান করার কিছুক্ষণ পর, আপনি আপনার দাঁত ব্রাশ করবেন, তারপর প্রায় ৪৫ মিনিটের জন্য কিছু খাবেন না বা পান করবেন না।

৩. এই সময়ে, আপনার যোগব্যায়াম এবং ওয়ার্কআউটের মতো শারীরিক ক্রিয়াকলাপ করা উচিত, যার পরে আপনি সকালের জলখাবার করবেন।

৪. খেয়াল রাখতে হবে খাওয়া-দাওয়ার মধ্যে ব্যবধান যেন প্রায় দুই ঘণ্টার হয়। একই সময়ে, প্রাতঃরাশ, দুপুরের খাবার এবং রাতের খাবারের পরে, পরবর্তী ১৫ মিনিটের জন্য কিছু খাওয়া নিষিদ্ধ।

Advertisement

জল থেরাপির সুবিধা

মেদ ঝরাতে আর ত্বকের উজ্জলতা ফেরাতে জাপানি ওয়াটাল থেরাপি দারুন কার্যকর। কারণ এটি সম্পূর্ণ প্রাকৃতিক। জাপানি ওয়াটার থেরাপি যদি করেন তাহলে অন্ত্রের সমস্যাও দূর হয়। কোষ্ঠকাঠিন্য প্রতিরোধ করে। শরীরে pH এর ভারসাম্য বজায় রাখতে সাহায্য করে। পাশাপাশি ওই পদ্ধতি মাথাব্যাথা কমাতে সাহায্য করে। এটি শক্তির মাত্রা বাজায় রাখতে সাহায্য করে। যাদের রক্তের উচ্চচাপের সমস্যা রয়েছে তারা এই পদ্ধতি অবলম্বন করলে সুফল পাবেন।

ওজন হ্রাসে সহায়ক

বিশেষ করে খাবারের আগে জল পান করা পূর্ণতার অনুভূতি তৈরি করে ওজন কমাতে পরোক্ষভাবে সাহায্য করতে পারে, যা খাবারের সময় ক্যালোরির পরিমাণ কমাতে পারে। জাপানি ওয়াটার থেরাপিতে প্রস্তাবিত সুনির্দিষ্ট কৌশলগুলি যেমন কখন এবং কত জল খাওয়া উচিত তা সর্বজনীনভাবে কার্যকর ওজন কমানোর কৌশল হিসাবে প্রমাণিত নয়।

এর পার্শ্বপ্রতিক্রিয়া

জাপানি ওয়াটার থেরাপি সাধারণত নিরাপদ। অত্যাধিক জল খাওয়ায় ওভারহাইড্রেশন, স্বল্প সময়ের মধ্যে অত্যধিক জল খাওয়ার দ্বারা চিহ্নিত, হাইপোনাট্রেমিয়া হতে পারে, ইলেক্ট্রোলাইট ভারসাম্য ব্যাহত করে এবং বমি বমি ভাব দেখা দিতে পারে। তবে অভ্যাস হয়ে গেলে তেমন কোনও সমস্যা তৈরি হয় না। জাপানি ওয়াটার থেরাপি আপনার ত্বকের উজ্জ্বলতা বাড়াতে সাহায্য করে। কারণ এটি ত্বককে হাইড্রেটেড করতে পারে। তাই ত্বকের সাধারণ সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়।

 

Advertisement